Wednesday , 18 July 2018
Breaking News
Home » সুপারহিরো অরিজিন » সুপারহিরো অরিজিন : Daredevil

সুপারহিরো অরিজিন : Daredevil

সুপারহিরো অরিজিন : Daredevil

1

Superhero Origin : Daredevil

“My life would be a lot easier without us locking horns! But I’m not trying to do the easy thing but the right thing! And that’s why the Kingpin must be allowed to return”

Daredevil কে আমরা কমবেশি সবাই চিনি। এই চরিত্রটির প্রথম উৎপত্তি হয় Daredevil এর ১ নং ইশুতে। এটি বের হয় ১৯৬৪ সালের এপ্রিল মাসে।
নবদম্পতি Maggie এবং Jack Murdock এর ঘরে জন্ম হয় Matthewর। Matt এর জন্মের কিছু সময় পর তার মা, Maggie মানসিক সমস্যায় ভোগেন। এই রোগের ফলে Maggie, তার পুত্র Matt কে নিয়ে অনেক চিন্তিত হলেন কারণ তার মানসিক রোগ তার পরিবারের ক্ষতি করতে পারে । এই ভয়ে Maggie তার স্বামী ও পুত্রকে রেখে চলে গেলেন। পরবর্তীতে Mattকে তার বাবা আদরের সাথে বড় করতে থাকেন। Mattএর বাবা ছিল Hell’s kitchen এর একজন সেরা বক্সার। তিনি “Battling Jack” নামে পরিচিত । Matt চিন্তা করে, মানুষকে খারাপ কাজ থেকে দূরে রাখার জন্য আইন এর প্রয়োজন। তাই Matt আইন অধ্যায়নের সিদ্ধান্ত নেয়। একদিন Matt একজন মানুষকে তেজস্ক্রিয় ক্যামিকেল পূর্ণ ভ্যান হতে বাচাতে গিয়ে নিজেই সেই কেমিক্যাল এর সংস্পর্শে চলে আসে। এতে তার দু চোখ অন্ধ হয়ে যায়। কিন্তু তার ৪ টি ইন্দ্রিয় ব্যাপকভাবে সক্রিয় হয়ে যায়। Matt এবং তার বন্ধু Nelson, Columbia University Law School এ যায় আইন অধ্যায়নের জন্য। কিন্তু তার ডিগ্রি লাভের পূর্বেই তার বাবাকে Fixer এর এজেন্টরা হত্যা করে। ঘটনা ছিল এমন……………………….

Jack এর সাথে Fixer ( Roscoe Sweeny ) এর চুক্তি হয়, এই ম্যাচে Jack কে হারতে হবে কিন্তু Jack তার পুত্রের মন রাখার জন্য ম্যাচে জয় লাভ করে। এতে Fixer খুব রেগে যায় এবং তার এজেন্টদেরকে দিয়ে Jack কে মেরে ফেলে। এই ঘটনার পর Matt অনেক কষ্ট পায়। Matt একজন অন্ধ মার্শাল আর্ট গুরু Stick এর কাছে ট্রায়িং নেয়। ইতিমধ্যেই Matt ডিগ্রি লাভ করে। যখন আইন Fixer কে শাস্তি দিতে ব্যর্থ হয় তখন Matt সিদ্ধান্ত নেয়, সে তার বাবার প্রতিশোধ নিবে। Matt তার বাবার বক্সিং রব দিয়ে একটি কস্টিউম বানায় এবং “Daredevil” এর রূপ নেয়। এরপর Matt, fixer এর এজেন্ট, Slade কে হারায়। Daredevil Fixer কে তাড়া করলে, ভীত Fixer এতই ভয় পেয়েছিল যে, সে Heart Attack করে মারা যায়। Matt, Daredevil হয়ে অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করে।

Mister Fear, Gladiator, Kingpin, Owl এর মতো অনেক সুপারভিলেনের সাথে যুদ্ধ করে আমাদের উকিল ভাই। Daredevil এবং Punisher উভয়েই ক্রাইমফাইটার হলেও তাদের মধ্যে অনেক যুদ্ধ হয়। Daredevil, Marvel Knights নামক একটি দল গঠন করে এবং সে Defenders এর একজন কোর সদস্য। তার সাথে Spiderman এর অনেক ভাল সম্পর্ক। Kingpin এর সাথে যুদ্ধ করার সময় একবার তার গোপন পরিচয় প্রকাশ হয়ে যায়। পরে Matt অস্বীকার করে যে, সে Daredevil.

পূর্ণ নামঃ Matthew Michael Murdock
নাগরিকত্বঃ USA
জন্মস্থানঃ New York City
পেশাঃ Crime fighter, Lawyer
দল সমূহওঃ SHIELD, The Chaste, Defenders, New Avengers, Nelson & Murdock, Marvel Knights

Powers & Ability:
• Peak human physical and mental condition
• Highly skilled acrobat, martial artist and hand-to-hand combatant
• Radar sense
• Utilization of specially-designed club

Trivia:
• Stan Lee এর মতে Daredevil এর radar sense, Spiderman এর Spider sense থেকে শক্তিশালী
• Daredevil এর শ্রবণশক্তি এতই শক্তিশালী যে, সে soundproof box এর ভেতরের যেকোনো কথা শুনতে পারে
• Daredevil দালান হতে লাফ দেয়ার পূর্বে চিন্তা করে না, সে কিভাবে ল্যান্ড করবে
• Daredevil ৩ মিনিটে ১০৭ জন ইয়াকুযা মেম্বেরকে হারায়। তাদের সকলের কাছে অস্ত্র ছিল এবং অর্ধেকই মিউট্যান্ট ছিল ।
• Daredevil এর কস্টিউম পূর্বে হলুদ এবং কালো ছিল
• Daredevil এর love interest দের মধ্যে আছে Elecktra, Black Widow & Karen Page

ওরিজিনে কোনো ভুল ত্রুটি থাকলে, কমেন্ট করুন।
কোনো বিষয় না বুঝলে, কমেন্ট করুন।

– ধন্যবাদ।

সুপারহিরো অরিজিন : Daredevil Superhero Origin : Daredevil “My life would be a lot easier without us locking horns! But I’m not trying to do the easy thing but the right thing! And that’s why the Kingpin must be allowed to return” Daredevil কে আমরা কমবেশি সবাই চিনি। এই চরিত্রটির প্রথম উৎপত্তি হয় Daredevil এর ১ নং ইশুতে। এটি বের হয় ১৯৬৪ সালের এপ্রিল মাসে। নবদম্পতি Maggie এবং Jack Murdock এর ঘরে জন্ম হয় Matthewর। Matt এর জন্মের কিছু সময় পর তার মা, Maggie মানসিক সমস্যায় ভোগেন। এই রোগের ফলে Maggie, তার পুত্র Matt কে নিয়ে অনেক চিন্তিত হলেন কারণ…

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin