Sunday , 27 May 2018
Breaking News
Home » বলিউড মুভি রিভিউ » Karan Arjun (1995) অবশ্যই ছবিটি শাহরুখ সালমানের ক্যারিয়ারের ভালো একটি ছবি

Karan Arjun (1995) অবশ্যই ছবিটি শাহরুখ সালমানের ক্যারিয়ারের ভালো একটি ছবি

Karan Arjun (1995) অবশ্যই ছবিটি শাহরুখ সালমানের ক্যারিয়ারের ভালো একটি ছবি

Kai Po Che

Karan Arjun মুভি ইনফোঃ
Movie Name: Karan Arjun (1995)
ছবি:-করন অর্জুন(১৯৯৫)
ধরন:-এ্যাকশান,ড্রামা,ফেন্টাসি
অভিনয়ে:-সালমান খান,শাহরুখ খান,রাখি গুলজার,কাজল
পরিচালক:-রাকেশ রৌশান
আইএমডিবি:-৬.৯/১০
Karan Arjun মুভি রিভিউঃ

“Zindigi Meh Jho Hotha,
Oh Sucha Nehi Hotha,,,
Or Oh Sucha Jhotha,
Oh Hotha Bhi-Nehi,,,
Or Jho Kabhi Nehi Hotha,
Oh Kabhi Kabhi Hotha…!!!”

বিশ্বাসে খোদা মিলে তর্কে বহুদুর…!এই প্রবাদটির কল্পচিএটাই যেনো পরিচালক সাহেব এই ছবির ষ্টোরিতে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।

“Suraj Kab Dur GoganSe,
Chanda Kab Dur KiranSe,
Khusbo Kab Dur PavanSe,
Kab Dur Pahar JaminSe,
A Bandhon To Payar Ka Bandhan Hey,
Janmo Ka Songram Hey…!!!”

•••পুন্ন:জন্ম/দ্বিতীয় জন্ম…! আমাদের মুসলিম বিধান অনুযায়ী যে একবার মারা যাবে সে আর পৃথিবীতে ফিরবে না/আসেনা।সেটা আমরা বিশ্বাস করি/মানি।কিন্তু সনাতন(হিন্দু) ধর্মের অনুসারীরা পুন্ন:জন্ম বা দ্বিতীয় জন্মে বিশ্বাস করে।তাদের ধারনা অনুযায়ী কেঁউ কেঁউ একবার মৃতু্য বরন করলে ভগবান চাইলে সে আবার পুনরায় জন্ম নিয়ে আসতে পারে/জন্ম হতে পারে।হোক সেটা স্বাভাবিক মৃতু্য বা অস্বাভাবিক…!

>এক বৃদ্বা(মার) ২টি ছেলে করন(সালমান) এবং অর্জুন(শাহরুখ)কে শত্রুপক্ষের লোকেরা অন্যায়ভাবে হত্যা করে।তারপর সে বৃদ্বা মন্দিরে গিয়ে পাথরে মাথা ঠুকাতে ঠুকাতে তার উপাসে্যর নিকট আর্তনাদ করে বলে যেনো তার সন্তানদ্বয়কে ফিরিয়ে দেয়।এমন সময় বৃদ্বা লক্ষ করেন মন্দিরে সব ঘন্টাগুলো নিজে থেকেই নড়ছে এবং তার মনে তখন অন্ধ বিশ্বাসে মনোবল শক্ত হলো।বিশ্বাস করতে শুরু করলেন হয়তো তার উপাসক/ভগবান তার ডাকে সাড়া দিয়েছেন এবং তার সন্তানদের একদিন তিনি একদিন ফিরে পাবেন/তার নিকট আসবে অন্যায়ভাবে মৃতু্যর জন্য শত্রুর উপর প্রতিশোধ নিতে।এই বিশ্বাসেই তার পরবর্তী ২০টি বছর অতিক্রম করা…!

>সে রাত্রেই অদূরে ২টি শিশু সন্তান জন্ম নেয় এবং তার একজন অজয়(সালমান) অপরজন বিজয়(শাহরুখ)।তাদের বড় হওয়া।কিন্তু তারা দুজনে মাঝে মাঝে ঘুমের ঘড়ে সপ্নে কিঁছু বিচিএ ঘটনা দেখতে পেতেন।যা তাদের বর্তমান জিবনের সাথে রিলেটেড ছিলো না।বলা ভালো,সপ্নে তারা তাদের প্রথম জিবনের সেই মারা যাবার সময়কার কিছু দৃশ্যপট দেখতেন..!

>বিজয়ের প্রেমিকা সোনিয়া(কাজল) এর বাবা তাদের সম্পর্ক মানতে নারাজ।তাই তার পছন্দ করা হবু জামাতাকে দিয়ে বিজয়কে মারার চেষ্টা এবং বিজয়কে করা গুলি তাক চাচার উপর লাগা।যার প্রতিশোধ নিতে বিজয় সোনিয়ার বারিতে হবু জামাতাকে মারতে জায়।অপরদিকে সোনিয়ার বাবার আন্ডারে কাজ করে অজয়(সালমান)।একপর্য়ায়ে অজয়-বিজয়ের মারামারি তখন হঠাৎ অজয় আবারো তার আগের জন্মের স্মৃতি চোখে ভাসছিলো এবং অন্যমনস্ক ভাবে বিজয়কে বলে “ভাগ অর্জুন ভাগ”।হঠাৎ ই বিজয়ের মনে হলো এই আওয়াজ তো সে সপ্নে দেখতো তাহলে সে জানলো কি করে।আবার তার নাম তো বিজয় কিন্তু অর্জুন বলছে।তখন থেকেই ঘটনার গভীরতা শুরু…!!!

>কিছুদিন বাদে বিজয়ের প্রেমিকাকে তার বাবার জোরকরে তার পছন্দের জামাতার সাথে পাঠিয়ে দেন।তা জানতে পেরে বিজয় তার খোজে তাদের ১ম জিবনের সেই গ্রাম Malakhem জায়।বিজয়ের আগমনে সবাই হতবাক মৃতু্য হবার পরেও কি করে সম্ভব একি রকম দেখতে একি গ্রামে ফিরে আসা।খবর সেই বৃদ্ধার কানে পৌঁছাতেই সেই করন এবং অর্জুনের ছবিটা বুকে নিয়ে ছুটে আসে এবং তাদের দেখা হয়।পরে যখন বিজয় সে ছবিটা দেখলো করনের সাঁথে তখন থেকে সে বিশ্বাস করতে থাকলে সতি্যই তার এর আগে আরেকবার জন্ম হয়েছিলো এবং তা বৃদ্ধার সন্তান অর্জুন হিসেবে।তখন সে অজয়(করন)কে ফিরিয়ে আনে তাদের মা(বৃদ্বার)নিকট।তখন থেকে চলতে থাকে শোধ প্রতিশোধের খেলা।এভাবেই গল্প অগ্রসরমান….!!!

>সালমান,শাহরুখ জুটির প্রিয় ছবি এটি আমার।অভিনয়ে কিং খানদের ব্যাপারে আমি বলার যোগ্যতা রাখি না।তবে শাহরুখের ভয়েস রিতীমতো আমার খুব পছন্দ।মনে হয়েছে ন্যাচারালই ছিলো শাহরুখ সালমানের অভিনয়।যদিও সেকালের।কাজল অবশ্যই কখনোই খারাপ অভিনয় করে না।আর আমি তো রাখি-গুলজারের উপর পুরাই ক্রাশে-ক্রাশান্বিত…!!!
আ
>১৯৯৫-এ যতগুলি ছবি রিলিজ হয়েছিল…সে বছরে বলিউডের ওয়ার্ল্ডওয়াইড হাইয়েষ্ট-গ্রোসিং মুভির তালিকায় “দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গীর” পরের স্থানে ২য় নাম্বারে ছিলো এই “করন অর্জুন”।যার বাজেট ছিলো ৬কোটি রুপি।বক্স অফিস কালেকশান:-২৬কোটি রুপি এবং ওয়ার্ল্ড-ওয়াইড কালেকশান ছিলো ৪৪কোটি রুপি:-সূত্র(বেষ্ট ফিল্ম অফ দ্যা ইয়ার-১৯৯৫)।

>ছবির মিউজিক ডাইরেক্টার ছিলেন রাজেশ রৌশান।গানগুলোর কয়েকটি খুব মনে ধরেছে…উল্লেখযোগ্য:-
১.Yeh Bandhan To Payerka Bandhan Hey..
2.Ek Munda Mere Umer De..
3.Jate Ho Main,Jalde Hey Keya…

#হয়তো অনেকের কাছেই A,B,C,D বর্নমালার মতোই এই ছবি দেখা/জ্বানা।কিন্তু যারা মিস করেছেন দেখতে পারেন অবশ্যই শাহরুখ/সালমানের ক্যারিয়ারের ভালো ছবি।ভালো লাগবে আশা করি…!!!

ধন্যবাদ সবাইকে।

Karan Arjun (1995) অবশ্যই ছবিটি শাহরুখ সালমানের ক্যারিয়ারের ভালো একটি ছবি Karan Arjun মুভি ইনফোঃ Movie Name: Karan Arjun (1995) ছবি:-করন অর্জুন(১৯৯৫) ধরন:-এ্যাকশান,ড্রামা,ফেন্টাসি অভিনয়ে:-সালমান খান,শাহরুখ খান,রাখি গুলজার,কাজল পরিচালক:-রাকেশ রৌশান আইএমডিবি:-৬.৯/১০ Karan Arjun মুভি রিভিউঃ "Zindigi Meh Jho Hotha, Oh Sucha Nehi Hotha,,, Or Oh Sucha Jhotha, Oh Hotha Bhi-Nehi,,, Or Jho Kabhi Nehi Hotha, Oh Kabhi Kabhi Hotha...!!!" বিশ্বাসে খোদা মিলে তর্কে বহুদুর...!এই প্রবাদটির কল্পচিএটাই যেনো পরিচালক সাহেব এই ছবির ষ্টোরিতে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। "Suraj Kab Dur GoganSe, Chanda Kab Dur KiranSe, Khusbo Kab Dur PavanSe, Kab Dur Pahar JaminSe, A Bandhon To Payar Ka Bandhan Hey, Janmo Ka…

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin