Sunday , 27 May 2018
Breaking News
Home » হলিউড মুভি রিভিউ » Coco (2017) -বলা হচ্ছে এটা পিক্সারের ইতিহাসের এপর্যন্ত সর্বশ্রেষ্ঠ ক্রিয়েশন

Coco (2017) -বলা হচ্ছে এটা পিক্সারের ইতিহাসের এপর্যন্ত সর্বশ্রেষ্ঠ ক্রিয়েশন

Coco (2017) -বলা হচ্ছে এটা পিক্সারের ইতিহাসের এপর্যন্ত সর্বশ্রেষ্ঠ ক্রিয়েশন

Kai Po Che

CoCo মুভি ইনফোঃ

Movie Name: Coco (2017)
IMDb Rating: 8.6/10
Rotten Tomatoes Fresh Score: 97%
Rotten Tomatoes Audience Score: 95%
Directed: Lee Unkrich
Produced: Darla K. Anderson
Starring: Anthony Gonzalez, Gael García Bernal, Benjamin Bratt, Alanna Ubach, Renée Victor, Ana Ofelia Murguía, Edward James Olmos
Production company: Walt Disney Pictures, Pixar Animation Studios
Release date: October 20, 2017 (Morelia), November 22, 2017 (United States)
Running time: 109 minutes
Country: United States
Language: English
Budget: $175–200 million
Box office: $702.0 million

CoCo মুভি রিভিউঃ

CoCo (2017)
-বলা হচ্ছে এটা পিক্সারের ইতিহাসের এপর্যন্ত সর্বশ্রেষ্ঠ ক্রিয়েশন।কেবল পিক্সার ই না মুভি বিশেষজ্ঞরা একে আখ্যা দিচ্ছেন পুরো এনিমেশন দুনিয়ার এখন পর্যন্ত ওয়ান অব দ্যা বেস্ট প্রেজেন্টেশন হিসেবে।

….একটু বেশী ই হয়ে গেলো না!!

ডিজনি,পিক্সার আমাদের Up,Wall-E,Toy Story সিরিজ,Inside Out,Finding সিরিজের মতো এতো এতো মাস্টারপিস উপহার দিয়েছে,তাদের তুলনায় কি আছে মেক্সিকান অন্ধবিশ্বাস সর্বস্ব “মৃতদের দিবস”র থিমের কঙ্কাল মানুষদের এই এনিমেশনে!

এই এনিমেশনে যা আছে তা হল- “ইউনিক ভালোবাসা”।

-হ্যাঁ ভালোবাসা! নিখাদ ভালোবাসা! অফুরন্ত ভালোবাসা।

নিজের স্বপ্নের প্রতি, পরিবারের প্রতি,একজন পিতার তার প্রাণপ্রিয় মেয়ের প্রতি আকুল ভালোবাসা-মৃত্যুর পর ও যার ভালোবাসাই তার একমাত্র সম্বল,ভালোবাসা নিজের অর্ধাঙ্গিনীর প্রতি-খুনসুটি,অভিমানের কারণে হয়ত বলা হয়ে ওঠে না-ভালোবাসি,পরম ভালোবাসি প্রিয়তম/প্রিয়তমা তোমাকে।স্বীয় প্যাশন,স্বীয় ইচ্ছা-আকাঙ্ক্ষা সবকিছুর আগে আসে নিজের ফ্যামিলি,আপনজনের প্রতি ভালোবাসা। যা এই এনিমেশনে অতি সূক্ষ্ম,সুচারুভাবে ফুটিয়ে তুলা হয়েছে।

1

মুভিটির সিনেমাটোগ্রাফি,স্টোরিটেলিং,ডিরেকশন হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো।একটি মুভিতেই তিনটি আলাদা আলাদা ইমোশনের ধারা-মিগুয়েলের মিউজিকের প্রতি তীব্র প্যাশন,দাদী কোকোর তার বাবাকে ফিরে পাওয়ার আকুল প্রার্থনা, হ্যাক্টরের চিরতরে বিলীন না হয়ার আপ্রাণ প্রচেষ্টা;এর মাঝে আবার হিরো-রূপী এরনেস্টো দে লা ক্রুজের প্রবেশ,সাথে ইমেল্ডার স্বীয় স্বামীর প্রতি বিরাগ-অভিমানের মিশ্রণ-দিনশেষে দেখা যায় এই আলাদা আলাদা প্লট তথা ধারাগুলোই আবার একই সুতোয় এসে গিট বাঁধছে।বলতে গেলে সাস্পেন্সে ও কম যায় না Coco।গৎবাঁধা এনিমেশনের ধারাকে অন্য মিনিং দিয়েছে এনিমেশনটি। ফ্যামিলি,সিম্পল স্টোরির কোনো এনিমেশনের প্লটে ও যে এভাবে থ্রিলিং ঢুকানো যায়,তা মুভি-লাভার কেউ Coco এনিমেশনটা দেখলে বেশ ভালোভাবেই অনুধাবন করবে। দেখার সময় একবার ও বোর ফিল হয় নি,মনে হয়েছে আমি নিজেই জেনো এর ভিতর ঢুকে গেছি।ফ্যান্টাসি আর মিস্ট্রির সাথে সাথে মিউজিক্যাল জনরার এনিমেশনটির গানগুলোও বেজায় সুন্দর,টাচি ও বটে। তাতে আছে ভালোবাসার টান,অন্তর উজাড় করে নিজের আবেগ প্রকাশের স্পৃহা। সে আবেগ ভুবন-ভুলানো আবেগ,সে ভালোবাসা মিষ্টি ভালোবাসা। আসলে জীবনের মুখ্য মিনিংয়ের একটি হলো এই “ভালোবাসা”-স্রষ্টাকে ভালোবাসা,আপনজনকে ভালোবাসা,সৃষ্টিকে ভালোবাসা,নিজের প্যাশনকে ভালোবাসা।জগতের সব পিউর,ইউনিক,পছন্দনীয় জিনিস ই ভালোবাসার আবরণে ঘেরা। বলতে গেলে-এই ভালোবাসার মধ্যেই আমরা ডুবে আছি।

একে পিক্সারের সর্বশ্রেষ্ঠ মুভি বলা মোটেই অত্যুক্তি নয়।আমি অনেক পাথর দিলের মানুষ,তথাপিও জীবনের প্রথম কোনো এনিমেশন দেখে ইমোশনাল হয়ার সাথে সাথে চোখ দিয়ে নিজের অজান্তেই অঘোরে পানি ঝরেছে,সিনগুলা এতো মর্মান্তিক ও ছিল না,তবুও আবেগে কখন যে চোখের কোণায় পানি জমেছে খেয়াল ই করি নি। দাদী কোকোর মাঝে আমি জেনো আমার প্রয়াত নানীকে দেখতে পাচ্ছিলাম,ওনি ও ওনার বাবার একমাত্র বুকের মানিক ছিলেন।ভালোবাসতেন, খুব ভালোবাসতেন ওনার আব্বুকে। শুনেছিলাম,মেয়েরা নাকি বাবা-সোহাগী হয় আর ছেলেরা মা-সোহাগী!!
থুরথুরে বুড়ি কোকোকে দেখে মনে হল- লোকে মিথ্যা বলে নি।বয়োবৃদ্ধা হয়েছেন,ওপারে পাড়ি জমানোর ডাক আসছে, তথাপিও শৈশবে হারিয়ে যাওয়া বাবার স্মৃতিকে আঁকড়ে ধরেছেন সবকিছুর ওপরে।

পার্সোনালি আমার অল টাইম ফেবরাইট এনিমেশনের(এনিমে- না) লিস্টে Inside Out কে সরিয়ে দিয়ে তার আসন দিলেম এই Coco কে.
.
প্রসঙ্গত,ঘাঁড়ত্যাড়া ক্রিটিক সাইট হিসেবে খ্যাত ‘পঁচা টমেটো’ পর্যন্ত এই এনিমেশনের সামনে মাথা নোয়াতে বাধ্য হয়েছে।এনিমেশনের ক্ষেত্রে ফ্রেশ রেটিং দিতে তারা বরাবর ই অনেক কাঠ-খড় পুড়ায়।কিন্তু এবার চিড়ে ভিজেছে বাপুদের। তাদের “অলটাইম টপ-১০০ এনিমেশন লিস্ট”- এ Paddington-2 আর Inside Out এর পরেই তৃতীয় অবস্থানে Coco.কেবল রোটেন-টমেটোই না ওয়ার্ল্ড-ওয়াইড পপুলার সব ক্রিটিক্স সাইটেই হাইয়েস্ট রেটিং পেয়েছে এনিমেশনটি।রেয়ার ৫★ আউট অব ৫★, A+ টু F স্কেলে পারফেক্ট A+. সাথে বক্স অফিস হিট তো আছেই।আয় করেছে বাংলাদেশী মুদ্রায় ৫৮০০ কোটি টাকার ও বেশী।দর্শকমহল ও পজিটিভ রেসপন্স দিতে মোটেই কার্পণ্য করেনি,তাদের ও যে হৃদয় ছুঁয়ে গেছে বেশ বুঝা যাচ্ছে!

অনেকগুলো খ্যাতনামা এওয়ার্ডের সাথে সাথে ৯০ তম অস্কারের বেস্ট এনিমেশনের নমিনী লিস্টে ও আছে এই ক্লাস এনিমেশনটি। অস্কার জুড়ির যদি বিশেষ কোনো মতিভ্রম না ঘটে তাহলে এবারের বেস্ট এনিমেশনের খেতাব ও নিশ্চিতভাবেই পড়তে চলেছে Coco র ঝুলিতে।

অফুরন্ত ভালোবাসা,শুভকামনা এই মাস্টারপিসের প্রতি। Coco is <3

ধন্যবাদ সবাইকে।

Coco (2017) -বলা হচ্ছে এটা পিক্সারের ইতিহাসের এপর্যন্ত সর্বশ্রেষ্ঠ ক্রিয়েশন CoCo মুভি ইনফোঃ Movie Name: Coco (2017) IMDb Rating: 8.6/10 Rotten Tomatoes Fresh Score: 97% Rotten Tomatoes Audience Score: 95% Directed: Lee Unkrich Produced: Darla K. Anderson Starring: Anthony Gonzalez, Gael García Bernal, Benjamin Bratt, Alanna Ubach, Renée Victor, Ana Ofelia Murguía, Edward James Olmos Production company: Walt Disney Pictures, Pixar Animation Studios Release date: October 20, 2017 (Morelia), November 22, 2017 (United States) Running time: 109 minutes Country: United States Language: English Budget: $175–200 million Box office: $702.0 million CoCo মুভি রিভিউঃ CoCo (2017) -বলা হচ্ছে এটা পিক্সারের ইতিহাসের&hellip;

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin