Wednesday , 18 July 2018
Breaking News
Home » বলিউড মুভি রিভিউ » যে মাঝি একাই পাহাড় ভেঙেছিল Manjhi: The Mountain Man (2015) – মুভি রিভিউ

যে মাঝি একাই পাহাড় ভেঙেছিল Manjhi: The Mountain Man (2015) – মুভি রিভিউ

ভারতের বিহার রাজ্যের গেহলর গ্রাম। এই গ্রামের দশরথ মাঝি ২২ বছর ধরে ভেঙেছেন পাহাড়। কারণ? কারণ দিনমজুর স্বামীকে খাবার দিতে গিয়ে পাহাড় থেকে পড়ে মারা যান দশরথের স্ত্রী ফাগুনিয়া। স্ত্রীর রক্তের বদলা নিতেই পাহাড় ভাঙতে যান দশরথ। দশরথ মাঝির জীবনের সত্যিকারের এই গল্প নিয়েই তৈরি মাঝি: দ্য মাউন্টেন ম্যান ছবিটি।

Kai Po Che

Manjhi The Mountain Man মুভি ইনফোঃ

Manjhi The Mountain Man (2015)
Movie : Manjhi The Mountain Man
Staring : Nawazuddin Siddiqui, Radhika Apte, Tigmanshu Dhulia
IMDb:8.1/10
Type: Drama

Manjhi: The Mountain Man রিভিউঃ

ফাগুনিয়া…ফাগুনিয়া…ও..ও..ফাগুনিয়া

ইস টান লাগে দিলে গানটা যখন মুভির ভিতরে চলে।

এটা কোন সাধারন কাহিনী ভিত্তিক মুভি না!

এক পাগল প্রেমিক এর পাগলামি দেখতে দেখতে যে মুভিটা কোন দিক দিয়ে শেষ হয়ে যাবে টেরই পাবেন না।

মুভিটা তৈরি করা হয়েছে সত্য ঘটনা অবলম্বে!

ভারতের বিহার রাজ্যের গেহলর গ্রাম। এই গ্রামের দশরথ মাঝি ২২ বছর ধরে ভেঙেছেন পাহাড়। কারণ? কারণ দিনমজুর স্বামীকে খাবার দিতে গিয়ে পাহাড় থেকে পড়ে মারা যান দশরথের স্ত্রী ফাগুনিয়া। স্ত্রীর রক্তের বদলা নিতেই পাহাড় ভাঙতে যান দশরথ। দশরথ মাঝির জীবনের সত্যিকারের এই গল্প নিয়েই তৈরি মাঝি: দ্য মাউন্টেন ম্যান ছবিটি।

গল্পটা শুরু ১৯৬০ সালে। বিহারের সবচেয়ে বিচ্ছিন্ন গ্রাম গেহলরের বাসিন্দা দশরথ। তিনি একাই ২২ বছরে পাহাড় ভেঙে রাস্তা গড়েছেন। যে গ্রামের মানুষদের জীবনের মৌলিক চাহিদাগুলো মেটাতে প্রতিদিন চার মাইলের পথ পাড়ি দিতে ৪০ মাইল পথ ঘুরতে হতো, কিংবা পায়ে হেঁটে ৩০০ ফুট উঁচু পাহাড় পেরোত, সেখানে এখন মাত্র কয়েক মিনিটে তারা পৌঁছে যায় শহরে।

এসবই তো দশরথ মাঝির কারণে। ফাগুনিয়ার প্রতি তাঁর ভালোবাসা আর পাহাড়ের প্রতি ঘৃণার কারণে।
দশরথ মাঝি ঘর ছেড়ে হয়ে আছেন পাহাড়মুখী। পাহাড়ের জন্য তাঁর বুকভরা ক্ষোভ আর ঘৃণা। তাই পালের শেষ ছাগলটি বেচে দিয়ে একটা হাতুড়ি আর শাবল কিনেছেন। এই পাষণ্ড পাথুরে পাহাড়কে তিনি ভেঙেই ছাড়বেন। ঘর, বাড়ি, অর্থের মোহ, দশরথ সব ভুলে যান। তাঁর ঘৃণার সামনে প্রকাণ্ড পাহাড় যেন তুচ্ছ। দশরথ মাঝি পাহাড় ভাঙেন, আর তাঁর শুধু মনে পড়ে ‘ফাগুনিয়া’র কথা।
ছবিতে দশরথ মাঝির চরিত্রে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিক। নওয়াজ মানেই আমামার ভাললাগা। কি দারুন তার অন্যবদ্য অভিনয়। আর Radhika Apte উনি ত ফাগুনিয়ার চরিত্রে এক্কেবারে ফাটিয়ে দিয়েছেন। কি সবলিল অভিনয়! না দেখলে দেখে ফেলুন এই মাস্টার পিস।

নিচে যেই অপরিচিত মানুষটাকে দেখছেন উনিই হলে আসল Manjhi।
aaaa

তার বায়োগ্রাফি নিয়েই তৈরি করা হয়ছে মুভিটা।

হ্যাপি ওয়াচিং✌

মুভি রিভিউ লিখেছেনঃ Xunaed Ahmed Tutul and Md Mozammel Hoque Khan

ভারতের বিহার রাজ্যের গেহলর গ্রাম। এই গ্রামের দশরথ মাঝি ২২ বছর ধরে ভেঙেছেন পাহাড়। কারণ? কারণ দিনমজুর স্বামীকে খাবার দিতে গিয়ে পাহাড় থেকে পড়ে মারা যান দশরথের স্ত্রী ফাগুনিয়া। স্ত্রীর রক্তের বদলা নিতেই পাহাড় ভাঙতে যান দশরথ। দশরথ মাঝির জীবনের সত্যিকারের এই গল্প নিয়েই তৈরি মাঝি: দ্য মাউন্টেন ম্যান ছবিটি। Manjhi The Mountain Man মুভি ইনফোঃ Manjhi The Mountain Man (2015) Movie : Manjhi The Mountain Man Staring : Nawazuddin Siddiqui, Radhika Apte, Tigmanshu Dhulia IMDb:8.1/10 Type: Drama Manjhi: The Mountain Man রিভিউঃ ফাগুনিয়া...ফাগুনিয়া...ও..ও..ফাগুনিয়া ইস টান লাগে দিলে গানটা যখন মুভির ভিতরে চলে। এটা কোন সাধারন কাহিনী ভিত্তিক মুভি না!…

Review Overview

User Rating: 4.9 ( 1 votes)
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin