Monday , 21 May 2018
Breaking News
Home » সুপারহিরো অরিজিন » সুপারহিরো অরিজিন : Doctor Strange

সুপারহিরো অরিজিন : Doctor Strange

সুপারহিরো অরিজিন : Doctor Strange

1

Superhero Origin : Doctor Strange

Impossible!? I’ve learned​ never to use that word in my line of work
— Doctor Strange

🔘মার্ভেল ইউনিভার্সের প্রখ্যাত এই জাদুকরের কমিক দুনিয়ায় অভিষক হয় ১৯৬৩ সালে Strange Tales এর #১১০ নং ইস্যুতে। একইবছর Strange Tales এর #১১৫ নং ইস্যুতে তার অরিজিন স্টোরি বর্ণনা করা হয়। চরিত্রটির নির্মাতারা হলেন লেজেন্ডারি আর্টিস্ট Steve Ditko এবং বিখ্যাত কমিকবুক রাইটার Stan Lee।

🔘Origin:

নভেম্বর,১৯৩০। Egene Strange এবং Beverly Strange তখন Philadelphia তে তাদের ছুটি উপভোগ করছে। সেখানেই জন্ম হয় তাদের প্রথম সন্তানের। বাবা মা তার নাম রাখে Stephen Vincent Strange। Stephen নেব্রাস্কায় তার পারিবারিক বাড়িতেই বড় হতে থাকে।শৈশবে তার সময় ভালোই কাটছিল। কিন্তু এদিকে Baron Karl Mordo নামের এক সর্সারার যে কিনা Ancient One এর ছাত্র জানতে পারে Stephen ই হবে এই ডাইমেনশনের পরবর্তি Sorcerer Supreme। এতে তার মনে স্ট্রেঞ্জ এর প্রতি হিংসে জাগে যার ফলস্বরুপ কার্ল ৮ বছর বয়সের স্ট্রেঞ্জ কে দুঃস্বপ্ন দেখানো শুরু করে যেখানে তাকে এক ডিমন আধ্যাত্মিকভাবে আক্রমন করে। তখনকার সর্সারার সুপ্রিম ‘The Ancient One’ এ ব্যাপারে জানতে পারে এবং স্ট্রেঞ্জ এর দুঃস্বপ্ন বন্ধ করে, যদিও তার মাথায় ঐ দুঃস্বপ্নগুলো ঘুরপাক খেতে থাকে। দুঃস্বপ্নগুলো ভুলে থাকতে স্টিভেন ওই বয়সেই নেশা করা শুরু করে।

বালক হিসেবে স্টিভেন ছিল খুবই মেধাবী। ছোট বেলায় ম্যাজিক এর প্রতি তার খুব অনুরাগ ছিল। কিন্তু স্টিভেন এর বাবা এসব কে স্টুপিডিটি মনে করত। এমন কি স্টিভেন স্পেলিং বি জিতার পর রিবন শো অফ করার কারনেও তার বাবা তাকে মারধর করে।এসবের পর স্টিভেন তার বাবার কথা মত টাকা আয় করা যাবে এমন কিছু করার চিন্তা শুরু করে। ১১ বছর বয়সে সে তার ছোট বোনের গোড়ালি ঠিক করতে সহায়তা করে। তখন থেকেই তার ডাক্তার হওয়ার ইচ্ছে জাগে।

স্টিভেন মেডিকেল স্কুলে ভর্তি হয় সেখানে সে সবাইকে অবাক করে প্রথম হয়। কিছুদিন পর সে জানতে পারে তার মা মারা যাচ্ছে। সে তার মা কে দেখতে যায় এবং তার মা তাকে অনুরোধ করে সে যেন তার ছোট ভাইয়ের দেখাশোনা করে।স্টিভেন তা না করে বরং সে প্রাথমিকভাবে একটি হাসপাতাল তৈরি করে। টাকার প্রতি তিব্র লোভের কারনে স্টিভেন শিঘ্রই লাভবান হতে শুরু করে এবং কিছুদিনের মধ্যে বিখ্যাত সার্জন হিসেবে পরিচিতি লাভ করে। তার খ্যাতির কারনে সে আরো অহংকারি শুরু হতে শুরু করে।

এভাবে একদিন ১৯৬৩ সালে গাড়ি চালানোর সময় সে মারাত্মক দুর্ঘটনার কবলে পরে। ধারনা করা হয় অতিরিক্ত গতি এবং পিচ্ছল রাস্তার করনে এই দুর্ঘটনা হয়। আবার মনে করা হয় অতিরিক্ত অ্যালকোহল পান করার ফলে এমনটি হয়। যাইহোক দুর্ঘটনায় স্টিভেন তার হাতে মারাত্মক আঘাত পায়। Dr. Nicodemus West তার হাত রক্ষা করতে পারলেও তার হাতের নার্ভ সিস্টেম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় এবং তাকে বলা হয় সে আর কোনদিন সার্জন হিসেবে কাজ করতে পারবে না।অতিরিক্ত অহমিকার কারনে সে অন্য প্রফেশনে যোগ দিতেও রাজি হয় নি। ফলে হাত সুস্থ করার প্রচেষ্টায় স্টিভেন তার প্রায় সম্পদই খরচ করে ফেলে। একদিন সে কিছু নাবিকের কাছে ‘Ancient One’ এর কথা শুনতে পায়।সে তার শেষ অর্থগুলো তিব্বতে ‘Ancient One’ এর কাছে যেতে খরচ করার সিদ্ধান্ত নেয়।

স্টিভেন তিব্বতে গিয়ে এনশেন্ট ওয়ানের স্থান খুঁজে পায় কিন্তু সেখানে এনশেন্ট ওয়ান তাকে হিল না করে বরং মিস্টিক আর্ট শিখাতে প্রস্তাব দেয়।স্টিভেন তার প্রস্তাব প্রত্যাখ্যান করে।কিছুক্ষন পরে সে দেখতে পায় Baron Mordo তার শিক্ষক অর্থাৎ এনশেন্ট ওয়ান এর উপর ম্যাজিক ব্যাবহার করছে। স্টিভেন এ কথা এনশেন্ট ওয়ান কে জানানোর চেষ্টা করলেও তার স্পেল এর কারনে তা সম্ভব হচ্ছিলোনা। স্টিভেন এসব দেখে কিছুটা বিমোহিত হয় এবং Mordo এর প্রতি প্রতিশোধ নেয়ার সিদ্ধান্ত নেয়। সে এনশেন্ট ওয়ানের মিস্টিক আর্ট শিখতে রাজি হয়।

এনশেন্ট ওয়ান স্টিভেন এর আগ্রহ আর পরিপক্বতা দেখে খুশি হয়।সে স্টিভেন কে প্রায় সব ধরনের সর্সারি শিখানো শুরু করে এবং স্টিভেন ও দ্রুত তা আয়ত্ব করতে থাকে।এনশেন্ট ওয়ান তাকে এমনভাবে প্রস্তুত করতে থাকে যাতে স্টিভেন ভবিষ্যতে এই ডাইমেনশন এর সর্সারার সুপ্রিম হতে পারে এবং Dormammu,Satannish এবং Vishanti এর মতো পাওয়ারফুল এন্টিটিদের সাথে লড়তে পারে।কিছুদিনের মধ্যেই তাকে স্বয়ং ‘Death’ এর বিপক্ষে পরীক্ষার সম্মুখীন করানো হয়। স্টিভেন এতে বিজয়ী হয় এবং পুরষ্কার হিসেবে স্টিভেনকে এইজলেস লাইফ প্রদান করা হয়। ৭ বছর ধরে এনশেন্ট ওয়ানের কাছে সর্সারি শিখার পর সে ১৯৭০ সালে New York এ ফিরে আসে এবং সেখানে তার Sanctum Sanctorum তৈরি করে। যেখানে তার সহযোগী হিসেবে থাকে আরেক সর্সারার Wong।

সর্সারার হওয়ার পরেও স্টিভেন তার সুপারহিরো ক্যারিয়ারের প্রথম কয়েক বছর তার চিরশত্রু Mordo এর বিরুদ্ধে গোপনে য্যুদ্ধ করতে থাকে।তার সর্সারির কথা Asgardian god of mischief ‘Loki’ জানতে পারে। তখন লোকি তাকে থরের বিরুদ্ধে ফাইট করার জন্য মিনিপুলেট করে কিন্তু স্ট্রেঞ্জ কিছুক্ষন পরেই তা বুঝতে পারে। এরপর থর তাকে বিভিন্ন সময় সাহায্য করতে এসেছিল। এর কিছুদিন পর Mordo এর সাথে ফাইট করার সময় তার সাথে Spider-Man এর পরিচয় হয়।এরপর তারা কয়েকবছর বিভিন্ন সময় একসাথে কাজ করে।

এদিকে ডার্ক ডাইমেনশন এর রুলার ‘The Dread’ খ্যাত Dormammu এনশেন্ট ওয়ানের ক্রমশ দুর্বল হওয়ার খবর শুনতে পায় এবং আর্থ ইনভেড করার সিদ্ধান্ত নেয়। এনশেন্ট ওয়ান Dormammu’র উদ্দেশ্য জানতে পেরে তার শ্রেষ্ঠ ছাত্র স্টিভেন কে ডার্ক ডাইমেনশনে পাঠায়।সেখানে Dormammu স্ট্রেঞ্জ কে পরাজিত করলেও তার বেশিরভাগ শক্তি ই সে খরচ করে ফেলে। Dormammur’র এই দুর্বলতার সুযোগ নিয়ে Mindless Ones রা ডার্ক ডাইমেনশন আক্রমন করে। ডার্ক ডাইমেনশনের সিটিজেন দের দুরবস্থা দেখে স্ট্রেঞ্জ Darmammu কে সাহায্য করে এবং ডার্ক ডাইমেনশন সেভ করে। এর প্রতিদান হিসেবে Dormammu স্ট্রেঞ্জ কে কথা দেয় যে সে আর আর্থ ইনভেড করবে না যদিও Dormammu এই ব্যাপারে মারাত্মকভাবে অপমানিত বোধ করে এবং তখন থেকেই শুরু হয় Doctor Strange এবং Dormammu’র আজীবনের রাইভালরি।

এরপর স্ট্রেঞ্জ কে আক্রমন করে Shuma-Gorath নামের এক এক্সট্রাডাইমেনশনাল এন্টিটি যে কিনা অনেক আগে পৃথিবী শাসন করতো। সে স্থির করে এনশেন্ট ওয়ান এর মাইন্ড এর মাধ্যামে এই ডাইমেনশনে প্রবেশ করবে।Shuma এর সাথে ফাইট করার জন্য স্ট্রেঞ্জ ও এনশেন্ট ওয়ানের মাইন্ডে প্রবেশ করে। কিন্তু স্ট্রেঞ্জ এর সব চেষ্টা বিফলে গেলে এনশেন্ট ওয়ান নিজের জীবন ত্যাগ দেয়ার সিদ্ধান্ত নেয় যাতে Shuma-Gorath সফল হতে না পারে।এনশেন্ট ওয়ানের মৃত্যু হয় যার ফলে ডক্টর স্ট্রেঞ্জ ই হয় নতুন Sorcerer Supreme এবং মিস্টিক্যাল গার্ডিয়ান অব এন্টায়ার ইউনিভার্স।

📌powers and abilities :

🔘Sorcery :স্টিভেন সর্সারি এবং মিস্টিক আর্ট এ তার পারদর্শিতা অতুলনীয় পর্যায়ে নিয়ে গেছে। তার patron রা হলেন একধরনের গডলি ট্রিনিটি(Agamotto,Hoggoth,Osthur) যারা Vishanti নামে পরিচিত।ডক্টর স্ট্রেঞ্জকে ইউনিভার্সের সবচেয়ে পাওয়ারফুল সত্তাদের একজন ধরা হয়। এবং তাকে বিভিন্ন সময় ‘Mightiest magician in the cosmos’ হিসেবে আখ্যায়িত করা হয়েছে।তাছাড়া স্বয়ং ‘Eternity ‘ তাকে বলেছে ‘more powerful by far than any of your fellow humanoids’

🔘Astral Projection : স্টিভেন যে কোন সময় তার শরীর হতে আত্নাকে বের করে দিতে পারে যাকে আমরা Astral form নামে চিনি। এই অবস্থায় তাকে খেতে,ঘুমাতে বা নিশ্বাস নিতে হয় না। তাছাড়া অ্যাস্ট্রাল ফর্ম এ থাকা অবস্থায় সে যেকোন ফিজিকেল ল হতে মুক্ত। এ অবস্থায় সে যেকোন গতিতে যে কোন স্থানে এমনকি আর্থ এর এটমোস্ফেয়ার এর বাইরেও যেতে পারে।

🔘Banishment :স্ট্রেঞ্জ বিভিন্ন সময় অন্য কোন বস্তু বা জিনিস কে অন্য ডাইমেনশনে পাঠিয়ে দিতে সক্ষম হয়েছে।

🔘Transmutation:স্টিভেন স্পেল ব্যাবহারের মাধ্যমে এক জিনিসকে অন্য জিনিসে রুপান্তর করতে পারে।

🔘Telepathy:স্টিভেন ‘Eye of Agamotto’ এবং স্পেল ব্যাবহারের মাধ্যমে অন্য ফিজিক্যাল সত্তার সাথে যোগাযোগ করতে পারে এবং তাদের মাইন্ড রিড করতে পারে

🔘Flight: সে ম্যাজিক্যাল এনার্জি ব্যাবহার করে উড়তে পারে।কিন্তু বেশিরভাগ সময়ই এই কাজে তাকে ‘Cloak of Levitation’ সাহায্য করে।

🔘Intangibility: স্টিভেন সহজেই কোন কঠিন মাধ্যম ভেদ করে যেতে পারে।

🔘Time Manipulation:স্টিভেন সময়কে থামিয়ে দিতে,স্লো করে দিতে পারে এবং টাইম ট্রাভেল করতে পারে।

🔘Elemental Manipulation: সে ম্যাজিক এর মাধ্যমে নেচারাল ফোর্স কন্ট্রোল করতে পারে।

🔘Universal Awareness: অনেক গভীর ধ্যানের মাধ্যামে স্টিভেন স্পেস এবং টাইমে কোন ধরনের আস্বাভাবিকতা উপলব্ধি করতে পারে।

🔘Darkness of the Divine Conduit (Black Magic): ডক্টর স্ট্রেঞ্জ এর অনেক বেশি উইল পাওয়ার এর কারনে সে অন্য এন্টিটির পাওয়ার এবজর্ব করতে পারে যদিও এটাকে ব্ল্যাক ম্যাজিক ধরা হয় এবং স্টিভেন খুব রেয়ারলি এমন কাজ করে।

🔎Expertise🔍 :

✏Former Expert Surgeon/Surgical Consultant: স্ট্রেঞ্জ একজন নিউরোসার্জন(M.D) এবং তাকে নিউরোসার্জারিতে একসময় ওয়ান অব দা বেস্ট হিসেবে বিবেচনা করা হত।

✏Expert Occultist & Magical Knowledge: কামারটাজ এ যাওয়ার পর স্ট্রেঞ্জ বিভিন্ন ধরনের ম্যাজিক্যাল বিং এবং তাদের এবিলিটি সম্পর্কে জানতে থাকে।এসব বিষয়ে সম্ভবত সে ই মারভেল ইউনিভার্স এর সবচেয়ে অভিজ্ঞ।

✏Skilled Martial Artist: Kamar Taj এর সন্ন্যাসীদের কাছ থেকে স্ট্রেঞ্জ বিভিন্ন ধরনের মার্শাল আর্ট আয়ত্ত করেছে যা যেকোম প্রাইমারী লেভেলের হ্যান্ড টু হ্যান্ড কম্বাটে জয়ের জন্য যথেষ্ট।

✏Expert Strategist: যদিও স্ট্রেঞ্জ জীবন মরন পরিস্থিতিতে আবেগপ্রবণ হয়ে পরে কিন্তু সে বিভিন্ন সময় তার লিডারশীপ এক্সপারটিজ দেখিয়েছে।

Weakness:

▶Science-Based Weakness :বলা হয়ে থাকে যে স্ট্রেঞ্জ সায়েন্স বেসড অপনেন্টদের বিপক্ষে তুলনামূলক দুর্বল।

▶Incantations and Gestures Dependency:স্পেল কাস্ট করার জন্য স্ট্রেঞ্জ মুলত মুখ,হাতের নাড়াচাড়া এর উপর নির্ভরশীল যা একধরনের দুর্বলতা হিসেবে বিবেচিত কারন তার মুখ বা হাত বেঁধে রাখলে সে স্বাচ্ছন্দে স্পেল কাস্ট করতে সক্ষম হবে না।

▶Human Factor:যদিও সে ট্যাকনিক্যালি ইমরটাল কিন্তু তাকে স্বাভাবিক মানুষের মতো খাবার খেতে, ঘুমাতে, এবং পর্যাপ্ত অক্সিজেন নিতে হয়।

▶Astro-Limits:স্ট্রেঞ্জ তার ফিজিক্যাল ফর্ম ছেড়ে একদিন এর বেশি থাকে পারে না। যদি আস্ট্রাল প্লেন এ থাকা অবস্থায় তার ফিজিক্যাল ফর্ম এ আক্রমন করা হয় তাহলে তার ক্ষতি হবে।যদিও এন্সশেন্ট ওয়ানের রিং এর সাহায্য অনেক সময় দেখা গিয়েছে সে অ্যাস্ট্রাল প্লেন এ থাকা অবস্থায় ফিজিক্যাল ফর্মও কন্ট্রোল করছে।

▶Magic-Induced Physical Changes:অনেকেই হয়তো জানে না যে ম্যাজিক ব্যাবহারের ফলে ফিজিক্যাল বডির উপর প্রভাব পরে। Kamar Taj এ ম্যাজিক প্র্যাক্টিস করার প্রথম তিন দিন স্টিভেন একাধারে বমি করতে থাকে।যত সময় গড়িয়েছে স্ট্রেঞ্জ এর পাকস্থলি স্বাভাবিক মানুষের খাবারের অনুপযোগী হয়ে পড়ে তাকে এমনসব খাবার খেতে হয় যেগুলো মানুষের কাছে অখাদ্য হিসেবেই বিবেচিত।

🔘Power grid

Durability 🔲🔲🔲🔳🔳🔳🔳
Energy 🔲🔲🔲🔲🔲🔲🔳
Fighting 🔲🔲🔲🔳🔳🔳🔳
Intelligence 🔲🔲🔲🔲🔳🔳🔳
Speed 🔲🔲🔲🔲🔲🔲🔲
Strength 🔲🔲🔳🔳🔳🔳🔳

🔮Equipments:

🔴The Eye of Agamotto: এই আর্টিফ্যাক্ট স্ট্রেঞ্জ তার গলায় পরে। এর মাধ্যমে সে কোন ধরনের ছলচাতুরী এবং ইলুশন উপলব্ধি করতে পারে। তাছাড়া সে এটাকে লাইট স্পিড এ যে কোন স্থানে পাঠিয়ে অন্য কারো পাওয়ার এবসর্ব করতে পারে এবং কাউকে ইলুশন থেকে মুক্তি দিতে পারে। এর মাধ্যমে সে কোন স্থানের অতিত সম্পর্কে জানতে পারে এবং ট্যালিকাইনেসিস এর মাধ্যমে হাজার পাউন্ড এর বস্তু উঠাতে সক্ষম হয়।তাছাড়া এর থেকে বের হওয়া আলো যে কোন ধরনের ডিমনিক এন্টিটি কে দুর্বল করে দিতে পারে।এই আলোর লিথাল এফেক্ট এর কারনে এর সামনে বেশিক্ষন কেউ দাঁড়িয়ে থাকতে পারে না।

🔴The Cloak of Levitation: কেইপ এর মতো দেখতে এই জিনিসের মাধ্যমে স্ট্রেঞ্জ ২৫ মাইল প্রতি ঘন্টায় উড়তে পারে।এটি স্ট্রেঞ্জ তার চিন্তার মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারে।এই ক্লোকটি স্ট্রেঞ্জ এর দেহ থেকে আলাদা হয়ে কাজ করতে পারে এবং কম্বাটে তাকে সাহায্য করতে পারে।তাছাড়া এটি যে কোন ধরনের জামা বা কাপড়ের আকার নিতে পারে,যেমন শার্ট।এবং এটি ধ্বংস করা প্রায় অসম্ভব।

🔴The Sash of Dr. Strange:এটি ডক্টর স্টেঞ্জ তার কোমরে পরে এবং সে এটাকে স্বাভাবিক দৈর্ঘের চেয়ে ১০ গুন বড় করতে পারে।

🔴The Orb of Agamotto:এটা একটা বড় ক্রিস্টাল বল যা স্ট্রেঞ্জকে বিভিন্ন ডাইমেনশন এ কি ঘটছে তা জানাতে সাহায্য করে।

🔴The Wand of Watoomb:এর মাধ্যমে স্ট্রেঞ্জ এর মিস্টিক্যাল পাওয়ার বৃদ্ধি পায় এবং অন্য ডাইমেনশনে যাওয়ার জন্য পোর্টাল খুলতে সাহায্য করে। এটি অন্য মিস্টিক্যাল অবজেক্ট এর সাথে মিলিত হয়ে রিয়ালিটি চেঞ্জ করতে পারে।যদিও এটি House of M স্টোরিতে এটি অন্য রিয়েলিটিতে হারিয়ে যায়।

🔴The Book of the Vishanti: এই বইটিতে রয়েছে মাল্টিভার্সের সবচেয়ে শক্তিশালী এবং গোপন স্পেলসমুহ।

🔴The Hands of the Dead:১৫০০ বছর পুরনো এই আর্টিফ্যাক্ট এর মাধ্যমে স্ট্রেঞ্জ যেকোন সময়ে যেতে পারে,চোখের পলকে অন্য কোন স্থানে যেতে লারে এবং ঠিক একই সময়ে বিভিন্ন স্থানে উপস্থিত থাকতে পারে।

🔴The Serum of the Seraphim:এটি একধরনের ম্যাজিক্যাল লিকুইড যা যে কোন ধরনের ম্যাজিক্যাল ও ফিজিক্যাল ইঞ্জুরি হিল করতে সক্ষম।

🔘Team Affiliation :

🚩Avengers
🚩New Avengers
🚩Illuminati
🚩Midnight Sons
🚩The Order
🚩Defenders
🚩Black Priests
🚩Avengers of the Supernatural
🚩Secret Defenders
🚩Ancient One’s disciple

✅Trivia:

🔰স্টিভেন তার ম্যাডিক্যাল ডিগ্রী Columbia University থেকে লাভ করে তাও আবার রেকর্ড সময়ে

🔰স্টিভেন এর সাবেক স্ত্রী হল Dormammu’র বোনের মেয়ে ‘Clea’।

🔰ডক্টর স্ট্রেঞ্জ Illuminati এর ফাউন্ডিং মেম্বারদের একজন ছিলেন।

🔰স্টিভেন তার মৃত ভাই Victor Strange aka Khiron কে জীবিত করতে গিয়ে ভুলক্রমে ভ্যাম্পায়ারভার্স পড়ে ফেলে। ফলে পরবর্তিতে তার ভাই ভ্যাম্প্যায়ার হয়ে ফিরে আসে।

🔰secret wars এর সময় স্ট্রেঞ্জ God emperor Doom এর খুব কাছের লোক এবং ডুম এর Battlworld এর শেরিফ হিসেবে ভুমিকা পালন করে।

🔰সাম্প্রতিক সময়ে Vishanti আয়োজিত ‘টুর্নামেন্ট ফর দা টাইটেল অব সর্সারার সুপ্রিম’ এ স্ট্রেঞ্জ বিজয়ী হলেও জাজ রা ‘Loki’ কে নতুন সর্সারার সুপ্রিম হিসেবে নির্বাচিত করে।

🔰স্টিভেন ও টনি স্টার্ক এর মধ্যে ফেসিয়াল হেয়ার এর মিল থাকার কারনে টনি স্টিভেনকে ‘facial hair bro’ ডাকতো।

🔰স্ট্রেঞ্জ সুপারহিরো গ্রুপ ‘Defenders’ এর ফাউন্ডিং মেম্বার ছিল।

🔰স্ট্রেঞ্জ বসবাস করত 177A Bleeker Street,New York City তে যেখানে রিয়াল লাইফে কমিক রাইটার Roy Thomas and Gary Friedrich এর এপার্টমেন্ট ছিল।

🔰একসময় স্টিভেন Wanda Maximoff aka Scarlet Witch এর মেন্টর ছিল।

🔰রিসেন্টলি সে Doctor Doom(Infamous IronMan) কে Mephisto কে হারাতে সাহায্য করে।

🔰Fantastic four: The end মিনি সিরিজ এ স্টিভেন এক অলটার্নেট ফিউচার এ এনশেন্ট ওয়ান হয়ে যায়।

🔰T’Rex এর ১৯৭১ সালের হিট গান ‘Mambo song’ এ ডক্টর স্ট্রেঞ্জ কে মেনশন করা হয়।লিরিক টা ছিল “On a mountain range, I’m Dr. Strange for you.”

🔰তার ক্রিয়েটর Steve Ditko স্বীকার করে যে ১৯৩০ রেডিও প্রোগ্রাম ‘Chandu the magician’ এর Chandu the magician ক্যারেকটার থেকে ডক্টর স্ট্রেঞ্জ কে তৈরি করা হয়।

🔰IGN এর টপ ৫০ Avengers এর মধ্যে স্টেঞ্জ ৩৩ তম যদিও সে কখনো স্থায়ীভাবে এভেঞ্জার্স এর সদস্য ছিল না।তাছাড়া তাদের সর্বশ্রেষ্ঠ সুপারহিরোদের তালিকায় স্টিভেন এর স্থান ৩৮ তম।

🔰MCU তে স্টিভেন এর কাছে Time gem থাকলেও কমিকে Illuminati এর মেম্বার হিসেবে তাকে Soul gem দেয়া হয়েছিল।

I know my writing wasn’t up to scratch. Do forgive me for my mistakes. Tchau.

– ধন্যবাদ।

সুপারহিরো অরিজিন : Doctor Strange Superhero Origin : Doctor Strange Impossible!? I've learned​ never to use that word in my line of work -- Doctor Strange 🔘মার্ভেল ইউনিভার্সের প্রখ্যাত এই জাদুকরের কমিক দুনিয়ায় অভিষক হয় ১৯৬৩ সালে Strange Tales এর #১১০ নং ইস্যুতে। একইবছর Strange Tales এর #১১৫ নং ইস্যুতে তার অরিজিন স্টোরি বর্ণনা করা হয়। চরিত্রটির নির্মাতারা হলেন লেজেন্ডারি আর্টিস্ট Steve Ditko এবং বিখ্যাত কমিকবুক রাইটার Stan Lee। 🔘Origin: নভেম্বর,১৯৩০। Egene Strange এবং Beverly Strange তখন Philadelphia তে তাদের ছুটি উপভোগ করছে। সেখানেই জন্ম হয় তাদের প্রথম সন্তানের। বাবা মা তার নাম রাখে Stephen Vincent Strange। Stephen নেব্রাস্কায় তার…

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin