Saturday , 21 April 2018
Breaking News
Home » হলিউড মুভি রিভিউ » Indiana Jones : Raiders of the Lost Ark (1981) সম্ভবত সর্বকালের সর্বশ্রেষ্ঠ অ্যাডভেঞ্চার মুভি

Indiana Jones : Raiders of the Lost Ark (1981) সম্ভবত সর্বকালের সর্বশ্রেষ্ঠ অ্যাডভেঞ্চার মুভি

Indiana Jones Raiders of the Lost Ark (1981) সম্ভবত সর্বকালের সর্বশ্রেষ্ঠ অ্যাডভেঞ্চার মুভি – মুভি রিভিউ

Kai Po Che

Indiana Jones Raiders of the Lost Ark মুভি ইনফোঃ

Movie Name: Indiana Jones : Raiders of the Lost Ark (1981)
IMDb Rating: 8.5/10
Rotten Tomatoes Fresh Score: 94%
Rotten Tomatoes Audience Score: 96%
Directed: Steven Spielberg
Produced: Frank Marshall
Screenplay: Lawrence Kasdan
Story: George Lucas, Philip Kaufman
Starring: Harrison Ford, Karen Allen, Paul Freeman, Ronald Lacey, John Rhys-Davies, Denholm Elliott
Release date: June 12, 1981
Running time: 115 minutes
Country: United States
Language: English
Budget: $18 million
Box office: $389.9 million

Indiana Jones Raiders of the Lost Ark মুভি রিভিউঃ

সম্ভবত সর্বকালের সর্বশ্রেষ্ঠ অ্যাডভেঞ্চার মুভি এটি । হ্যারিসন ফোর্ডের অন্যতম সেরা কাজও এটি । পরবর্তীতে যতগুলো অ্যাডভেঞ্চার মুভি হয়েছে সবগুলোরই inspiration ছিল এটি । মুভিটির সবচেয়ে বড় শক্তি ছিল এক দুর্দান্ত প্লট । সঙ্গে ছিল অভিনেতাদের দুর্দান্ত অভিনয় । মুভি মুক্তির সঙ্গে সঙ্গেই সারা পৃথিবীর মন জয় করে নেয় প্রত্নতত্ত্ববিদ indiana jones । indiana jones চরিত্রটি হ্যারিসন ফোর্ডকে বিশ্বব্যাপী খ্যাতি এনে দেয় । indiana jones ট্রিলজির প্রথম মুভি ছিল raiders of the lost ark । মারদাঙ্গা মারপিটের সঙে অসাধারণ সব কমেডি, দারুণ সব লোকেশন ছিল। এই মুভিটির মাধ্যমে indiana jones চরিত্রটি American film institute এর সর্বকালের জনপ্রিয় protagonist এর তালিকায় ১ম স্থানে রয়েছে।
কাহিনী সংক্ষেপ :
indiana jones একজন প্রত্নতত্ত্বের অধ্যাপক । পৃথিবীর দুর্গম জায়গায় ঘুরে ঘুরে দুষ্প্রাপ্য মূল্যবান antique পদার্থ সংগ্রহ করাই তার নেশা এবং পেশা । এক সময় তিনি জানতে পারেন বাইবেলে বর্ণিত ark of covenant সম্পর্কে যা অমরত্বের সন্ধান দেয় । মিশরে বস্তুটির সন্ধানও পান তিনি। এই কাজে তার এক মিসরীয় বন্ধু এবং তার প্রেমিকাকে নিয়ে তিনি অভিযানে নেমে পড়েন । এদিকে হিটলারের সেনাবাহিনীও ওই বস্তুটির সম্পর্কে জানতে পারে এবং তা খুঁজতে থাকে । একসময় দেখা হয় দুই দলের এবং ঘটে যায় অলৌকিক অনেক কিছু ।

প্রথমেই বলা আছে মুভির সবচেয়ে বড় শক্তি এর plot । কাহিনীতে রয়েছে অনেক বড় বড় টুইস্ট । কমেডিগুলো ছিল মানানসই এবং নতুন। স্টিভেন স্পিলবার্গের ওস্তাদি তো রয়েছেই । ইতিহাস এবং কল্পনার এক দারুণ সংমিশ্রণ ঘটিয়েছেন ভদ্রলোক । আশির দশকের VFX গুলোও সুন্দর ছিল। মুভিটি দেখে আজ পর্যন্ত কেউ বোর হয়নি, আপনিও হবেন না নিশ্চিত।

ধন্যবাদ সবাইকে।

Indiana Jones Raiders of the Lost Ark (1981) সম্ভবত সর্বকালের সর্বশ্রেষ্ঠ অ্যাডভেঞ্চার মুভি - মুভি রিভিউ Indiana Jones Raiders of the Lost Ark মুভি ইনফোঃ Movie Name: Indiana Jones : Raiders of the Lost Ark (1981) IMDb Rating: 8.5/10 Rotten Tomatoes Fresh Score: 94% Rotten Tomatoes Audience Score: 96% Directed: Steven Spielberg Produced: Frank Marshall Screenplay: Lawrence Kasdan Story: George Lucas, Philip Kaufman Starring: Harrison Ford, Karen Allen, Paul Freeman, Ronald Lacey, John Rhys-Davies, Denholm Elliott Release date: June 12, 1981 Running time: 115 minutes Country: United States Language: English Budget: $18 million Box office: $389.9 million Indiana Jones Raiders…

Review Overview

User Rating: 4.9 ( 1 votes)
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid