Wednesday , 18 July 2018
Breaking News
Home » হলিউড মুভি রিভিউ » সেই সময়ের সেরা সায়েন্স ফিকশন মুভি Back to the Future (1985) – মুভি রিভিউ

সেই সময়ের সেরা সায়েন্স ফিকশন মুভি Back to the Future (1985) – মুভি রিভিউ

1985 সালে মুক্তি পাওয়া Back To The Future!
সায়েন্স ফিকশন যার প্রিয় বিশেষ করে টাইম ট্রাভেল যার ফেভারেট ক্যাটাগরির লিস্টে সে আর করুক এই ছবিটি দেখেনি তা মানাটা খুব কষ্টের!

Kai Po Che

Back to the Future মুভি ইনফোঃ

Back to the Future (1985)
Movie: Back To The Future (1985)
Personal rating: 8.8/10
Genre: Sci-fi (Time Travel)

Back to the Future রিভিউঃ

স্পয়লার এলার্ট দিলাম না কারন ফিল্মটা অলটাইম ইঞ্জয়েবল✌

২০০৮ এর দিকে যখন দেখেছিলাম ফিল্মটা আমাকে বড্ড ভালোভাবেইই আন্দোলিত করেছিল! এর পর বলতে গেলে প্রায় প্রতি বছরেই ফিল্মটা কয়েকবার দেখা হয়েছিল!
তাই বিগত বছরের মত এবারও এর ব্যতিক্রম হয়নি! ফেব্রুয়ারির শেষের দিকে হয়তবা ১৮ তম বারের মত এই ফিল্মটটা দেখা হলো! তাই এটাকে নিয়ে একটু না লিখলেই যেন নয়।

মুভিটা ১৯ মিলিয়নে ১৯৮৫ সালেই ৩৮১+ মিলিয়ন আয় করতে ভুল করেনি মোটেও!

মুভিটাকে আমি স্পেশালী X-Men ফ্যানদের সাজেস্ট করি যারা X-Men এর টাইমলাইন বুঝে না!

১৯৮৫ সাল! হিল ভ্যালি,ক্যালেফর্নিয়াতে মার্ট ম্যাক-ফ্লাই নামের একটা টিনএজার তার ফ্যামেলির সাথে থাকে! ফিল্মটা শুরু হয় ম্যাকফ্লাই ও তার গালফ্রেন্ড কে নিয়েই যখন তারা দেরি করার জন্য প্রিন্সিপালের দ্বারা কিছুটা তাড়িত হয়। এর পর ম্যাকফ্লাই একটা ব্যান্ডের অডিশনে যোগ দেয় কিন্তু খুব বেশী শব্দের কারনে তাকে বাদ দেয়া হয়!!

একদিন মার্টির বন্ধু একজন ইলেকট্রনিক ইনভেন্টর ড.এমিট ব্রাউন তাকে একটা পার্কিং লটে যত শিঘ্রই সম্ভব তার সাথে দেখা করতে বলে।যখন মার্টি সেখানে পৌছায় তখন দেখতে পায় তার বন্দু ড. এমিট একটা মোডিফাইড DeLorean গাড়ি যেটা আসলে একটা টাইম মেশিন।যেটা প্লুটোনিয়াম দিয়ে চলে এবং সে এটাকে একদল টেরোরিস্টদের থেকে চুরি করে নিয়ে এসেছে। টাইম মেশিনটাকে মার্টির কাছে ডেমনস্ট্রেশন করার জন্য ড.এমিট টাইম মেশিন আবিস্কারের ডেট অর্থাৎ 5th November 1995 এ সেট করে।

কিন্তু দূর্ভাগ্য টেরোরিস্টরা তাকে গুলি করে আর সেখান থেকে পালানোর জন্য মার্টি DeLorean টাতে বসে পড়ে এবং কোইন্সিডেন্টলি মেশিনটাকে একটিভেট করে ফেলে ফলে সে চলে যায় সেই ১৯৯৫ এর ৫ নভেম্বর! কিন্তু সে তখন বুঝতে পারে এটা দিয়ে আবার ১৯৮৫ তে ফিরে যাওয়া যাবে মা কারন সে যেই সময়কালে এসেছে এখানে যথেষ্ট প্লুটোনিয়াম নেই যা মেশিনটাকে একটভেট করবে। 😰😰
Kai Po Che
এরপর সে ওই সময়ের এমিটের সাথে দেখা করে এবং জানতে পারে যে শুধু মাত্র ১.২ গিগাওয়াট এর পাওয়ার সোর্স সম্পন্ন পাওয়ার সোর্সই পারে এটাকে রি-একটিভেট করে টাইম ট্রাভেল করতে। আর এই একমাত্র উৎসই হল বজ্রপাত!

আর এভাবেই শুরু হয় Back To The Future ফ্রাঞ্চাইজির প্রথম ও ১৯৮৫ এর হাইয়েস্ট গ্রসিং ফিল্ম Back To The Future!

হ্যাপি ওয়াচিং✌

মুভি রিভিউ লিখেছেনঃ Mumtahin Ahmad

1985 সালে মুক্তি পাওয়া Back To The Future! সায়েন্স ফিকশন যার প্রিয় বিশেষ করে টাইম ট্রাভেল যার ফেভারেট ক্যাটাগরির লিস্টে সে আর করুক এই ছবিটি দেখেনি তা মানাটা খুব কষ্টের! Back to the Future মুভি ইনফোঃ Back to the Future (1985) Movie: Back To The Future (1985) Personal rating: 8.8/10 Genre: Sci-fi (Time Travel) Back to the Future রিভিউঃ স্পয়লার এলার্ট দিলাম না কারন ফিল্মটা অলটাইম ইঞ্জয়েবল✌ ২০০৮ এর দিকে যখন দেখেছিলাম ফিল্মটা আমাকে বড্ড ভালোভাবেইই আন্দোলিত করেছিল! এর পর বলতে গেলে প্রায় প্রতি বছরেই ফিল্মটা কয়েকবার দেখা হয়েছিল! তাই বিগত বছরের মত এবারও এর ব্যতিক্রম হয়নি! ফেব্রুয়ারির শেষের দিকে…

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin