Black Panther সুপারহিরোদের মাঝে সবচেয়ে ধনী সুপারহিরো

1

অরিজিন:

Today we are all the Black Panther!And today we will fight as one.For Wakanda!

T’challa aka Black Panther মার্ভেল কমিকের আফ্রিকান সুপারহিরোদের একজন।Marvel এর প্রথম Black সুপারহিরো Black Panther’র নির্মাতারা হলেন লিজেন্ডারি Stan Lee এবং Jack Kirby।The Man Without Fear নামে খ্যাত টি’চালার অভিষেক হয় ১৯৬৬ সালের জুলাই মাসে Fantastic Four ইস্যু #৫২ এ।

বহু বছর পূর্বে আফ্রিকায় অবস্থিত ওয়াকান্ডা নামক স্থানে একটি উল্কা ভূপতিত হয়।উল্কাটিকে ভালো মতো পর্যবেক্ষণ করে দেখা যায় এতে রয়েছে বিরল প্রকৃতির আকরিক যাকে আমরা এখন ‘VIBRANIUM’ নামে চিনি।তখন ওয়াকান্ডার রাজা ছিলেন প্রথম Black Panther Bashenga।সে ভাইব্রেনিয়াম সংরক্ষিত করা শুরু করে এবং সেগুলো ওয়াকান্ডার সমৃদ্ধিতে ব্যবহার করার সিদ্ধান্ত নেয়।

1

ভাইব্রেনিয়াম আবিষ্কারের পর হাজার বছর অতিবাহিত হয়ে যায়।ওয়াকান্ডার সিংহাসনের দায়িত্বে তখন T’Chaka।ওয়াকান্ডা পরিণত হয় বিশ্বের সবচেয়ে অ্যাডভান্সড এরিয়ায়।কিছু দিনের মধ্যে T’Chaka ও তার প্রথম স্ত্রী N’Yami’র ঘরে জন্ম নেয় তাদের প্রথম বায়োলজিক্যাল সন্তান।সন্তানের নাম রাখা হয় T’Challa।T’Challa’র জন্মের সময় তার মা মারা যায়।T’Challa’র জন্য বয়স যখন আট বছর তখন তার দ্বিতীয় মা Ramonda পরিবার ছেড়ে চলে যায়।পরে জানা যায় Ramonda পালিয়ে যায় নি বরং তাকে সাউথ আফ্রিকায় কিডন্যাপ করা হয়েছিল।ফলে Prince T’Challa তার শৈশবের বেশির ভাগ সময় বাবার সাথেই কাটায়।কিছু বছর পর এক ডাচ বিজ্ঞানী Klaw টি’চকাকে মারার জন্য ভাইব্রেনিয়াম ব্যবহার করে সাউন্ড বেসড একটি অস্ত্র তৈরি করে এবং সে তা দিয়ে king T’Chaka কে মেরেও ফেলে।কিন্তু পিচ্চি T’Challa সেই অস্ত্রটিই Klaw এর বিরুদ্ধে ব্যবহার করে যার ফলে Klaw এর একটি হাত ধ্বংস হয়ে যায়।সেখান থেকে Klaw কোন রকম পালিয়ে যায়।

উত্তরাধিকার সূত্রে ওয়াকান্ডার রাজা হওয়ার পথে তখন Prince T’Challa।কিন্তু তার চাচা অর্থাৎ T’Chaka’র ছোটো ভাই S’yan রাজা হওয়ার ট্রায়ালে জয়ী হয়ে সিংহাসনে বসে।একদিন T’Challa কিডন্যাপ হওয়ার সময় তাকে বাঁচায় Ororo Munroe যাকে আমরা X-Men এর Storm নামে চিনি।তখন থেকে তাদের দুজনের মধ্যে রোম্যান্টিক রিলেশনের শুরু হয়।

r

কিশোর T’Challa ও তার বন্ধু B’Tumba কে আমেরিকা ও ইউরোপের বিভিন্ন দেশে লেখা পড়ার জন্য পাঠানো হয়।সেখানে T’Challa তার নাম হিসেবে Luke Charles ব্যবহার করে।T’Challa Oxford University থেকে ফিজিক্স এ PhD ডিগ্রী লাভ করে।

বিদেশ থেকে T’Challa ফিরে আসে ওয়াকান্ডার সিংহাসনের দায়িত্ব নিতে।এই জন্য তাকে দায়িত্ব দেয়া হয় এক ধরনের গাছ নিয়ে আসতে যা Heart Shaped Herb নামে পরিচিত।ভাইব্রেনিয়াম উল্কা পতিত হওয়ার ফলে ওয়াকান্ডায় এই গাছ জন্মায়।স্থানীয়রা মনে করে এটি Panther God এর প্রদত্ত উপহার।যাইহোক,Heart Shaped Herb সংগ্রহ করতে গেলে T’Chaka কে A.I.M সৈন্যরা আক্রমণ করে।সেখানে তাকে তার বন্ধু B’Tumba সাহায্য করে যদিও B’Tumba’র বাবা তাকে পাঠিয়েছিল T’Challa কে হত্যা করার জন্য।সেখানে তারা A.I.M কে পরাজিত করে কিন্তু B’Tumba মারা যায়।T’Challa Heart Shaped Herb এর ফলে সুপার পাওয়ার পায় এবং সে তখনকার Panther King কে হারিয়ে নতুন Black Panther হয়।সে Panther Clan এর লিডার হয় এবং ওয়াকান্ডার নতুন রাজা হিসেবে সিংহাসনে বসে।নতুন রাজা হিসেবে সে তার সৎ ভাই Hunter এবং তার সিক্রেট গ্রুপ Hatut Zeraze কে ওয়াকান্ডা থেকে বহিষ্কার করে দেয়।তার অধীনে ওয়াকান্ডা আরও সমৃদ্ধ হতে থাকে এবং টেকনোলজির দিক থেকে অন্য যে কোন দেশ থেকে অনেক এগিয়ে যায়।

ওয়াকান্ডায় নিউক্লিয়ার ওয়েপন তৈরি উপলক্ষে T’Challa Fantastic Four কে আমন্ত্রণ জানায়।সেখানে Fantastic Four এর সাথে তার ভালো সম্পর্কের সূচনা হয়।একসময় ওয়াকান্ডার সাথে Klaw এর যুদ্ধ আবার শুরু হলে Fantastic Four তাকে সাহায্য করে।

f

Black Panther Captain America’র সাথে যোগ দেয় Baron Zemo সাথে যুদ্ধে।Zemo কে হারানোর পর Cap তাকে Avengers যোগ দিতে বলে।Avengers এর সাথে সে Grim Reaper, the Brotherhood of Evil Mutants,the Masters of Evil ,Scarlet Centurion দের সাথে ফাইট করে।তাছাড়া সে টাইম ট্রাভেল করে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ফিরে যায় Vision কে হারানোর জন্য যে পরে Avengers এর সদস্য হিসেবে যোগ দেয়।তাছাড়া Black Panther Circus Of Crime,Yellowjacket,Surtur,Ymir দের মতো সুপার ভিলেনদের বিরুদ্ধে যুদ্ধ করে।কিছুদিন পর Black Panther Avengers দের সাথে নিয়ে ওয়াকান্ডায় আসে।ওয়াকান্ডা দখল করার জন্য সেখানে Man Ape খাবারে ঔষধ মিশিয়ে Avengers এবং Black Panther কে বেহুশ করে বন্দি করে দেয়।Black Panther কে মারার চেষ্টা করলে Avengers রা জেল থেকে কোনরকম বের হয়ে আসে এবং T’Challa কে বাঁচায়।

পরে T’Challa’র সাথে Storm এর পুনরায় দেখা হয়।কিছুদিনের মধ্যে তারা বিয়েও করে।বিয়ের পর হানিমুন শেষে তারা আবার ফিরে আসে।তারা জানতে পারে Fantastic Four থেকে Reed Richards aka Mister Fantastic ও Susan Storm aka Invisible Woman ব্রেক নিতে চায়।Reed এর রিকোয়েস্টে তারা দুজন কিছু সময়ের জন্য Fantastic Four এ যোগ দেয়।Fantastic Four এ থাকা কালে তারা দুজন Galactus,Silver Surfer,Stardust দের হারায় এবং অল্টারনেট রিয়েলিটিতে গিয়ে Frightful Four দের সাথে ফাইট করে এবং Doctor Strange এর সহায়তায় Eternity কে ধ্বংসের হাত থেকে রক্ষা করে।এভাবে Fantastic Four সাথে কাজ করার পর T’Challa ও Storm বাসভূমিতে ফিরে আসে।

f


Powers and Abilities:

♦Knowledge:T’Challa’র পূর্বের সকল Black Panther দের ক্ষমতা ও অভিজ্ঞতা সংগ্রহ ও ব্যবহারের ক্ষমতা রয়েছে

♦Superhuman Senses:T’Challa’র একজন সাধারণ মানুষ থেকে দূরের জিনিসকে স্পষ্ট দেখার ক্ষমতা অনেক বেশি।তার ভিশন আলট্রা ভায়োলেট এরিয়াতে স্বাভাবিক এর চেয়ে বেশি যার ফলে সে অল মোস্ট অন্ধকারের মধ্যেও ভালোভাবে দেখতে পায়।কোন শব্দ T’Challa সাধারণ মানুষের চেয়ে অনেক দূর থেকে শুনতে পায়।১০ হাজার রকমের আলাদা গন্ধ সে মনে রাখতে পারে এবং সনাক্ত করতে পারে যার ফলে পালিয়ে থাকা কোন কিছুকে সে সহজেই বের করতে পারে।

♦Superhuman Strength:T’Challa goddess Bast প্রদত্ত ফিজিক্যাল পাওয়ার পেয়েছে যা সুপার হিউমেন লেভেলের।তার ফিজিক্যাল পাওয়ার ৭০০ পাউন্ড থেকে ২ টন এর মধ্যে।

♦Superhuman Speed:T’Challar দৌড়ানোর গতি একজন অলিম্পিক অ্যাথলেটের সমমানের।সে ঘণ্টায় সর্বোচ্চ ৪০ কি.মি বেগে দৌড়াতে পারে।

♦Superhuman Stamina:T’Challa অত্যধিক পরিশ্রম করার ফলেও মাস্কুলার অবসাদ থেকে সে মুক্ত থাকে যার ফলে তার Stamina লেভেল একজন স্বাভাবিক মানুষ থেকে অনেক বেশি।তার Lung ক্যাপাসিটি পিক হিউম্যান পর্যায়ের যার কাড়নে সে পানির নিচে ৬ মিনিট পর্যন্ত ডুব দিয়ে থাকতে পারে।

♦Superhuman Healing:T’Challa একজন স্বাভাবিক মানুষের চেয়ে অনেক দ্রুত ইঞ্জুরড টিস্যু হিল করতে পারে।পৃথিবীর যে কোন রোগ থেকে সে মুক্ত।তাছাড়া কোন বিষ,ক্ষতিকর গ্যাস,ইনফেকশন তার ক্ষতি করতে পারে না।

♦Superhuman Agility:T’Challa’র agility, balance,flexibility,dexterity একজন অলিম্পিক অ্যাথলেট থেকেও বেশি।তাছাড়া তারা অ্যাক্রোম্যাটিক স্কিল একজন সার্কাস এরিয়ালিস্ট থেকেও ভালো।

♦Superhuman Reflexes:T’Challa যেকোনো ধরনের স্নাইপার,মেশিনগান,তীর ডজ করতে পারে।ক্যাপ্টেন আমেরিকা একবার বলেছিল তার রিফ্লেক্স চিতাবাঘ থেকেও ভালো।

♦Awareness:T’Challa’র hyper cosmic লেভেলের awareness রয়েছে।কখনো কখনো কিছু ঘটার পূর্বেই সে তা স্বপ্নে দেখে ফেলে।

♦Super-Genius Intelligence:T’Challa একজন পলিম্যাথ জিনিয়াস।পৃথিবীর আটজন স্মার্টেস্ট হিউম্যান্সদের মধ্যে সে একজন।তাছাড়া সে একটি নতুন সায়েন্টিফিক ফিল্ড আবিষ্কার করেছে যার নাম Shadow Physics যা ব্যবহার করে সে ভাইব্রেনিয়াম ট্রেক করতে পারে,ভাইব্রেনিয়াম ধ্বংসের জন্য ওয়েপন তৈরি করতে পারে এবং টেলিপর্টেশন ডিভাইস বানাতে পারে।

♦Master Martial Artist:জন্মের পর থেকেই T’Challa মার্শাল আর্ট শেখা শুরু করে।পৃথিবীতে নাম জানা অজানা সকল মার্শাল আর্টস তার জানা আছে।পৃথিবীর ইতিহাসে সেরা মার্শাল আর্টিস্ট একজন সে।হেন্ড টু হেন্ড কম্বাটে সে কয়েকবার ডেয়ারডেভিল,ক্যাপ্টেন আমেরিকা,উলভারিনকে হারিয়েছে।এবং ক্যাপ্টেন আমেরিকা যখন প্যান্থারকে হারিয়েছিল তখন ক্যাপ নিজেই স্বীকার করেছিল T’Challa তার ফুল পটেনশিয়ালে ছিল না।

♦Multilingual:T’Challa ফ্লুয়েন্টলি ইংলিশ ও আফ্রিকান ছাড়াও একাধিক ভাষায় কথা বলতে পারে।

♦Master Tactician:ছোট বেলা থেকেই T’Challa তার বাবা থেকে Tactic এবং Leadership সম্পর্কে শিখতে থাকে।এসব ব্যাপারে সে Tony Stark এর মতো জিনিয়াসদেরও আউট স্মার্ট করে দিতে পারে।

📌Power Grid:

🔰 Intelligence➡⬛⬛⬛⬛⬛⬜⬜

🔰 Strength➡⬛⬛⬛⬜⬜⬜⬜

🔰Speed➡⬛⬛⬜⬜⬜⬜⬜

🔰Durability➡⬛⬛⬛⬜⬜⬜⬜

🔰Energy Projection ➡⬛⬛⬛⬜⬜⬜⬜

🔰Fighting➡⬛⬛⬛⬛⬛⬜⬜

🔴Team Affiliation:

🔰Taifa Ngao
🔰Panther Cult
🔰Ultimates
🔰Illuminati
🔰Avengers
🔰Fantastic Four
🔰Fantastic Force
🔰Defenders
🔰Secret Avengers (Civil War) (Earth-616)

Black Panther সুপারহিরোদের মাঝে সবচেয়ে ধনী সুপারহিরোTankiBazzসুপারহিরো অরিজিনBlack Panther
Black Panther সুপারহিরোদের মাঝে সবচেয়ে ধনী সুপারহিরো অরিজিন: Today we are all the Black Panther!And today we will fight as one.For Wakanda! T'challa aka Black Panther মার্ভেল কমিকের আফ্রিকান সুপারহিরোদের একজন।Marvel এর প্রথম Black সুপারহিরো Black Panther'র নির্মাতারা হলেন লিজেন্ডারি Stan Lee এবং Jack Kirby।The Man Without Fear নামে খ্যাত টি'চালার অভিষেক...