১। Braveheart (1995)
ঠিক আমার জন্মসনেই মুক্তি প্রাপ্ত। যাই হোক, এই ছবিটা শুধু আমার, যে কেনো মুভিলাভারদের মধ্যে যে এই ছবিটা দেখেছে না কেনো, বেশিরভাগই বলবে ‘অসাধারণ মুভি’। সত্যিকার ঘটনা অবলম্বনে তৈরি এই মুভিটাতে দেখানো হয়েছে ঠিক ১৩০০ শতাব্দীর পূর্বে স্কটল্যাডবাসীরা কি পরিমাণ নির্যাতনের শিকার ছিলো ইংলিশদের হাতে। সেখানে একজন ব্যাক্তি মুখ তুলে তাকিয়েছিলো এবং সুপ্ত জাগরণকে বিস্ফোরণে পরিণত করেছিলো। যার হাত ধরেই এসেছিলো স্কটল্যান্ডের স্বাধীনতা। দূর্দান্ত ব্যাকগ্রাউন্ড মিউজিক আর মুভির প্রতিটা দৃশ্য আপনাকে আগ্রহী করে তুলবে পরের দৃশ্য দেখার জন্য। এটির থিম মিউজিকটি এখনো যতবারই শুনি ততবারই ভালো লাগে। This is a must watch movie.
Imdb rating 8.4/10
My rating 10/10
a
২। Titanic (1997)
এটি নিয়ে নতুন কিছু বলার প্রয়োজন আছে বলে মনে হয় নাহ। ছবিটি দেখেনি এমন কেউ আছে বলে মনে হয় নাহ, আর প্রত্যেকের মনের ভিতরে এটি গেথে আছে এবং থাকবে। ৯৭ তে রিলিজ হয়ে এখনো এটি পৃথিবীর ২য় সর্বোচ্চ বক্স অফিস অধিকারী, আর শৈল্পিক দিক থেকে এটাকে পিছনে ফেলবে এমন মুভি হয়তো দেখার জন্য আরো অনেক বছর এমন কি আমাদের লাইফটাইমে এমন মুভি দেখা হবে নাহ। বক্স অফিসের কথা বাদ দেন, মুভির স্টোরি ঐতিহাসিক Titanic জাহাজকে নিয়ে রচিত, যেটি তৎকালীন সময়ের বৃহৎ জাহাজ ছিলো এবং এটি ১৯১২ তে আটলান্টিকে অতলে ডুবে যায়। মুভিটিতে দেখানো হয়েছে একটি অপূর্ন ভালোবাসার কাব্যরচনা, যেটা প্লট আপনাকে হটাতই কাঁদাবে আর পরক্ষনে হাসাবেও। ব্যাকগ্রাউন্ড মিউজিক ছিলো এই মুভিটির অন্যতম সফলতার কারণ। এটির থিম সং ‘My heart will go on’ এখনো লক্ষ মানুষের মোবাইলের রিংটন হয়ে বাজছে।
Imdb rating 7.8/10
My rating 10/10
a
৩। Shutter Island (2010)
অসম্ভব সুন্দর একটি সাইকো-থ্রিলার মুভি। এক কথায় জোশ। লিউনার্দো দি কার্পিও তার মাস্টারপিস মুভির জন্য বিখ্যাত। তার এক একটা মুভি একটা আরেকটা থেকে জোশ। যারা থ্রিলার মুভি পছন্দ করেন তাদের জন্য এটা না দেখলে বলবো থ্রিলার মুভিই এখনো দেখেন নাই। মুভিটি তার প্রতিটা দৃশ্য আপনাকে পরবর্তী দৃশ্য দেখার জন্য আগ্রহী করে তুলবে। একজন গয়েন্দা একটি কয়েদীখানায় এক খুনের ইনভেস্টিগেট করতে যান। যার থেকে বেরিয়ে আসতে থাকে নানা টার্নিং পয়েন্ট। মুভিটি শেষে যা বেরিয়ে আসবে তা আপনার মাথাকে এস্পার থেকে ওস্পার নিয়ে যাবে, আপনি এই লেখা পড়ে যতই প্রস্তুত থাকুন না কেনো মুভি শেষে আপনি ১৫ মিনিট স্তম্ভিত হয়ে পড়ে থাকবেন। যদিও আমি পুরো একদিন এই মুভির রেশ নিয়ে পড়ে ছিলাম।
Imdb rating 8.1/10
My rating 10/10
a
৪। Drishyam (2015)
ড্রামা-মিস্ট্রি নিয়ে তৈরি অজয়ের মাস্টার পিস মুভি ‘Drishyam’ ভারত থেকে শুরু করে বিশ্বের নানা প্রান্তে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছিলো। বর্তমান সময়ে সমাজের বাস্তব দৃশ্যকে তুলে ধরেছে এই মুভিটি। সম্ভ্রান্ত পরিবারের কুলাংগার ছেলেরা মধ্যবিত্ত ঘরের মেয়েদের উপর কিভাবে শকুনের মত উঠে পরে লাগে, আর ঠিক এমনি ভাবে শিকার হওয়া এক মধ্যবিত্ত পরিবারের কর্তা তার মেয়েকে বাচানো জন্য মরিয়া হয়ে উঠে আর পন্থা হিসেবে তখন তার কোনটি সৎ আর কোন পথ অসৎ সেটি দেখার সময় থাকে নাহ। মুখ্য হয়ে দাঁড়ায় তার পরিবারের সম্মান বাচানো। ব্যাকগ্রাউন্ড মিউজিকও খুব সুন্দর ছিলো। এটি নিঃসন্দেহে অজয়ের বেস্ট মুভি। You can not but have to watch this.
Imdb rating 8.3/10
My rating 10/10
a
৫। Interstellar (2014)
সভ্যতার আবির্ভাবের পর থেকে মহাকাশ নিয়ে গবেষণা এই গ্রহের মানুষের এক পেশেন হয়েছে। দৃষ্টি থেকে এসেছে আগ্রহ, আগ্রহ থেকে এসেছে গবেষণা, গবেষণা থেকেছে এসে আবিষ্কার, যেটির ধারা হয়েছে অন্তিম। এই মুভিটিতে দেখানো হয়েছে আমাদের সূর্যের সোলার সিস্টেমের বাহিরে রয়েছে আরো স্টার, নক্ষত্র যেটাকে ঘিরে থাকতে পারে কোনো গ্রহ, যেখানে থাকবে কোনো জীবের চিনহ। কিন্তু মানব অর্জিত বেগে কখনো অতটুকু পারি দেয়া সম্ভব নাহ, যেখানে প্রয়োজন ওরার্মহোলের স্কেপ ওয়ে। মুভিটিতে দেখানো হয়েছে ব্ল্যাকহোলের, ওরার্মহোলের দৃশ্য যেটি আধুনিক নাসার গবেষণার আদলে গড়ে তুলা হয়েছে। পুরো বিশ্বে সাড়া ফেলা এই মুভিটিতে রয়েছে দূর্দান্ত ব্যাকগ্রাউন্ড মিউজিক আর অসাধারণ মিস্ট্রি। সাইন্সফিকশনের এই মুভিটি মাস্ট ওয়াচ একটি মুভি।
Imdb rating 8.6/10
My rating 10/10
a
বিঃদ্রঃ এটি আমার ব্যাক্তিগত মতামত, আপনারটিও আশা করি শেয়ার করবেন।

রিভিউ লিখেছেনঃ Toukir Ahmed Rãbbi

আমার লাইফে এই পর্যন্ত দেখা সেরা ৫টা ছবিTankiBazzমতামতআমার লাইফে এই পর্যন্ত দেখা সেরা ৫টা ছবি
১। Braveheart (1995) ঠিক আমার জন্মসনেই মুক্তি প্রাপ্ত। যাই হোক, এই ছবিটা শুধু আমার, যে কেনো মুভিলাভারদের মধ্যে যে এই ছবিটা দেখেছে না কেনো, বেশিরভাগই বলবে 'অসাধারণ মুভি'। সত্যিকার ঘটনা অবলম্বনে তৈরি এই মুভিটাতে দেখানো হয়েছে ঠিক ১৩০০ শতাব্দীর পূর্বে স্কটল্যাডবাসীরা কি পরিমাণ নির্যাতনের শিকার ছিলো ইংলিশদের হাতে। সেখানে একজন...