Monday , 21 May 2018
Breaking News
Home » হলিউড মুভি রিভিউ » Black Panther (2018) – এ বছরে মারভেলের রিলিজ পাওয়া প্রথম মুভি

Black Panther (2018) – এ বছরে মারভেলের রিলিজ পাওয়া প্রথম মুভি

Black Panther (2018) – এ বছরে মারভেলের রিলিজ পাওয়া প্রথম মুভি

Kai Po Che

Black Panther মুভি ইনফোঃ

Movie Name: Black Panther (2018)
IMDb Rating: 7.7/10
Rotten Tomatoes Fresh Score: 97%
Rotten Tomatoes Audience Score: 74%
Directed: Ryan Coogler
Produced : Kevin Feige
Starring: Chadwick Boseman, Michael B. Jordan, Lupita Nyong’o, Danai Gurira, Martin Freeman, Daniel Kaluuya, Letitia Wright, Winston Duke, Angela Bassett, Forest Whitaker, Andy Serkis
Release date: January 29, 2018 (Dolby Theatre), February 16, 2018 (United States)
Running time: 134 minutes
Country: United States
Language: English
Budget: $200 million

Black Panther মুভি রিভিউঃ

Black Panther Review:- (Spoiler free)

এ বছরে মারভেলের রিলিজ পাওয়া প্রথম মুভি এটি।অনেক প্রত্যাশা ছিল এটি নিয়ে।আস্তে আস্তে অনেক হাইপ বিল্ড হয়েছে এর রিলিজকে কেন্দ্র করে।
সেই হিসেবে অনেক আশায় ছিলাম ফিল্মটা নিয়ে।

মুভির কাহিনী সিভিল ওয়ারের পর থেকে শুরু হয়েছে,সদ্য বাবা কে হারানো টিচালা ফিরে আসছে তার দেশে,সেখানে তার জন্যে অপেক্ষা করছে এক কঠিন কর্তব্য।তাকে হতে এক যোগ্য রাজা।তাকে দেখভাল করতে হবে তার দেশের জনগণকে।অদিকে ক্ল নামের এক টেরোরিস্ট সাথে এরিক কিলমোংগার নামে এক মিস্ট্রিয়াস ম্যান এগিয়ে আসছে ওয়াকান্দার দিকে।তাদের লক্ষ্য ওয়াকান্দায় সংরক্ষিত হাজার বছরের সম্পদ ভ্রাইব্রেনিয়াম।টিচালা কি পারবে একজন যোগ্য রাজা হিসেবে তার দেশকে বাঁচাতে?

অনেকদিন পর মারভেল সিভিল ওয়ার,উইন্টার সোলজার এর মত মুভি আবারো ডিলিভার করল ফ্যান দের।মুভির কাহিনীর বিল্ডাপ খুব চমৎকার ভাবে করা হয়েছে।একবারও মনে হয়নি ফাস্ট পেসড কিংবা স্লো।প্রত্যেকটা ক্যারেক্টার যথাযথ স্ক্রিন টাইম পেয়েছেন।

ব্ল্যাক প্যান্থারের অরিজিনটাও ভাল ভাবে দেখানো হয়েছে।ওয়াকান্দার সিজিয়াই নিয়ে আর বেশি কিছু না বলাই উত্তম।যেন কল্পনার রাজ্য থেকে চোখের সামনে তুলে ধরা হয়েছে।অসাধারণ কাজ করেছে এই জায়গায় ভিএফএক্স টিম! প্রতিটা ভিজুয়াল এবং ফাইট সিন কে জলজ্যান্ত বাস্তব প্রতিচ্ছবি মনে হচ্ছিল।
এর আগে থর ট্রিলজিতে এসগার্ড এর সিজিয়াই দেখে ফ্যানরা আশা করেছিল ওয়াকান্দাকেও ঠিক সেভাবে ফুটিয়ে তুলে হবে।

এরপর আশা যাক মুভিতে যেভাবে আফ্রিকান কালচার তুলে ধরা হয়েছে তাতে মন হারিয়ে যেতে বেশিক্ষণ লাগেনা ওয়াকান্দায়,মাঝেমাঝে মনে হয়েছে ওয়াকান্দা যেন আসলেই এক সত্যিকারের দেশ।

কাস্ট মেম্বারদের এক্টিং গুলোও ছিল তুলনাহীন,চ্যাডউইক বোসম্যান ব্ল্যাক প্যান্থার হিসেবে যথারীতি ফাটিয়ে দিয়েছেন,এছাড়া নাকিয়া,বিশেষ করে সুরি ক্যারেক্টারটা আমার কাছে মুভির সবচেয়ে প্রাণবন্ত চরিত্র লেগেছে।
বাহিরের দুনিয়া থেকে হাজারগুনে টেকনোলজিতে এগিয়ে থাকা ওয়াকান্দার যন্ত্রপাতি দেখে মনে হতেই পারে এ হয়তবা কোন এক উন্নতপ্রানীদের গ্রহ!
কালোমানিক এ ভরপুর এক খনি।
এবার কথা বলা যাক এই মুভির সবচেয়ে ভাল দিক নিয়ে।বরাবরই সবাই মারভেলের মুভিতে একটা জিনিস নিয়ে কম্পলেইন করে থাকে,উইক ভিলেইন ইস্যু।গত বছর Guardians of the galaxy vol 2 তে ইগো,র‍্যাগ্নারক এ Hela কে দিয়ে সেই সমস্যাটা অনেকাংশে কাটিয়ে তুলেছিল মারভেল।কিন্ত এই মুভিতে এসে এইধরনের কোন প্রব্লেম পাবেন না।বরং আপনার মনে হতে পারে Michael B.Jordan এর কিলমোংগার হয়তবা MCU’র বেস্ট ভিলেইন!
হিথ লেজার এর জোকারের পর এই সেই ভিলেইন যে আমাকে একটা ভিলেইন ক্যারেক্টারকে ভালবাসতে বাধ্য করেছে।

ডিরেকশন নিয়েও কিছু বলার আছে। Ryan Coogler দের মত প্রতিভাবান ডিরেক্টর দের দিয়ে মারভেল তাদের হিউজ ফিল্মগুলো করাচ্ছে।তাদের ফিল্ম সেকশন গুলোতে আলাদা আলাদা ডিরেক্টর সেট করে রাখা হয়েছে।এদের সবাই ইন্ডি থেকে উঠে আসা উঠতি ডিরেক্টর।এদের উপর কেভিন ফাইগি ভরসা রেখে ভার ছেড়ে দিয়েছেন,তারাও তার যোগ্য প্রতিদান দিচ্ছেন।উদাহরণ হিসেবে তাইকা ওয়াতিতিকেই ধরুন।র‍্যাগ্নারক এর কাজ যখন তাকে দেওয়া হয়েছিল সবার ভ্রু কুঁচকে উঠেছিল।কিন্ত ঠিকই তিনি গত বছরের ওয়ান অফ দা বেস্ট ফিল্ম উপহার দিয়েছিলেন ফ্যানদের।আবার Russo Brothers দের কথাই ধরুন।যাদের সিনেমা ডিরেকশন এ ডেবু হয়েছিল Captain America Winter Soldier এর মাধ্যমে।
বর্তমান এ সুপারহিরো জনরায় ৭০% ফিল্ম মারভেল ডেলিভার করে যাচ্ছে আর যেখানে বোকা** ওয়ারনার ব্রাদারস মুভি কাটাছেড়া ডিরেক্টর এর স্বাধীনতা কেড়ে নিয়ে চিপ ওয়েতে আগানোর চেস্টা করছে,এদের জ্ঞান কবে হবে তারাই জানে।

সবশেষে বলব বন্ধুবান্ধব আর ফ্যামিলি নিয়ে কিছু সময় কাটানোর জন্যে দেখে আসার মত পারফেক্ট মুভি ব্ল্যাক প্যান্থার।যাতে নেই কোন বাড়তি হিউমার,নেই কোন হিলারিয়াস মোচের সিজিয়াই এবং প্রত্যেকটা স্টান্ট Realistic.

রেটিং সবমিলিয়ে আমি ৮.৮/১০ দিব আমার পারসোনাল ভিউ থেকে।
আশা করি সবাই মুভিটিকে দেখে ইঞ্জয় করবেন।

* স্পয়লার এলার্ট (মুভি দেখে না থাকলে পরবর্তী অংশ না পড়াই ভালো) *

এইবার আসেন যারা অলরেডি মুভিটা দেখে ফেলেছি তারা একটু গল্প করি। সম্পূর্ন মুভিতে সোল স্টোনের কোন রেফারেন্স নাই দেখে আমার মত আর কে কে হতাশ হয়েছেন? যদিও মার্ভেল এর বাকি স্টোরিলাইন থেকে কিছুটা আলাদা করে কাহিনী তৈরি করায় মুভির ক্যারেকটার ডেভেলপমেন্ট, কাহিনী বর্ণনা অনেক সলিড হয়েছে মনে হয়েছে আমার কাছে। কিন্তু আশা করেছিলাম মুভি শেষে দুইটা পোস্ট ক্রেডিট সিনের যেকোন একটায় সোল স্টোন দেখাবে, কারন ইনফিনিটি ওয়ারের আগে এইটাই মার্ভেল এর শেষ মুভি ছিল। যাইহোক সেই প্রশ্নের উত্তর জানার অপেক্ষা বাড়লো আরো তিনমাস, ততদিন পর্যন্ত আরো দুই একবার এই মুভি হলে গিয়ে দেখা লাগবে, শান্তি লাগবে না নাহলে

#WakandaForever #LongLiveTheKing
#BlackPanther #Review

ধন্যবাদ সবাইকে।

Black Panther (2018) - এ বছরে মারভেলের রিলিজ পাওয়া প্রথম মুভি Black Panther মুভি ইনফোঃ Movie Name: Black Panther (2018) IMDb Rating: 7.7/10 Rotten Tomatoes Fresh Score: 97% Rotten Tomatoes Audience Score: 74% Directed: Ryan Coogler Produced : Kevin Feige Starring: Chadwick Boseman, Michael B. Jordan, Lupita Nyong'o, Danai Gurira, Martin Freeman, Daniel Kaluuya, Letitia Wright, Winston Duke, Angela Bassett, Forest Whitaker, Andy Serkis Release date: January 29, 2018 (Dolby Theatre), February 16, 2018 (United States) Running time: 134 minutes Country: United States Language: English Budget: $200 million Black Panther মুভি রিভিউঃ Black Panther Review:- (Spoiler free) এ বছরে মারভেলের…

Review Overview

User Rating: 4.9 ( 1 votes)
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin