Saturday , 21 April 2018
Breaking News
Home » তামিল মুভি রিভিউ » Purampokku Engira Podhuvudamai (2015) – তামিল মুভি এক কমিউনিস্ট নেতার গল্প

Purampokku Engira Podhuvudamai (2015) – তামিল মুভি এক কমিউনিস্ট নেতার গল্প

Purampokku Engira Podhuvudamai (2015) – তামিল মুভি এক কমিউনিস্ট নেতার গল্প

Kai Po Che

Purampokku Engira Podhuvudamai মুভি ইনফোঃ

Movie Name: Purampokku Engira Podhuvudamai (2015)
IMDb Rating: 5.9/10
Times of India : 3/5
Directed: S. P. Jananathan
Produced: Siddharth Roy Kapur, S. P. Jananathan
Starring: Arya, Shaam, Vijay Sethupathi, Karthika Nair
Release date: 15 May 2015
Running time: 159 minutes
Country: India
Language: Tamil

Purampokku Engira Podhuvudamai মুভি রিভিউঃ

তামিল মুভি-
Purampokku Engira Podhuvudamai (2015)

মুভিটির গল্প আবর্তিত হয়েছে কমিউনিস্ট নেতা Balusamy (আরিয়া) কে ঘিরে। সহিংস আন্দোলনের মাধ্যমে সকলের সমান অধিকার আদায় করা মানে সমাজতন্ত্র কায়েম করাই তার জীবনের ব্রত। এরকম একটি অপারেশনে গ্রেপ্তার হয় সে। আদালতে তার ফাঁসির রায় চূড়ান্ত করা হয়।

এই ফাঁসির রায় কার্যকর করার দায়িত্ব অর্পিত হয় জেল পুলিশ কর্মকর্তা Macaulay (শাম) এর উপর। Macaulay আদর্শ পুলিশ অফিসার মানে সিনেমায় যেমনটি দেখা যায় হ্যান্ডসাম, সৎ, বুদ্ধিমান, সাহসী ইত্যাদি ইত্যাদি ; আইনের প্রতি অনুগত এবং আদালতের রায় কার্যকর করার জন্য যেকোনো কিছু করতে প্রস্তুত।

a

আর ভিজয় সেথুপাথি অভিনয় করেছেন Yemalingam চরিত্রে। যেকিনা Macaulay এর চোখে সবচেয়ে অভিজ্ঞ executioner সহজ বাংলায় একজন জল্লাদ; তাও আবার উত্তরাধিকার সূত্রে। বাবার অসুস্থতার কাড়নে একবার জল্লাদের ভূমিকা পালন করেছিল। কিন্তু জল্লাদের মত এ নির্মম পেশা তার অপছন্দ ; বর্তমানে রেলের চাকরিতে নিয়োজিত হলেও সারাদিন মদ খেয়ে মাতলামি করাই তার প্রধান কাজ। অনেক চেষ্টা করেও বিয়ে দিতে পারছে না Yemalingam এর মা। জল্লাদের এই কাজ তার মায়েরও অপছন্দ। কিন্তু আরো ভাল চাকুরীর লোভ আর বিয়ের ব্যবস্থা করে দেবার প্রলোভনে Macaulay এর প্রস্তাবে শেষপর্যন্ত রাজি হয়ে যায়।

টিপিক্যাল কোনো নায়িকা না থাকলেও গল্পের শক্তিশালী নারী চরিত্র Kuyili ( কার্থিকা নায়ের) কমিউনিস্ট এবং বালুসামী র শিষ্য। বালুসামী কে ভালোবাসে কুইলী। যদিও একটা গান ছাড়া আর ভালবাসার তেমন কোনো নিদর্শন মুভিতে নাই।

bv

কুইলী যেকোনো উপায়ে বালুসামী কে জেল থেকে মুক্ত করতে বদ্ধ পরিকর আর বালুসামীও নানান ফন্দী আটতে থাকে জেল থেকে পালানোর। ইয়ামালিংগাম ও চায় না প্রাণসংহারের এর মত ঘৃণ্য কাজে নিজেকে আর জড়াতে। তাহলে পুলিশ অফিসার কি পারবে বালুসামীকে ফাঁসিতে ঝুলিয়ে মারতে?
জানতে হলে আপনাকে দেখতে হবে মুভির একেবারে শেষ পর্যন্ত।

পরিচালক সাহেব National Film Award পাওয়া। এটি তার ৩য় আর এখন পর্যন্ত শেষ কাজ।
Arya, Shaam, Vijay Sethupathi, Karthika Nair প্রত্যেকেরই যথেষ্ট স্পেস ছিল মুভিতে আর সবাই তাদের অভিনয়ের সেরাটাই দিয়েছে।

এককথায় অসাধারণ একটি পলিটিকাল, সোশ্যাল ড্রামা মুভি। IMDB rating মাত্র 5.9 হলেও মুভিটি আপনাকে ভাবাবে, মুগ্ধ করবে। আগে না দেখে থাকলে দেখে নিতে পারেন; আপনার মূল্যবান আড়াই ঘণ্টা সময় নষ্ট হবে না, এতটুকু গ্যারান্টি দিতে পারি। আর Vijay Sethupathi লাভার হলে আপনার জন্য মাস্ট ওয়াচ।

ধন্যবাদ সবাইকে।

Purampokku Engira Podhuvudamai (2015) - তামিল মুভি এক কমিউনিস্ট নেতার গল্প Purampokku Engira Podhuvudamai মুভি ইনফোঃ Movie Name: Purampokku Engira Podhuvudamai (2015) IMDb Rating: 5.9/10 Times of India : 3/5 Directed: S. P. Jananathan Produced: Siddharth Roy Kapur, S. P. Jananathan Starring: Arya, Shaam, Vijay Sethupathi, Karthika Nair Release date: 15 May 2015 Running time: 159 minutes Country: India Language: Tamil Purampokku Engira Podhuvudamai মুভি রিভিউঃ তামিল মুভি- Purampokku Engira Podhuvudamai (2015) মুভিটির গল্প আবর্তিত হয়েছে কমিউনিস্ট নেতা Balusamy (আরিয়া) কে ঘিরে। সহিংস আন্দোলনের মাধ্যমে সকলের সমান অধিকার আদায় করা মানে সমাজতন্ত্র কায়েম করাই তার জীবনের ব্রত। এরকম একটি অপারেশনে…

Review Overview

User Rating: 4.9 ( 1 votes)
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid