Wednesday , 18 July 2018
Breaking News
Home » সুপারহিরো অরিজিন » সুপারহিরো অরিজিন: Wonder Woman ডিসি কমিকের অন্যতম জনপ্রিয় ফিমেল সুপারহিরো

সুপারহিরো অরিজিন: Wonder Woman ডিসি কমিকের অন্যতম জনপ্রিয় ফিমেল সুপারহিরো

ডিসি কমিকের অন্যতম জনপ্রিয় ফিমেল সুপারহিরো Wonder Woman কে প্রথম দেখা যায় All Star Comics #8 (December 1941) ইস্যুতে। তার আসল নাম Diana Prince এবং তিনি Princess Diana of Themyscira নামেও পরিচিত। তার জন্মস্থান পুরুষবিহীন একটি দ্বীপ Themyscira ( যেটাকে Paradise Iceland ও বলা হয়) তে, Themyscira এর অধিবাসী নারীরা Amazonian নামে পরিচিত এবং Diana র মা Hippolyta তাদের রাণী।

1

Superhero Origin : Wonder Woman

” Of all people you know who I am. Who the world needs me to be, I’m Wonder Woman. ” – Wonder Woman

Amazonian দের ৩০০০ বছরের ইতিহাসে প্রথম জন্ম নেওয়া শিশু হল Diana। Paradise Iceland এর উপকূলের কিছু কাদামাটি দিয়ে Hippolyta একটি মেয়ে শিশুর প্রতিকৃতি তৈরি করেছিলেন এবং ৬ জন গ্রিক দেব-দেবী সেই প্রতিকৃতিতে জীবন দান করেছিলেন। Each of the six also granted Diana a gift: Demeter, great strength; Athena, wisdom and courage; Artemis, a hunter’s heart and a communion with animals; Aphrodite, beauty and a loving heart; Hestia, sisterhood with fire; Hermes, speed and the power of flight। এরপর ছোট বেলা থেকেই সেখানে মা এবং অন্যান্য অধিবাসীদের কাছ থেকে বিভিন্ন বিষয়ে পারদর্শী হয়ে ওঠে Diana।

1

Golden age এর স্টোরিলাইন অনুযায়ী ২য় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ আর্মি অফিসার Steve Trevor এর প্লেন এই দ্বীপের খুব কাছেই ধ্বংস হয়ে যায় এবং তার সহকর্মীরা মারা গেলেও Steve বেঁচে থাকেন এবং তাকে অজ্ঞান অবস্থায় Diana খুঁজে পান। পরবর্তীতে Amazonian রা তাকে সেবা-শুশ্রুষা করে সুস্থ করে তোলার পর সিদ্ধান্ত নেওয়া হয় যে তাকে আবার “man’s world ” এ ফেরত পাঠানো হবে এবং তাকে একজন Amazonian নিয়ে যাবে যে কিনা গুপ্তচরের কাজ করবে। যোগ্য Amazonian কে বাছাই করতে কন্টেস্ট শুরু করা হয় যেখানে Hippolyta র অনিচ্ছাসত্ত্বেও Diana ছদ্মবেশে অংশ নেয় এবং সব গুলোয় জয়লাভ করে। তখন Diana কে Wonder Woman হিসেবে ঘোষণা করা হয় এবং তাকে Amulet of Harmonia, Bracelets of Harmonia, Gold Armor, Lansinarian Morphing Disk, Lasso of Truth, Tiara এবং যাতায়াতের জন্য Invisible Jet দেওয়া হয়।

এছাড়াও Diana র নিজস্ব তলোয়ার এবং বর্ম আছে যা সে যুদ্ধে ব্যবহার করে। মিথ অনুযায়ী Wonder Woman এত শত্রুর সাথে লড়াই করেছে যে মৃতদের রক্ত তার বর্মের সাথে মিশে বর্মের রঙ লাল হয়ে গিয়েছে।

1

Team Affiliation :
Justice League
formerly
Department of Metahuman Affairs
Star Sapphire Corps
Female Furies
White Lantern Corps

Powers :
Divine Empowerment
Superhuman Strength
Superhuman Durability
Superhuman Speed
Superhuman Reflexes
Superhuman Agility
Superhuman Stamina
Flight
Enhanced Healing Factor
Enhanced senses
Enhanced vision
Enhanced Hearing
Animal Empathy
Dimensional Teleportation

Abilities :
Advanced Hand to Hand Combat
Wisdom of Athena
Multilingualism
Master Tactician and Strategist
Occultism
Aviation
Archery
Swordsmanship
Lassoing
Throwing.

******************************

* Justice League এর কো-ফাউন্ডার এবং কোর মেম্বারদের একজন Wonder Woman

* তার পুরো পোশাকটাই একটা আর্মর যা অ্যামাজোনিয়াম ধাতু দ্বারা নির্মিত।

* তার প্রেমিক হিসেবে স্টিভ ট্রেভর, ব্যাটম্যান, সুপারম্যান, অ্যাকুয়াম্যানকে দেখা গেছে! 😷

* বিভিন্ন স্টোরিলাইনে Wonder Woman স্টার স্যাফায়ার, ব্ল্যাক এবং হোয়াইট ল্যান্টার্ন হয়

Wonder Woman সম্পর্কে আরো জানতে Wonder Woman (2009) animated movie টা দেখতে পারেন।

– ধন্যবাদ।

সুপারহিরো অরিজিন লিখেছেনঃ Amin Al Rafe

ডিসি কমিকের অন্যতম জনপ্রিয় ফিমেল সুপারহিরো Wonder Woman কে প্রথম দেখা যায় All Star Comics #8 (December 1941) ইস্যুতে। তার আসল নাম Diana Prince এবং তিনি Princess Diana of Themyscira নামেও পরিচিত। তার জন্মস্থান পুরুষবিহীন একটি দ্বীপ Themyscira ( যেটাকে Paradise Iceland ও বলা হয়) তে, Themyscira এর অধিবাসী নারীরা Amazonian নামে পরিচিত এবং Diana র মা Hippolyta তাদের রাণী। Superhero Origin : Wonder Woman " Of all people you know who I am. Who the world needs me to be, I'm Wonder Woman. " - Wonder Woman Amazonian দের ৩০০০ বছরের ইতিহাসে প্রথম জন্ম নেওয়া শিশু হল Diana। Paradise…

Review Overview

User Rating: 4.72 ( 3 votes)
0
Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

About Admin