Wednesday , 18 July 2018
Breaking News
Home » সুপারহিরো অরিজিন » সুপারহিরো অরিজিন : Hawkeye

সুপারহিরো অরিজিন : Hawkeye

সুপারহিরো অরিজিন : Hawkeye

1

Superhero Origin : Hawkeye

I mean, I can’t miss… I’m on a team with
super-humans . And one god, in case you’ve forgotten. Even you … well, you climb walls really well. The training is the only thing that makes me special. And if I’m not special, then none of this is worth it. I gave up a lot for this life. I could have been happy with Mockingbir– Bobbi . We could have had a good, simple life. But I wanted to play with the big boys. And if I miss, it means I’m just another dude with a bow. It means I’ve been fooling myself this whole time. And that’s why I never miss.
— Hawkeye

নাম: ক্লিন্টন বার্টন
পিতা: হারোল্ড বার্টন
মাতা: এডিথ বার্টন

ক্লিন্টন বার্টনের জন্ম হয় হারোল্ড এবং এডিথের ঘরে। তার বাবা ছিল পেশায় একজন কসাই। ক্লিন্ট তার শৈশবে বাবা এবং বড় ভাই বার্নির সাথে মাংস বিক্রি করত। তার বাবা ছিল নিষ্ঠুর প্রকৃতির। প্রায়ই মাতাল অবস্থায় ক্লিন্ট এবং বার্নিকে মারধর করত । বার্নির কাছ থেকেই ক্লিন্ট যুদ্ধকৌশল এবং লক্ষ্যভেদ আয়ত্ব করে। মাতাল অবস্থায় গাড়ি চালাতে গিয়ে তার বাবা-মা দুর্ঘটনায় মারা যায়। দুই ভাই হয়ে পরে এতিম। বিভিন্ন এতিম খানা থেকে পলায়নের পর এক সার্কাস পার্টির হাতে ধরা পরে এবং তাদের সাথে যোগ দেয়। সেখানে সে Swordsman এবং Trick shot এর দ্বারা প্রশিক্ষিত হয়। কিন্তু শীঘ্রই সে বুঝতে পারে যে Swordsman সার্কাসের আয়ের টাকা চুরি করছে। কিন্তু তা প্রমাণ করার আগেই সে Swordsman কর্তৃক গুরুতর আহত হয় এবং Swordsman পালিয়ে যায়। পরে ক্লিন্টের সাথে তার ভাই এবং trick shot এর সম্পর্কের অবনতি হয়।

★ক্লিন্ট ধনুর্বিদ্যায় প্রভুত দক্ষতা অর্জনের মাধ্যমে ধনুর্বিদ্যার মাস্টারে পরিণত হয়। বাজপাখির মত তীক্ষ দৃষ্টি শক্তির দরুন সে Hawkeye নাম ধারণ করে। তাকে Master of Marksman বলা হয় যার অর্থ ‘নিপুণ লক্ষ্যভেদী’।

★একটি কার্নিভালে Iron man কে সন্ত্রাসীদের হাত থেকে সাধারণ মানুষদের বাঁচাতে দেখে সন্ত্রাস নিধনে ব্রতী হয়। কিন্তু প্রথম প্রচেষ্টায় উল্টো পুলিশের হাতে ধরা পরে।

★তার সাথে রাশিয়ান গোয়েন্দা নাতাশার(black widow)(যে তখন আমেরিকার বিরুদ্ধে মিশনে ছিল) দেখা হয়। নাতাশা তাকে এমনভাবে প্রলুব্ধ করে যে তার মনে Iron man এর বিরুদ্ধে বিদ্বেষভাব জেগে ওটে। সে Iron man কে মারারও অনেক প্রচেষ্টা চালায়।😂
পরে নিজের ভুল বুঝতে পারে এবং Avengers এ যোগ দিতে উদ্বত হয়। সে Avengers Mansion এ অনুপ্রবেশ করে। পরে অনেক তর্ক-বিতর্কের পর Iron man তাকে Avengers এ যুক্ত করতে রাজী হয়।😃

★Avengers এ এসে নেতৃত্ব নিয়ে Captain America র সাথে প্রচুর বাক-বিতন্ডা হয়। যদিও পরে সে নিজের ভুল বুঝতে পারে এবং Cap এর ঘনিষ্ট বন্ধুতে পরিণত হয়।😎

★সে নাতাশকে উদ্ধার করে Avengers এ যোগ দিতে রাজী করায়। সে নাতাশাকে ভালবাসতো যদিও নাতাশা কখনো তাকে ভালবাসে নি।😭

★ক্লিন্ট আস্তে আস্তে বুঝতে পারে যে সে দলের সবচেয়ে দুর্বল সদস্য। এ নিয়ে সে চিন্তিত হয়ে পরে। তাই সে হ্যাঙ্কের (ant man) এর growth serum নিয়ে সে Goliath নাম ধারণ করে। পরে আবার নিজের পুরোনো স্থানে ফিরে গিয়ে Golden archer নামেও আত্মপ্রকাশ করে।😎

★Scarlet witch এর সাথে তার গোপন প্রেম ছিল যার কারণে সে vision এর সাথে Scarlet এর বিয়ে মেনে নিতে পারে নি।😭

★সে নিজের সামর্থ্য ও শক্তি বৃদ্ধি করতে Avengers ত্যাগ করে। তবে পরে Defenders এ যোগ দেয়।😎

★সে ১৮৭০এর পশ্চিমা হিরো Two-gun kid এর সাথে বন্ধুত্ব স্থাপন করে। তাকে বর্তমানে এনে Avengers এর সদস্যে অন্তর্ভুক্ত করে।😱

★Avengers ছাড়ার পর সে Cross technological enterprise এর নিরাপত্তা প্রধান রূপে দায়িত্ব গ্রহণ করে। সে তার সাথে জর্জ ল্যাথামের পরিচয় হয়। ল্যাথাম তার জন্য Sky-cycle নির্মাণ করে।

★তার সাথে ববি মোরস(mockingbird) এর প্রণয় হয়। দুজনে মিলে Crossfire কে পরাস্থ করে। কিন্তু Crossfire এর সাথে যুদ্ধে ক্লিন্ট তার কানে আঘাত পায় এবং তার শ্রবণশক্তি লোপ পায়।

★সে West Coast Branch Avengers এর চেয়ারম্যান নিযুক্ত হয়। তার নেতৃত্বে এটি একটি শক্তিশালী দলে পরিণত হয়। তবে পরে তার স্ত্রীর মৃত্যুর পর সেই দল ত্যাগ করে।

★সে Shadows নামে একটি বিদ্রোহী দলকে প্রশিক্ষণ দিয়েছিল। Sundance এবং Striker এর মত দুর্ধষ্য যোদ্ধা তার ছাত্র ছিল।😱

★সে সন্ত্রাসী দল Thunderbolt এরও প্রধান নিযুক্ত হয়। সে দলটিকে সন্ত্রাসী কার্যক্রম থেকে সরিয়ে সন্ত্রাস দমন কার্যে পরিচালিত করে। শীঘ্রই এটি Avengers এর সহযোগী দলে পরিণত হয়।😎

★Thunderbolt এর সদস্য Moonstone এর সাথে তার প্রেম ছিল।😆

★Avengers এ পুনরায় যোগ দিয়ে সে Wasp এর প্রেমে পরে যায়। ফলে তার সাথে Hank এর বন্ধুত্বে টানপোড়ন হয়। Scarlet এর khree invasion এ সে Avengers দের বাঁচাতে গিয়ে নিজের জীবন ত্যাগ করে।😞

★পরে Reality alter করার পর ক্লিন্ট আবার জীবন লাভ করে, কিন্তু তার স্মৃতি লোপ পায়। mockingbird এর সাথে তার আবার বিয়ে হয়। আস্তে আস্তে যখন তার পুরোনো স্মৃতি ফিরে আসে সে Scarlet এর উপর ক্ষুব্ধ হয় এবং তাকে শরাঘাত করে। পরে অবশ্য নিজের ভুল বুঝতে পেরে Scarlet এর সাথে দেখা করতে Woundagore Mountain এ গমন করে এবং তার নিকট ক্ষমা প্রার্থনা করে।

★নতুন Avengers গঠিত হবার পর সে জানতে পারে Civil war এ Cap এর মৃত্যু হয়েছে। তাই Stark এর অনুরোধে Cap এর Dress আর Shield গ্রহণ করে।

★সে নিজের জন্য নতুন পোশাক তৈরী করে এবং Ronin হিসেবে আত্মপ্রকাশ করে। সে Echo নামের আসল Ronin কে উদ্ধার করে এবং তাদের মধ্যে প্রণয় ঘটিত হয়।😍

★বিভিন্ন কারণে সে পুনরায় দল থেকে ছিটকে পরে। তবে পরে Cap তাকে আবার দলে অন্তর্ভুক্ত করে এবং সে তার পুরোনো নাম Hawkeye নিয়ে আবার যাত্রা শুরু করে।

★একটি মিশনে তার লক্ষ্যচ্যুত হয়। ফলে সে চিন্তিত হয়ে পরে। Iron man পরীক্ষা করে দেখে যে তার ব্রেনে একটি টিউমার আছে যা তার অন্ধত্বের সৃষ্টি করে। Iron man তার জন্য একটি চশমা বানায় যা তার সমস্যার সমাধান করে।

★Secret Avengers এর একটি মিশনে Cap ধরা পড়লে Hawkeye অন্যদের একত্রিত করে Cap কে বাঁচায়। এটা ছিল Secret Avengers এর Team leader হিসেবে তার প্রথম মিশন। যাহোক একসময় সে এই দলও ছেড়ে যায়, তবে আবার Nick fury কে বাঁচাতে ফিরে আসে।

★Avengers vs X-men এ সে Avengers এর সক্রিয় সদস্য ছিল।

★ব্রুস(Hulk) নিজের চিকিৎসার জন্য কাজ করছিল। সে এক প্রকার তীর তৈরী করে যা hulk কে মারতে পারবে। সে তা ক্লিন্টকে দিল যাতে সে পুনরায় Hulk এ রূপান্তরিত হয়ে সবকিছু ধ্বংস করতে উদ্বত হলে তাকে মারা যায়। অবশেষে ব্রুসের চিকিৎসা বিফলে যায় এবং সে Hulk এ রূপান্তরিত হয়ে সবকিছু ধ্বংস করতে থাকে। তাই ক্লিন্ট বাধ্য হয়ে Hulk কে হত্যা করে। হত্যার অপরাধে তাকে আটক করা হয় যদিও পরে তাকে বেকশুর খালাস দেয়া হয়।

এই ঘটনা তার মনে বিশেষভাবে দাগ কাটে। ফলে সে সবকিছু ত্যাগ করে অজানার উদ্দেশ্যে যাত্রা করে।

★সেই প্রথম Marvel hero হিসেবে Justice league of America তে যোগ দেয়। DC-Marvel crossover comics এ ও সে আবির্ভূত হয়। (JLA/Avengers #3)

♣শক্তিমত্তা ও সামর্থ্য:

★Hawkeye এর কোন অতিমানবীয় শক্তি নেই।
★সে অস্বাভাবিকভাবে গতি,শক্তি, অধ্যাবসায় এবং তৎপরতার অধিকারী।
★সে একজন বিশ্বসেরা এবং নিপুণ লক্ষ্যভেদী তীরন্দাজ।
★সে একজন অত্যন্ত মেধাবী মল্লক্রীড়াবিদ(acrobate)
★সে cap এর কাছ থেকে Hand-to-hand combat এ প্রশিক্ষণ গ্রহণ করে যা তার শক্তি বৃদ্ধি করে।
★সে একজন সদক্ষ এবং সুকৌশোলী নেতা।
★Ronin এর রূপে সে প্রমাণ করে যে সে তলোয়ার এবং অন্যান্য হাতিয়ারেও সুদক্ষ।
★সে বিশেষত Projectiles অতিদ্রুত ও নিপুণভাবে ছোড়ার জন্য বিখ্যাত।
★সে বিভিন্ন ধরনের Trick arrow ব্যবহারের জন্যও সুবিখ্যাত।
★ সে Cap এর Shield ব্যাবহারের উপযুক্ত মানুষদের মধ্যে অন্যতম।

♣Power Grid:

Intelligence——————–3
Strength————————-2
Speed—————————–2
Durability————————2
Energy Projection———–1
Fighting Skills—————–6

♣Trick Arrows:
Hawkeye এর ব্যবহৃত Arrow:
*Acid Arrow
*AdamantiumArrow
*Adhesive Arrow
*Blunt Arrow
*Bola Arrows
*Boomerang Arrow
*Cable Arrow
*Diamond-Tipped Arrow
*Electro-Arrow
*E.M.P. (Electromagnetic Pulse) Arrow
*Explosive Arrow
*Flare Arrow
*Freeze Arrow
*Glue Arrow
*Matter Disruption Arrow
*Magnetic Arrow
*Magno-volt Arrow
*Net Arrow
*Putty Arrow
*Pym Particles Arrow
*Rocket Arrow
*Rust Arrow
*Smoke Arrow
*Sonic Arrow
*Suction Cup Arrow
*Taser Arrow
*Tear Gas Arrow
*Thermal Arrow
*USB Arrow
*VibraniumArrow
*Vibration Arrow

♣Team Affiliation:

Ally of Red Wolf;
formerly New Avengers,
partner of Hawkeye (Kate Bishop),
A.I.M.,
S.H.I.E.L.D.,
Avengers Academy,
Avengers,
Avengers (HeroesReborn),
Secret Avengers (S.H.I.E.L.D.),
Black Cat’s Gang(brainwashed),
Secret Avengers (Black Ops Unit),
NewAvengers,
World Counterterrorism Agency,
Thunderbolts,
Great Lakes Avengers,
Avengers West Coast,
CrossTechnological Enterprises,
Shadows,
Chain Gang,
Defenders,
Carson Carnival of Traveling Wonders, Tiboldt Circus;
former partner of Mockingbird,
Two-Gun Kid,
Black Widow,
Trick Shot,
Swordsman,
“Brothers in Arms”,
Mighty,
Justice League of America
– ধন্যবাদ।

সুপারহিরো অরিজিন : Hawkeye Superhero Origin : Hawkeye I mean, I can't miss... I'm on a team with super-humans . And one god, in case you've forgotten. Even you ... well, you climb walls really well. The training is the only thing that makes me special. And if I'm not special, then none of this is worth it. I gave up a lot for this life. I could have been happy with Mockingbir-- Bobbi . We could have had a good, simple life. But I wanted to play with the big boys. And if I miss, it means I'm just…

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin