Breaking News

পালাবি কোথায়: সৌন্দর্য আছে নারীতে, প্রকৃতিতে, শিল্পকর্মে

পালাবি কোথায় – সৌন্দর্য আছে নারীতে, প্রকৃতিতে, শিল্পকর্মে বাংলা কমেডি মুভি

1

পালাবি কোথায় মুভি রিভিউঃ

সৌন্দর্য আছে নারীতে, প্রকৃতিতে, শিল্পকর্মে । বাংলা কমেডি মুভিতেও যে সৌন্দর্য আছে তা প্রমান করে দেখিয়েছেন কয়েকজন গুণী অভিনেতা। “পালাবি কোথায়” এই ছবিটি না দেখলে বর্তমান প্রজন্ম বুঝতেই পারবেনা আমাদের দেশেও ভাল ও মজাদার ছবি হয়।
.
ছবিতে দেখা যায় অফিসের ম্যানেজার হুমায়ূন ফরীদি তার বউকে ধোঁকা দিয়ে তার অফিসে চাকরিরত মহিলা কর্মীদের বিভিন্নভাবে যৌন হয়রানি করে। পরে তার যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে কর্মীরা তাকে উচিত শিক্ষা দেয়ার সিদ্ধান্ত নেয় আর তাকে নিয়ে মজার মজার ঘটনা ঘটাতে থাকে।
.
মুভিতে কিছু বিষয় তুলে ধরার চেষ্টা করা হয়েছে যেমন দেশকে এগিয়ে নেয়ার জন্য নারীদের ভূমিকা, কর্মক্ষেত্রে নারীদের বাধা-বিপত্তি বিশেষ করে যৌন হয়রানি , কিছু পুরুষের চারিত্রিক দোষ (ঘরে বউ রেখে বাইরের মহিলাদের উপর নজর দেয়া)। তবে প্রশংসার বিষয় হল এইসব বিষয় তুলে ধরার জন্য পরিচালক যেভাবে কমেডিকে বেছে নিয়েছেন তা সত্ত্বই প্রশংসার দাবি রাখে।
.
অভিনেতা হুমায়ূন ফরীদি প্রযোজক হয়ে আসেন এই সিনেমা দিয়ে।সিনেমাটির প্রধান চরিত্র তিনিই ছিলেন। এক নারীলোভী ম্যানেজারের ভূমিকায় তিনি দর্শকদের বিমোহিত করেন।খোঁজ নিয়ে জানতে পারলাম মুভিটি ব্যাপক ফ্লপ খায় শুধু তাই নয় প্রডিউসার হুমায়ুন ফরীদি নাকি প্রায় পথে বসে পড়েন ছবিটির জন্য। ছবিটি ব্যবসাসফল না হলেও পরবর্তীতে টিভিতে প্রচারের পর সিনেমাটি বেশ জনপ্রিয়তা লাভ করে, যা আজো এই জনপ্রিয়তা ধরে রেখেছে।মুভিটির কাহিনী এতো জোস ছিল যে পরবর্তীতে বলিউডে ও টালিউডে মুভিটি রিমেক হয়। একটি তামিল সিনেমা থেকে অনুপ্রাণিত এই সিনেমায় হুমায়ূন ফরীদির বিপরীতে যারা ছিলেন (শাবানা, সুবর্ণা মুস্তফা, চম্পা) প্রত্যেকেই চমৎকার ছিলেন অভিনয়ে।আর হুমায়ূন ফরীদির কথা কি বলবো যাই বলবো কম বলা হবে। বাংলার Masterpiece একজন অভিনেতা। ব্যক্তিগতভাবে আমার অসম্ভব প্রিয় অভিনেতা।

পালাবি কোথায় মুভি ইনফোঃ

ছবি: পালাবি কোথায়
পরিচালক: শহীদুল ইসলাম খোকন
শ্রেষ্ঠাংশে”: হুমায়ূন ফরীদি ,শাবানা, সুবর্ণা মুস্তফা, চম্পা, আফজাল হোসেন, আলী রাজ , নাসির খান
শিল্পী: সাবিনা ইয়াসমীন, এ্যান্ডু কিশো্‌র, সৈয়দ আব্দুল হাদী, শাকিলা জাফ্‌র, শাম্মী আক্তার

– ধন্যবাদ।

পালাবি কোথায় - সৌন্দর্য আছে নারীতে, প্রকৃতিতে, শিল্পকর্মে বাংলা কমেডি মুভি পালাবি কোথায় মুভি রিভিউঃ সৌন্দর্য আছে নারীতে, প্রকৃতিতে, শিল্পকর্মে । বাংলা কমেডি মুভিতেও যে সৌন্দর্য আছে তা প্রমান করে দেখিয়েছেন কয়েকজন গুণী অভিনেতা। "পালাবি কোথায়" এই ছবিটি না দেখলে বর্তমান প্রজন্ম বুঝতেই পারবেনা আমাদের দেশেও ভাল ও মজাদার ছবি হয়। . ছবিতে দেখা যায় অফিসের ম্যানেজার হুমায়ূন ফরীদি তার বউকে ধোঁকা দিয়ে তার অফিসে চাকরিরত মহিলা কর্মীদের বিভিন্নভাবে যৌন হয়রানি করে। পরে তার যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে কর্মীরা তাকে উচিত শিক্ষা দেয়ার সিদ্ধান্ত নেয় আর তাকে নিয়ে মজার মজার ঘটনা ঘটাতে থাকে। . মুভিতে কিছু বিষয় তুলে ধরার চেষ্টা করা…

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid