Monday , 21 May 2018
Breaking News
Home » হলিউড মুভি রিভিউ » মুভি রিভিউঃ Guardians of the Galaxy (2014)

মুভি রিভিউঃ Guardians of the Galaxy (2014)

ফিল্মটি ২০১৪ সালের সেরা সুপার হিরো সিনেমার খেতাব পেয়েছিলো আর উপার্জন করেছিলো সে বছরের সর্বোচ্চ অর্থ।ভিজুয়াল এফেক্ট,সাউন্ড ট্যাক,ডিরেকশন এবং অভিনয়ের জন্য এই ফিল্ম পেয়েছিলো ৮৭তম একাডেমী এওয়ার্ড। এতো সাফল্যলাভ করার ফলে ২০১৭ সালে এর আরো একটু সিকুয়েল বের হয় এবং তারা চিন্তা করে রেখেছেন ২০২০ সালে এর তৃতীয় তথা শেষ সিকুয়েল বের করবে।হাতে সময় থাকলে দেখা মিস করবেন না কিন্তু।আর অবশ্যই “এভেঞ্জারস ইনফিনিটি ওয়ার” দেখার আগে এর বাকি সিকুয়েল গুলো দেখে নিবেন এতে মজার মাত্রা আরো বেড়ে যাবে। তো চলুন শুনে আসি এই ফিল্মের সামান্য অংশ বিশেষ।

Guardians of the Galaxy

অভিনয়সংক্ষেপণঃ

ক্রিস প্যাট (পিটার)
অতো একটা মারমার কাটকাট অভিনেতা না কিন্তু এই ফিল্মে উড়িয়ে দিয়েছেন।পুরো ফিল্মে আমি উনার অভিনয়ই দেখলাম।ঝুলিতে তেমন কিছু নেই কিন্তু সাইড রোল হিসেবে তার রয়েছে বেশ খ্যাতি,ক্রিটিকদের কাছেও এই সিনেমার জন্য পেয়েছেন দারুণ কিছু বাণী। অনেকেই দিয়েছেন গ্যালাক্সির কাউ-বয় উপাধী। একটি বিশেষ চরিত্রে এখানে তাকে দেখা যাবে যার সম্পর্কে নিচে আলোকপাত হবে।

ডেভ বাতিস্তা (ড্রাক্স)
সুপরিচিত রেস্লার যিনি বাতিস্তা নামেই পরিচিত সকলের কাছে,এখানে তাকে দেখা যাবে একজন পরিবার হারা প্রতিশোধ পরায়ণ চরিত্রে।তবে এখানে তাকে আরো একটু পাওয়ার দেওয়া উচিৎ ছিলো, বেশ মায়া লেগেছিলো যখন রনানের হাতে যাচ্ছে তাই ভাবে মার খেলো,পরিচালক হুদাই বেডারে কোনো পাওয়ার দেয় নাই!

এছাড়া কন্ঠদানকারী অভিনেতা গুলো কন্ঠ দিয়ে আমার মনে হয় জানিয়ে গেছেন আমরা একেকটা জিনিষ 😎

কাহিনী সংক্ষেপণঃ
“পিটারের” মা কান্সারের আক্রান্ত হয়ে মারা যান,ঠিক এরপরেই হঠাৎ সে এলিয়েন দ্বারা অপহরণ হয়।ধীরেধীরে সে বড় হয় আর পরিণত হয় একজন চোর হিসেবে।চুরি করতে করতে একদিন এক গ্রহের লোহার বল চুরি করে ফেলে মামা তো এখানেই ধরা পরে যায়, হঠাৎ করেই দেখা হয় সবুজ সানিলিওনের সাথে থুক্কু সবুজ নায়িকার সাথে আর ঘটে কোস্তাকুস্তি! এই বল নিয়াই কাহিনী নায়ক নায়িকা ধরা পরে কালা বদ জ্বীনের হাতে কি আর করা সেই মাপের মারামারি করে ভাগালপুর দুইজনেই মাগার আবার ধরা খেয়ে যায় কিসের গ্যালাক্সির পুলিশের কাছে লগে দেখা হয় পিচ্চি শেয়াল,একটা গাছ আর একটা গাছ বলদের সাথে।

তো সবাই ধরা পরে এখন কেমনে বাইর হবে আর গোল লোহার বলটাই কি! এইগুলা দেখার জন্য আপনাকে দেখতে হবে আজাইরা গল্পের এই সিনেমা তবে গল্প যেমনই হোক সিনেমার মেকিং ছিলো দৃষ্টিনন্দন 👌 তবে একটা প্রশ্ন রয়ে গেলো আসলে এটা কোন ধরণের সিনেমা হিসেবে ধরা যায়? এটাকে আমার মতে সুপার ন্যাচারাল ফিল্ম বলা চলে না বিগেইনার লেভেলের সুপার হিরো মুভি বলা যেতে পারে 😛

সিনেমার আশে পাশে যারা ছিলেন বা যাদের দ্বারা এই সিনেমা তাদের সম্পর্কে এবং বাহিরের কিছু তথ্য নিচে দেওয়া হলো।

Guardians of the Galaxy” “গার্ডিয়ান্স অফ দ্যা গ্যালাক্সি”
পরিচালকঃ জেমস গান
রচয়িতাঃ নিকোল পের্লমান,জেমস গান
শ্রেষ্ঠাংশেঃ ক্রিস প্র্যাট,জো সালদানা,ডেভ বাতিস্তা,ভিন ডিসেল (কন্ঠ),ব্র্যাডলি কুপার(কন্ঠ), আরো অনেকে।
ধরণঃ একশ্যান,এডভেঞ্চার,সাই-ফাই।
ব্যাপ্তিকালঃ ১২১ মিনিট
মুক্তিসালঃ ১ আগষ্ট,২০১৪ইং
দেশঃ ইউ এস এ
ভাষাঃ ইংলিশ
বাজেটঃ $২৩২.৩মিলিয়ন (গ্রস)
বক্সঅফিসঃ $৭৭৩.৩মিলিয়ন
আইএমডিবিঃ ৮.১/১০
ব্যক্তিগত মতামতঃ ৮.০/১০

হ্যাপি ওয়াচিং✌

মুভি রিভিউ লিখেছেনঃ Shojol Nur

Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin