Columbus (2017) যতই আধুনিক হচ্ছি, আমাদের মনোযোগ কি ততই কমছে? – মুভি রিভিউ

Kai Po Che

Columbus মুভি ইনফোঃ
Film:- Columbus (2017)
Director: Kogonada
Rating: 4/4

Columbus রিভিউঃ

“Smart Phone, Dumb Human”

–যতই আধুনিক হচ্ছি, আমাদের মনোযোগ কি ততই কমছে?? নাকি শুধুই আমরা আগ্রহ হারাচ্ছি??
একটা ফিলোসফিকাল বই আমাদের টানে না, কিন্তু ঠিকই ঘণ্টার পর ঘণ্টা ভিডিও গেমস খেলে যাচ্ছি।স্বল্পস্থায়ী মনোযোগকে দায়ী করাটা বোধ হয় ঠিক হবে না যেখানে আমাদের আগ্রহই নেই।

কথাগুলো ২০১৭ সালে বের হওয়া ইন্ডি সিনেমা ‘কলম্বাস’ থেকে নেয়া। আয়রনিক্যালি, পুরো সিনেমা জুড়ে পরিচালক যেন আমাদের আগ্রহের পরীক্ষাই নিয়েছেন। কিন্তু এমন “Soul Capturing” সিনেমাটোগ্রাফিতে এই পরীক্ষাটা হয়তো খুব একটা কঠিন হবে না দর্শকদের জন্য। Soul Capturing ছাড়া আর কোনো বিশেষণ পেলাম না আসলে এই সিনেমাটোগ্রাফিকে ব্যাখ্যা করার।

বিফোর ট্রিলজির মতোই কনভার্সেশন নির্ভর সিনেমা কলম্বাস। উল্লেখযোগ্য কোনো প্লট নেই। বাবা অসুস্থ হওয়ায় কোরিয়া থেকে ইন্ডীয়ানার ছোট্ট শহর কলম্বাসে ছুটে আসতে হয় জিন কে। নামকরা আর্কিটেকচার বাবার প্রতিও তার কোনো আগ্রহ নেই, আগ্রহ নেই আর্কিটেকচারের প্রতিও। তো কলম্বাসে এসেই তার দেখা হয় ক্যাস্যান্ড্রা নামে এক মেয়ের সাথে, যে আবার আর্কিটেকচার নার্ড। যদিও ড্রাগ এডিকশনের ঝুঁকিতে থাকা মা কে ছেড়ে সে বাইরে কোথাও পড়তে যেতে চায় না। অসাধারণ মেধাবী হওয়ার পরও তার জীবনটা যেন থেমে আছে ছোট্ট এই শহরে। জিন আর ক্যাস্যান্ড্রার কথোপকথন নিয়েই এগোতে থাকে বাকি সিনেমা। কথোপকথনগুলোই যেন এই সিনেমার প্রাণ।

বর্ষার আবহাওয়ায় ধারণ করা চোখধাধানো ফ্রেমগুলো একজন ফিল্ম এনথুজিয়াস্টকে আটকে রাখতে বাধ্য। সিনেমাকে যারা আর্টফর্ম হিসেবে দেখেন এই সিনেমা তাদের জন্য। খুব অল্প সিনেমাই আছে যেসবে গল্পের থেকে গল্প বলার ধরণ বড় হয়ে ওঠে, কলম্বাস ঠিক তেমনই একটি সিনেমা।

হ্যাপি ওয়াচিং✌

[review]

Columbus (2017) যতই আধুনিক হচ্ছি, আমাদের মনোযোগ কি ততই কমছে? - মুভি রিভিউTankiBazzহলিউড মুভি রিভিউ2017,Columbus,মুভি রিভিউ
Columbus (2017) যতই আধুনিক হচ্ছি, আমাদের মনোযোগ কি ততই কমছে? - মুভি রিভিউ Columbus মুভি ইনফোঃ Film:- Columbus (2017) Director: Kogonada Rating: 4/4 Columbus রিভিউঃ 'Smart Phone, Dumb Human' --যতই আধুনিক হচ্ছি, আমাদের মনোযোগ কি ততই কমছে?? নাকি শুধুই আমরা আগ্রহ হারাচ্ছি?? একটা ফিলোসফিকাল বই আমাদের টানে না, কিন্তু ঠিকই ঘণ্টার পর ঘণ্টা ভিডিও গেমস খেলে যাচ্ছি।স্বল্পস্থায়ী...