Tuesday , 17 July 2018
Breaking News
Home » ভারতীয় বাংলা মুভি রিভিউ » Noukadubi (2011) নৌকাডুবি একটি কালজয়ী বাংলা মুভি

Noukadubi (2011) নৌকাডুবি একটি কালজয়ী বাংলা মুভি

Noukadubi (2011) নৌকাডুবি একটি কালজয়ী বাংলা মুভি

Kai Po Che

Noukadubi মুভি ইনফোঃ
Movie Name: Noukadubi (2011)
নৌকাডুবি (রবীন্দ্রনাথ ঠাকুর)
পরিচালকঃ ঋতুপর্ণ ঘোষ
অভিনয়ঃ যীশু সেনগুপ্ত, রাইমা সেন, রিয়া সেন, প্রসেনজিৎ
Genre: Drama, Romance
IMDB Rating:7.1/10
Run Time: 2h 15m

Noukadubi মুভি রিভিউঃ

বাংলা মুভি খুব একটা দেখা হয়না। এই মুভিটা নিয়ে ছিলাম এক বড় ভাইয়ের কাছ থেকে। উনি বলেছিলেন এটা দেখো, ভাল লাগবে। রবীন্দ্রনাথের নাম দেখে মুভিটা দেখতে বসি। জানি রবীন্দ্রনাথের লেখা যেহেতু মুভিতে কিছু একটা থাকবে। আর ভাষা হবে অভিজাত, গাম্ভীর্য ও মার্জিত। যেটা আমি পছন্দ করি। এবার কাহিনীতে আসি।

রমেশ(নায়ক) কলকাতা থেকে আইন পাশ করেছে। এখানকারই এক সম্ভ্রান্ত উকিল পরিবারের সাথে তার ঘনিষ্ঠ সম্পর্ক। বিশেষ করে এই পরিবারের মেয়ে হেমনলিনীর(নায়িকা) সাথে। হেমনলিনী এক রুচিশীল, শিক্ষিত মেয়ে। তার গানের গলা অনেক ভাল। মাতৃহীন এই মেয়েটিই হল তার বাবার একমাত্র কন্যা। রমেশের সাথে তার সম্পর্ক অত্যন্ত ঘনিষ্ঠ। যে কোনসময় তাদের বিয়ে হয়ে যাবে।

এদিকে বাড়ি থেকে রমেশের জরুরি সংবাদ আসে। বাড়ি গিয়ে জানতে পারে বাবা তার বিয়ে ঠিক করেছে এক বিধবার মূর্খ মেয়ের সাথে। ঘটনার জটিলতায় সে বিয়েতে রাজি হয়ে যায়। বিয়ে সম্পন্ন হওয়ার পর তারা নৌকাযোগে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। পথে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবিতে সবাই মারা যায়। নদীর কিনারে পড়ে থাকে সে এবং বৌ। বৌকে নিয়ে চলে আসে কলকাতায়। আস্তে আস্তে সে বুঝতে পারলো যাকে সে বৌ মনে করে ঘরে এনেছে, সে তার বৌ নয়। অন্যের বিয়ে করা স্ত্রী। অথচ মেয়েটি এখনো তাকে স্বামী মনে করে। ব্যাপারটা মেয়েটাকে সে বলতেও পারছেনা। বললেই একটা ঝামেলা বেঁধে যাবে।
এদিকে হেমনলিনীর পরিবারের সাথে তার দেখা হলে সে বাবার মৃত্যুর সংবাদ জানায় কিন্তু বিয়ের কথা চেপে যায়। কিছুদিন পর তারা অক্ষয়বাবুর(হেমনলিনীকে চায়) মাধ্যমে রমেশের বিয়ের খবরটা জানতে পারে। বিষয়টা জানার পর হেমনলিনী খুবই মুষড়ে পড়ে। এই সুযোগে অক্ষয়বাবু হেমনলিনীকে বিয়ের প্রস্তাব দেয়। তার ভাই অনেক জোরাজুরি করলেও শেষ পর্যন্ত সে বিয়েতে রাজী হয়নি।

বিয়ের খবরটা হেমনলিনী জেনে যাওয়ায় রমেশ বৌকে নিয়ে কলকাতা থেকে চলে যায়। এরপরের ঘটনাগুলো অনেক নাটকীয়। এই নাটকীয়তা এবং রমেশ ও হেমনলিনীর সম্পর্কের শেষ পরিণতি সম্পর্কে জানতে হলে আপনাকে মুভিটি দেখতে হবে।
মুভিটি দেখতে আপনার একটুও বিরক্তি বোধ হবেনা। প্রতিটা মূহুর্তেই চোখ আটকে থাকবে স্ক্রিনে। মুভির সংলাপ ও আলোকচিত্র অত্যন্ত চমৎকার। আর হবেই বা না কেন? এটা যে রবীন্দ্রনাথের উপন্যাস অবলম্বনে চিত্রিত। আর পরিচালক যদি ঋতুপর্ণা হয়, তাহলে তো অসাধারণ কিছু থাকবেই। মুভিটি দেখতে দেখতে বোনাস হিসেবে পেয়ে যাবেন অসম্ভব সুন্দর কিছু রবীন্দ্র সঙ্গীত।

ধন্যবাদ সবাইকে।

Noukadubi (2011) নৌকাডুবি একটি কালজয়ী বাংলা মুভি Noukadubi মুভি ইনফোঃ Movie Name: Noukadubi (2011) নৌকাডুবি (রবীন্দ্রনাথ ঠাকুর) পরিচালকঃ ঋতুপর্ণ ঘোষ অভিনয়ঃ যীশু সেনগুপ্ত, রাইমা সেন, রিয়া সেন, প্রসেনজিৎ Genre: Drama, Romance IMDB Rating:7.1/10 Run Time: 2h 15m Noukadubi মুভি রিভিউঃ বাংলা মুভি খুব একটা দেখা হয়না। এই মুভিটা নিয়ে ছিলাম এক বড় ভাইয়ের কাছ থেকে। উনি বলেছিলেন এটা দেখো, ভাল লাগবে। রবীন্দ্রনাথের নাম দেখে মুভিটা দেখতে বসি। জানি রবীন্দ্রনাথের লেখা যেহেতু মুভিতে কিছু একটা থাকবে। আর ভাষা হবে অভিজাত, গাম্ভীর্য ও মার্জিত। যেটা আমি পছন্দ করি। এবার কাহিনীতে আসি। রমেশ(নায়ক) কলকাতা থেকে আইন পাশ করেছে। এখানকারই এক সম্ভ্রান্ত উকিল পরিবারের…

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin