আজ কথা বলবো ডিসির ভয়ংকর ভিলেন বেনকে নিয়ে

ডিসি এর অন্যতম সুপারভিলেন বেন। দীর্ঘকাল ধরে ব্যাটম্যান এর অন্যতম এনিমি Bane এর প্রথম আগমন ঘটে ১৯৯৩ সালে Batman: vengeance of Bane
কমিকে। Venom enhanced super strength এর জন্য সে অধিক পরিচিত। He is the only villain to have “broken the bat” ( Batman #497 july 1993). IGN top 100 কমিক সুপার ভিলেন এর মধ্যে বেন 34.

1

Supervillains Origin : Bane

পিতার অপরাধের শাস্তি হিসেবে বেনের শৈশব ও কৈশোর কাটে Peña Dura নামক প্রিসনে। সেখানে সে নিজেকে প্রস্তুত করে তোলে। জেলে তার সংগি ছিল “Osito” নামে একটি টেডি বিয়ার যার ভিতরে সে একটি ছুরি লুকিয়ে রাখত এবং আত্মরক্ষার্থে ব্যবহার করত। ব্যাটম্যান এর সাথে শত্রুতার কারণ হিসেবে ধরা হয় তার বাদুড় ভীতি। ৮ বছর বয়সে প্রথম খুন করা বেন নিজেকে প্রতিষ্ঠিত করে জেলখানার রাজা হিসেব।

জেলখানার কন্ট্রোলাররা জোর করে তাকে একটি মিস্টিরিয়াস ভেনমের টেস্ট সাবজেক্ট বানায়। এই ভেনমের একমাত্র সারভাইভর ছিল সে। প্রথমে মৃতপ্রায় হয়ে গেলেও বুঝতে পারে যে এই ড্রাগ তার শারীরিক শক্তি অসম্ভব রকমের বৃদ্ধি করে দিচ্ছে। এই ভেনম টিউবের সাহায্যে সরাসরি তার মস্তিষ্কে যায়। এই টিউবগুলো তার অন্যতম দূর্বল দিক। বিভিন্ন সময় ব্যাটম্যান এই টিউব ছিড়ে তাকে পরাজিত করে।

1

Team affiliations :

-Suicide squad
-Secret
-society of super villains,
-secret six,
-The league of assassins.

Abilities:

-Brilliant military strategy
-Highly
-skilled Hand to hand combat
-Trained
-marcenary
-Venom enhanced stength
-durability and accelerated healing factor
-exceptional observation and deduction ability

– ধন্যবাদ।

সুপারভিলেন অরিজিন লিখেছেনঃ Tanvir A. Tusar

[review]

সুপারভিলেন অরিজিন: ডিসি এর অন্যতম সুপারভিলেন BaneTankiBazzসুপারভিলেন অরিজিনBane,ডিসি,সুপারভিলেন অরিজিন
আজ কথা বলবো ডিসির ভয়ংকর ভিলেন বেনকে নিয়ে ডিসি এর অন্যতম সুপারভিলেন বেন। দীর্ঘকাল ধরে ব্যাটম্যান এর অন্যতম এনিমি Bane এর প্রথম আগমন ঘটে ১৯৯৩ সালে Batman: vengeance of Bane কমিকে। Venom enhanced super strength এর জন্য সে অধিক পরিচিত। He is the only villain to have 'broken the bat' (...