Monday , 21 May 2018
Breaking News
Home » হলিউড মুভি রিভিউ » The Invention of Lying (2009) কিছু কিছু সত্য মানুষকে কষ্ট দেয়, তখন মিথ্যে বলাই শ্রেয় – মুভি রিভিউ

The Invention of Lying (2009) কিছু কিছু সত্য মানুষকে কষ্ট দেয়, তখন মিথ্যে বলাই শ্রেয় – মুভি রিভিউ

The Invention of Lying (2009) কিছু কিছু সত্য মানুষকে কষ্ট দেয়, তখন মিথ্যে বলাই শ্রেয় – মুভি রিভিউ

Kai Po Che

The Invention of Lying মুভি ইনফোঃ
The Invention of Lying (2009)
Genre: Drama, Comedy, Fantasy
Director: Ricky Gervais
Main Cast: Ricky Gervais & Jennifer Gerner.
IMDB: Rating: 6.3
http://www.imdb.com/title/tt1058017

The Invention of Lying রিভিউঃ

মিথ্যা কথা বলা আমাদের জন্য এক প্রকার অপরিহার্য বিষয়, আমরা প্রয়োজনে, অপ্রয়োজনে এমনকি শুধু কারো সাথে মজা করার উদ্দেশ্যেও অনেকের সাথে মিথ্যে কথা বলি। তবে সব মিথ্যে যে আমরা এড়িয়ে যেতে পারি এটাও ঠিক নয়, কিছু মিথ্যে বলা আমাদের প্রয়োজনের মধ্যেও পরে যখন সেই মিথ্যে কারো মনে ভাল অনুভুতির সঞ্চার করে বা কারো উপকারে আসে বা কারো মনোবল বাড়িয়ে দেয়। কিছু কিছু সত্য মানুষকে কষ্ট দেয়, তখন মিথ্যে বলাই শ্রেয়।

এখন ধরুন আপনি এমন এক জগতে বাস করেন যেখানে মিথ্যে বলে কিছু নেই, অর্থাৎ কেউ মিথ্যে বলে না, মানে বলতে পারে না, সত্য বলা ছাড়া যে অন্য কিছু বলা যায় তারা সেটিও জানে না, নিজের জন্য বিব্রতকর হলেও সবাই সব প্রশ্নের উত্তরে সত্য কথাই বলবে, আসলে সত্য / মিথ্যা শব্দ দুটিও সেই জগতে নেই। জানি কল্পনা করা কষ্ট হবে আপনাদের জন্য, তবে কিছু কল্পনা করলেও আপনার কল্পনা যে তার কাছাকাছি যেতে পারবে না তার উদাহরণ দেখতে হলে এই সিনেমাটি দেখুন।

গল্পটি এমনই এক জগতের যেখানে মিথ্যে বলে কিছু নেই, সবাই সত্য কথা বলে এমনকি সেই সত্য কারো মুখের উপর অপমান করলেও সবাই সেটি করে, কল্পনার কোন অস্তিত্ব না থাকার কারনে সেখানের গল্প সিনেমাও সব সত্য, ঐতিহাসিক ঘটনার ধারা বর্ণনার মতো, আর টিভি বিজ্ঞাপন ও সব একই রকমের বর্ণনা। সেই জগতের একজন ব্যার্থ লেখক মার্ক, একাকি একজন পুরুষ, তার জীবন অসম্ভব রকমের বোরিং এবং কেউ তাকে পছন্দ করেনা, ব্যার্থতার চরম সীমায় গিয়ে সে তার জীবনের এবং সেই জগতের প্রথম মিথ্যে কথাটি বলে ফেলে, এবং অবাক হয়ে দেখে যে, সে যা বলছে সবাই তাই মেনে নিচ্ছে, শুরুতে এটা নিয়ে মজা করলেও সে তার ব্যাক্তিগত সাফল্যের জন্য মিথ্যে বলা শুরু করে, তার মিথ্যে বলার ক্ষমতা এবং কল্পনা শক্তি তাকে অনেক ক্ষেত্রে সফলতা এনে দিলেও সেই জগতে এক চরম বিশৃঙ্খলা তৈরি করে।

সিনেমাটির বিষয়বস্তুর উপস্থাপনের কারনেই অনেকটি কমেডিক, যদিও সস্তা কমেডিক কোন প্লট বা সিন নেই। অভিনয় আহামরি না হলেও সিনেমার বিষয়বস্তু এবং উপস্থাপন বেশ উপভোগ্য। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন Ricky Gervais , এবং এই সিনেমার পরিচালনাও তিনিই করেছেন, এবং এটি পরিচালক হিসেবে তার প্রথম সিনেমা।

হ্যাপি ওয়াচিং✌

মুভি রিভিউ লিখেছেনঃ ‎Imtiaz Ishtiaq

The Invention of Lying (2009) কিছু কিছু সত্য মানুষকে কষ্ট দেয়, তখন মিথ্যে বলাই শ্রেয় - মুভি রিভিউ The Invention of Lying মুভি ইনফোঃ The Invention of Lying (2009) Genre: Drama, Comedy, Fantasy Director: Ricky Gervais Main Cast: Ricky Gervais & Jennifer Gerner. IMDB: Rating: 6.3 http://www.imdb.com/title/tt1058017 The Invention of Lying রিভিউঃ মিথ্যা কথা বলা আমাদের জন্য এক প্রকার অপরিহার্য বিষয়, আমরা প্রয়োজনে, অপ্রয়োজনে এমনকি শুধু কারো সাথে মজা করার উদ্দেশ্যেও অনেকের সাথে মিথ্যে কথা বলি। তবে সব মিথ্যে যে আমরা এড়িয়ে যেতে পারি এটাও ঠিক নয়, কিছু মিথ্যে বলা আমাদের প্রয়োজনের মধ্যেও পরে যখন সেই মিথ্যে কারো মনে ভাল…

Review Overview

User Rating: Be the first one !
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin