Tuesday , 17 July 2018
Breaking News
Home » সুপারভিলেন অরিজিন » সুপারভিলেন অরিজিন: The Collector, চরিত্রটি সৃষ্টি করেন স্ট্যান লি এবং ডন হেক

সুপারভিলেন অরিজিন: The Collector, চরিত্রটি সৃষ্টি করেন স্ট্যান লি এবং ডন হেক

The collector মার্ভেল কমিক্সের একজন কাল্পনিক চরিত্র।

তার আসল নাম Taneleer Tivan। চরিত্রটির প্রথম অভিষেক ঘটে Avengers vol 1 এর 28 নং ইস্যুতে। চরিত্রটি সৃষ্টি করেন স্ট্যান লি এবং ডন হেক।

1

Supervillains Origin : The Collector

The collector হলেন একজন Elder of the universe। যারা এ ইউনিভার্সের সবচেয়ে প্রাচীনতম সৃষ্টির মধ্যে অন্যতম।তারা সেই সমস্ত প্রাচীন জাতিদের অন্তর্গত যারা বিগ ব্যাংয়ের পরপরই সৃষ্টি হয়। অন্যান্য Elder দের মতোই কালেক্টর ও অমর। তার জীবনের প্রথম কয়েক হাজার বছর তিনি তার স্ত্রী Matani Tivan এবং কন্যা carina কে নিয়ে একটি নির্জন গ্রহে কাটিয়ে দেন। তাদের কন্যা প্রাপ্তবয়স্ক হওয়ার পর তাদের ছেড়ে চলে গেলে, তার স্ত্রী Matani Tivan রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করে। তার স্ত্রীর মৃত্যুর জন্য তিনি মোটেও প্রস্তুত ছিল না, কারণ তিনি ভাবতেন তার স্ত্রীও তার মত অমর।

পরে তিনি মেডিটেশনের মাধ্যমে উপলব্ধি করতে পারেন, এল্ডার দের immortality এর একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হলো তাদের বেঁচে থাকার ইচ্ছা, যেটি তার স্ত্রী হারিয়ে ফেলেছিল। স্ত্রীর মৃত্যু তাকে নতুন করে ভাবায়। তিনি বুঝতে পারেন, তাকে এমন কিছু করতে হবে যার জন্য তার জীবনটা অর্থবহ হয়। তিনি যেন তার বেঁচে থাকার ইচ্ছা না হারান।মেডিটেশনের মাধ্যমে তিনি জানতে পারে, ভবিষ্যতে এমন একটি শক্তির উত্থান ঘটবে,যার জন্য পুরো ইউনিভার্স ধ্বংস হয়ে যাবে (পরবর্তীতে জানা যায়,সে হলো থানোস)।এর ফলে পুরো ইউনিভার্সের জীবসত্তা বিলীন হয়ে যাবে।

তাই তিনি ইউনিভার্সকে বাঁচানোর সিদ্ধান্ত নেয়। তিনি সিদ্ধান্ত নেন ইউনিভার্সের প্রত্যেকটি জীবের একটি করে নমুনা সংগ্রহ করবেন এবং তাদের নিরাপদ স্থানে রাখবেন,যেন ইউনিভার্স ধ্বংস হওয়ার পর আবার নতুন করে ইউনিভার্সে প্রাণের সঞ্চার ঘটাতে পারেন। এ জন্য তিনি একটি বিশাল মহাকাশযান তৈরি করেন এবং তারপর যাত্রা শুরু করেন। এভাবেই তিনি হয়ে যান একজন কালেক্টর।

যুগের পর যুগ এভাবে জীবদের সংগ্রহ করতে করতে সংগ্রহ করা তার নেশায় পরিণত হয়। তিনি তার মূল লক্ষ্য থেকে সরে আসেন এবং শুধু নেশার কারণে প্রাণীদের সংগ্রহ করা শুরু করেন। এভাবে তিনি বিলিয়ন বছর সংগ্রহের পর পৃথিবীতে উপস্থিত হন। এবং তিনি অ্যাভেঞ্জারসদের সংগ্রহ করতে উদ্দ্যত হন। তিনি wasp কে বন্দি করে ফেলেন,যদিও পরবর্তীতে তিনি অন্যান্য অ্যাভেঞ্জারস দের কাছে পরাজিত হন।

অ্যাভেঞ্জারসদের কাছে থানোসের পরাজয়ের পর,কালেক্টর তার দিব্যদৃষ্টির মাধ্যমে দেখতে পান, ইউনিভার্সের জন্য নতুন আরেকটি হুমকি আসন্ন্য,যার নাম Korvac। তিনি তার মেয়ে, carina কে স্পাই হিসেবে তার কাছে পাঠান,যেন তার সম্পর্কে আরও জানতে পারেন। Korvac এই বিষয়টি জানতে পারে,ফলে সে কালেক্টর কে হত্যা করে।

পরবর্তীতে,তার ভাই The grandmaster, Death এর সাথে চুক্তি করে, যেন তার ভাইকে তার realm থেকে মুক্তি দেয়। তিনি Death এর সাথে একটি প্রতিযোগিতার আয়োজন করেন,যা contest of the champion নামে পরিচিত। নানা ঘটনার পর grandmaster তার জীবন উৎসর্গ করেন,তার ভাই collector কে জীবিত করার জন্য। জীবন ফিরে পাওয়ার পর,তিনি তার পুরনো কাজে ফিরে যান,ইউনিভার্স রক্ষা করার কাজ।

a

Power and ability: কালেক্টরের ক্ষমতার মধ্য রয়েছে:

1. Controls the Power
Primordial to create
virtually unlimited
effects
2.Limited shape-shifting
3.Precognition
4.Telepathy
5.Effective immortality
6.Armored suit

চলুন একনজরে দেখে নিই The collector সম্পর্কে,
Name: Taneleer Tivan
Title: The collector
Gender: Male
Eye: White (no visible irises)
Hair: White (no hair in alien form)
Height : 6′ 2″ (variable)
Weight : 450 lbs (204 kg) (variable)
Family member: Matani (wife, deceased);
Carina (daughter)
Affiliation: Elders of the Universe
Base_of_operation : Mobile; aboard the
Collector’s Ship
Place_of_birth : Cygnus X-1
Creator: Stan Lee, Don Heck
First appearance: Avengers #28
( May 1966 )

Trivia:

1. কমিকে কালেক্টরের দুই ধরণের রূপ দেখা যায়,একটি তার সাধারণ মানুষের মতো রূপ,আরেকটি হলো শক্তিশালী দেখতে এলিয়েন রূপ,যেটিকে তিনি তার নিজের আসল রূপ বলে দাবী করেন।

2. Grandmaster একবার কালেক্টরকে তার স্ত্রীকে জীবিত করার কাজে সাহায্য করেন,তবে তার স্ত্রীর জীবিত হওয়ার কোন ইচ্ছা ছিল না,তাই প্রায় সাথে সাথে তিনি মৃত্যুবরণ করেন।

3. কমিকে carina কালেক্টরের মেয়ে হলেও মুভিতে দেখা যায় একজন দাসী হিসেবে।

4. কমিকেও কালেক্টরের কাছে একটি ইনফিনিটি স্টোন ছিল, রিয়েলিটি স্টোন। যা থানস তার কাছ থেকে ছিনিয়ে নেয়।

5. কালেক্টর একবার তার পূর্ববর্তী বন্দী, Man thing এবং Glob এর সাহায্য নিয়ে হাল্ককে বন্দী করতে সক্ষম হন। যদিও হাল্ক পরবর্তীতে তার শিপ ধ্বংস করে পালিয়ে যায়।

6. কালেক্টর থরকেও নিজের বন্দী বানাতে সক্ষম হন।

7. কালেক্টর কে এখন পর্যন্ত দুইটি মুভিতে দেখা গেছে। যথা:- থর :দ্যা ডার্ক ওয়ার্ল্ড ও গার্ডিয়ান অফ দ্যা গ্যালাক্সি তে। আসন্ন ইনফিনিটি ওয়ার মুভিতেও তাকে দেখা যাবে। চরিত্রটি রূপদান করেছেন Benicio del Toro।

– ধন্যবাদ।

সুপারভিলেন অরিজিন লিখেছেনঃ Rafiul Bari

The collector মার্ভেল কমিক্সের একজন কাল্পনিক চরিত্র। তার আসল নাম Taneleer Tivan। চরিত্রটির প্রথম অভিষেক ঘটে Avengers vol 1 এর 28 নং ইস্যুতে। চরিত্রটি সৃষ্টি করেন স্ট্যান লি এবং ডন হেক। Supervillains Origin : The Collector The collector হলেন একজন Elder of the universe। যারা এ ইউনিভার্সের সবচেয়ে প্রাচীনতম সৃষ্টির মধ্যে অন্যতম।তারা সেই সমস্ত প্রাচীন জাতিদের অন্তর্গত যারা বিগ ব্যাংয়ের পরপরই সৃষ্টি হয়। অন্যান্য Elder দের মতোই কালেক্টর ও অমর। তার জীবনের প্রথম কয়েক হাজার বছর তিনি তার স্ত্রী Matani Tivan এবং কন্যা carina কে নিয়ে একটি নির্জন গ্রহে কাটিয়ে দেন। তাদের কন্যা প্রাপ্তবয়স্ক হওয়ার পর তাদের ছেড়ে চলে গেলে,…

Review Overview

User Rating: 3.48 ( 4 votes)
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin