Sunday , 22 April 2018
Breaking News
Home » হলিউড মুভি রিভিউ » A Walk to Remember (2002) – প্রেম সর্বদা সহিষ্ণু ও দয়াশীল

A Walk to Remember (2002) – প্রেম সর্বদা সহিষ্ণু ও দয়াশীল

A Walk to Remember (2002) – প্রেম সর্বদা সহিষ্ণু ও দয়াশীল

Kai Po Che

A Walk to Remember মুভি ইনফোঃ

Movie Name: A Walk to Remember (2002)
IMDb Rating: 7.4/10
Rotten Tomatoes Fresh Score: 27%
Rotten Tomatoes Audience Score: 78%
Directed: Adam Shankman
Produced: Denise Di Novi, Hunt Lowry
Starring: Shane West, Mandy Moore, Peter Coyote, Daryl Hannah
Distributed: Warner Bros. Pictures
Release date: January 25, 2002
Running time: 102 minutes
Country: United States
Language: English
Budget: $11.8 million
Box office: $47.5 million

A Walk to Remember মুভি রিভিউঃ

“প্রেম সর্বদা সহিষ্ণু ও দয়াশীল। তাই এটা কখনোই ঈর্ষা কাতর হতে পারেনা।অহংকার ও দাম্ভিকতা প্রেমে মানায় না। রুষ্ট হওয়া ও আত্মকেন্দ্রিকটাও না।প্রেমে অপমানিত হওয়া যায় না তাই এতে বিরক্তিও আসেনা।”

এটা মুভি রিভিউ না। এটায় কোন বিশ্লেষণ নেই। যা আছে তা হলো প্রতিবার দেখার সময় এই মুভি আমার মনের যে সবচেয়ে বিশুদ্ধ অনুভূতিটাকে বের করে নিয়ে আসে তার বর্ণনা।

এই মুভিটা আমি বই পড়ার আগে দেখেছিলাম তাই সম্ভবত বই এর চেয়ে এই মুভির প্রতি আমার টান বেশি।

এটা এমন একটা সিনেমা যার সাথে প্রায় সবাই রিলেট করতে পারবে। খুব সাধারণ গল্প। ১৮ বছরের এক ছেলে আর এক মেয়ে বেশকিছু বাঁধা পার করে প্রেমে পড়ে। পারফেক্ট মেয়েটা ছন্নছাড়া ছেলেটার জীবন কীভাবে পালটে দেয়, আর শেষের ট্রাজেডি মিলে এই সিনেমা।

কিন্তু এই সিনেমা শুধু এর গল্প বা চরিত্র দিয়ে বোঝানো যাবে না।
এই মুভির প্রাণ হলো এর সংলাপ। একটুও বেশি নয়, একটুও কম নয় এমন ভাবে এর বিশুদ্ধ আবেগ প্রকাশের ক্ষমতা।
ভালোবাসা আমাদের সবার জীবনেই আসে। কেউ চিনতে পারে কেউ পারেনা। কেউ চেনার পরেও হাল ছেড়ে দেয়, কেউ জয় করে, শেষ পর্যন্ত হাত ধরে রাখে।

আমি বিশ্বাস করি বিশুদ্ধ ভালোবাসা আসে আশীর্বাদ হয়ে। যে ভালোবাসা বাঁচতে শেখায়। যে ভালোবাসায় তার কথা মনে আসলেও মনে এক পশলা শান্তির পরশ পড়ে। মুখে নিজের অজান্তেই হাসি ফুটে উঠে। ভালোবাসার চেয়ে বড় মোটিভেশন আর নেই। নিঃস্বার্থ ভাবে ভালোবাসতে পারা আর এমন ভালোবাসাকে গ্রহণ করতে পারার চেয়ে বড় শক্তিও আর নেই।

যাই হোক, এই সিনেমার কিছু এক্সক্লুসিভ দৃশ্য আছে। যেমন, ছেলেটা যখন মেয়েটাকে প্রথমবার ভালোবাসি বলে, আমার মনে হয়েছে এতো সুন্দর “ভালোবাসি” বলার মুহূর্ত আর কোন সিনেমায় দেখিনি আমি। এই ভালোবাসা শুধুই ভালোবাসা। এতে কামনা, অস্থিরতা, বিনিময়ে ভালোবাসা পাওয়ার চিন্তা, কষ্ট , কিছুই মিশে নেই। এতো স্থির, এতো কোমল, এতো শুভ্র আর অনাড়ম্বর একটা মুহূর্ত!
আরেকটা জিনিস যা শেখার আছে তা হলো, এমন ভালোবাসা পেলে আমরা সারাজীবন ধরে রাখার পরিকল্পনা সাজাতে ব্যস্ত হয়ে বর্তমানকে ভুলে যাই।
যা বিশুদ্ধ, যা গভীর, যা সত্যি, যা সম্পূর্ণ তাকে যত অল্প সময়ের জন্যই পাওয়া হোক, এক জীবন বদলে দেয়ার জন্য তা যথেষ্ট।

“Love is like the wind, I can’t see it, but I can feel it”

ধন্যবাদ সবাইকে।

A Walk to Remember (2002) - প্রেম সর্বদা সহিষ্ণু ও দয়াশীল A Walk to Remember মুভি ইনফোঃ Movie Name: A Walk to Remember (2002) IMDb Rating: 7.4/10 Rotten Tomatoes Fresh Score: 27% Rotten Tomatoes Audience Score: 78% Directed: Adam Shankman Produced: Denise Di Novi, Hunt Lowry Starring: Shane West, Mandy Moore, Peter Coyote, Daryl Hannah Distributed: Warner Bros. Pictures Release date: January 25, 2002 Running time: 102 minutes Country: United States Language: English Budget: $11.8 million Box office: $47.5 million A Walk to Remember মুভি রিভিউঃ "প্রেম সর্বদা সহিষ্ণু ও দয়াশীল। তাই এটা কখনোই ঈর্ষা কাতর হতে পারেনা।অহংকার ও দাম্ভিকতা…

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin