Tuesday , 17 July 2018
Breaking News
Home » সুপারহিরো অরিজিন » Aquaman জল মানব পৃথিবীর ৪ ভাগের তিন ভাগের শাসক হল এই আকুয়াম্যান – সুপারহিরো অরিজিন

Aquaman জল মানব পৃথিবীর ৪ ভাগের তিন ভাগের শাসক হল এই আকুয়াম্যান – সুপারহিরো অরিজিন

Aquaman জল মানব পৃথিবীর ৪ ভাগের তিন ভাগের শাসক হল এই আকুয়াম্যান – সুপারহিরো অরিজিন

1

#আকুয়াম্যান

ডিসি কমিক্স যারা পরেন তারা আকুয়াম্যান কে প্রায় সবাই ই চেনেন।শুধু শক্তি আর বিনোদন ই নয়,আজ আমরা এই সুপারহিরো সম্পর্কে আদি অন্ত সব কিছু জানব।

আকুয়া শব্দের অর্থ পানি,আর ম্যান মানে মানব।অর্থাৎ জল মানব।পৃথিবীর ৪ ভাগের তিন ভাগের শাসক হল এই আকুয়াম্যান।পানি তে অবস্থান আর পানির জীব জন্তুর নিয়ন্ত্রণ করে বলে তার এই নাম দেয়া হয়েছে।আকুয়াম্যান প্রথম প্রকাশিত হয় ১৯৪১ সালে more fun comics#73 এডিশনে।কমিক্স এর সিলভার এজ এ আকুয়াম্যান কে জাস্টিস লীগ এর অন্যতম সদস্য হিসেবে দেখানো হয়।পরে ধীরে ধীরে তার ক্যারেকটার কে আরো সিরিয়াসলি উপস্থাপন করা হয় এবং বিভিন্ন বাধাবিপত্তি অতিক্রম করে সে আটলান্টিস এর রাজা হিসেবে অধিষ্ঠিত হয়।তাকে কিং অফ সেভেন সিস ও বলা হয়।
\
রেস এর হিসেবে আকুয়াম্যান হাফ মানব আর হাফ আটলান্টিয়ান।আকুয়াম্যান আর আসল নাম আর্থার ক্যারি।তার বাবা টম ক্যারি ছিলেন একজন সমুদ্রবিজ্ঞানি। আর তার মা ছিলেন আটলান্টিস রাজ্যের রাজকুমারী।ঘটনাচক্রে তাদের মধ্যে প্রণয় ঘটে এবং আর্থার এর জন্ম হয়।তার মা মারা যাওয়ার আগে তাকে বলে যান যে তিনি আটলান্টিস এর রাজকুমারী আর তার মৃত্যুর পর সেই হবে আটলান্টিস এর রাজা।

ছোট থেকেই আর্থার সাতার এ অসম্ভব পারদর্শী ছিল।সারাদিন ই সাগরে পরে থাকত আর সাগরের প্রানীদের সাথে খেলা করত।তার বাবা তার জন্যে ঘরে একটা একুরিয়াম বানিয়েছিলেন যাতে সে ঘরেই থাকে,সাগরে যাতে না যায়।কিন্তু যার জন্মই হয়েছে সাগরে রাজত্ব করার জন্য তার কি এসবে মন মানে?

বছরের পর বছর দীর্ঘ প্রশিক্ষণ আর জন্মগত প্রতিভার বলে আকুয়াম্যান এক সময় আয়ত্ব করে অসাধারণ সব ক্ষমতা।যেমন পানির মধ্যে থাকতে পারা।আকুয়াম্যান পানি থেকেই অক্সিজেন তৈরি করে আর তার মাধ্যমে শ্বাস প্রশ্বাস নেয়।আকুয়াম্যান প্রতি সেকেন্ড এ তিন কিলোমিটার এর বেগে সাতার কাটতে সক্ষম। মহাসাগর এর যে কোন প্রান্তে যে কোন প্রানী তার আদেশ মানতে বাধ্য,এমন কি ঝড় ঝঞ্ঝা ও পানি ও তার আদেশে দিক পরিবর্তন করে।শারীরিক শক্তিতে সুপার ম্যান এর পরে আমি আকুয়াম্যান কেই রাখব।আর তার হাতে যখন ত্রিশূল থাকে তখন তাকে পরাজিত করা প্রায় অসম্ভব। কারন তখন সে লাইটনিং ও তৈরি করার ক্ষমতা অর্জন করে(ওর্ম পারলে তার না পারার কোনো কারন নেই)

আটলান্টিস এর রাজা হওয়ার এর পথ এতটা সহজ ছিল না।বাধ সাধে তার ই সৎ ভাই কিং ওর্ম।ওর্ম চেয়েছিল বাকি সব আটলান্টিয়ান দের নিয়ে সে সাগর ছাড়িয়ে সমগ্র পৃথিবীকে তার পদানত করবে।কিন্তু আর্থার এবং জাস্টিস লীগ এর সদস্য রা সবাই মিলে তাকে পরাজিত করে এবং তাকে সাগরতলের রাজ্য আটলান্টিস এর সিংহাসনে বসায়।তখন সে জাস্টিস লীগ এর কাছে প্রতিজ্ঞাবদ্ধ হয় তাদের তথা পৃথিবীর যে কোন বিপদে সে সাহায্য করবে(দেখুন থ্রোন অফ আটলান্টিস)।

আকুয়াম্যান এর ও একটা উইক পয়েন্ট আছে।তা হল তাকে প্রতি ঘন্টায় একবার পানি সংস্পর্শে আসতে হবে।নাহলে সে মারা যাবে।

2018 তে ডিসি আকুয়াম্যান এর সলো মুভি রিলিজ করছে।এতে অভিনয় করেছেন গেম অফ থ্রোন খ্যাত জেসন মোমোয়া।কমিক্সপ্রেমীরা দয়া করে মিস করবেন না।

ধন্যবাদ।কোন ভুল হলে ক্ষমা করবেন।

– ধন্যবাদ।

Aquaman জল মানব পৃথিবীর ৪ ভাগের তিন ভাগের শাসক হল এই আকুয়াম্যান - সুপারহিরো অরিজিন #আকুয়াম্যান ডিসি কমিক্স যারা পরেন তারা আকুয়াম্যান কে প্রায় সবাই ই চেনেন।শুধু শক্তি আর বিনোদন ই নয়,আজ আমরা এই সুপারহিরো সম্পর্কে আদি অন্ত সব কিছু জানব। আকুয়া শব্দের অর্থ পানি,আর ম্যান মানে মানব।অর্থাৎ জল মানব।পৃথিবীর ৪ ভাগের তিন ভাগের শাসক হল এই আকুয়াম্যান।পানি তে অবস্থান আর পানির জীব জন্তুর নিয়ন্ত্রণ করে বলে তার এই নাম দেয়া হয়েছে।আকুয়াম্যান প্রথম প্রকাশিত হয় ১৯৪১ সালে more fun comics#73 এডিশনে।কমিক্স এর সিলভার এজ এ আকুয়াম্যান কে জাস্টিস লীগ এর অন্যতম সদস্য হিসেবে দেখানো হয়।পরে ধীরে ধীরে তার ক্যারেকটার কে…

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin