“Animation মুভি? সে তো বাচ্চাদের জিনিস!”
এইরকম ধারণা যারা রাখেন তারা যে গাধামিতে পি. এইচ. ডি. ডিগ্রি অর্জনকারীদের চেয়েও এক ধাপ উপরে অবস্থান করে সেটা বোধ করি আর বলার অপেক্ষা রাখে না।

aaaa

Despicable me যার আভিধানিক অর্থ হলো জঘন্য আমি। আর এই জঘন্য একজনকে কেন্দ্র করেই কিন্তু এই সিরিজটা।
কালে কালে যুগে যুগে Woody Allen, Buzz Lighter, Wall-E, ইত্যাদির মতো অনেক অসাধারণ animation চরিত্র তৈরি হয়েছে যেগুলো একটা আরেক্টার থেকে অসাধারণ তবে Minions দের মতো মজার চরিত্র আর দ্বিতীয়টি হয়েছে কিনা আমার অন্তত জানা নেই। আর সাথে আরেক অসাধারণ চরিত্র Gru তো আছেই যে পেশায় চোর। তবে আর দশটা পাঁচটা চোরের মতো সাধারণ জিনিস সে চুরি করে না।

সে চুরি করে স্টাচু অফ লিবার্টি এর মতো নামি-দামী জিনিস (যদিওবা আসলটি নয়) আর আছে তিনটা কিউটের ডিব্বা Margo, Edith, Angess… আর এতো কিছু থাকার পরেও যদি Despicable Me series আপনার কাছে মনে হয় বাচ্চাদের জিনিস তাহলে আমার মনে হয় ব্রাদার আপনার জন্য মুভি নয় আপনার জন্য মায়া মেম সাব ই ভালো।

Despicable Me: মুভির শুরুই হয় মিশরের পিরামিড চুরির খবর দিয়ে।😱 কিন্তু আফসোস চুরিটা আমাদের Gru মহাশয় করতে পারেননি। তাই তিনি এবার সিদ্ধান্ত নেন তিনি এর চেয়েও বড় কিছু চুরি করবেন। তিনি প্রমাণ করেই দিবেন তিনিই সবচেয়ে ভয়ানক ভিলেন। তিনি সিদ্ধান্ত নেন তিনি চাঁদ চুরি করবেন। আর তিনি সেই আসেই মিশনে নেমেও পড়েন। আর এই চাঁদ চুরি করতে গিয়েই সে জড়িয়ে পড়ে তিনটা কিউটির সাথে। সবকিছু পাল্টাতে শুরু করে।

Despicable Me2: এই পর্বের Gru পুর্বের পর্বের চেয়ে পুরো উল্টো। এই পর্বে সে villain হবার বদলে সে হবে Anti-Villain league এর একজন field worker… আর তার সাথে Partner হিসেবে থাকবে আরেক মারাত্মক চরিত্র এবং Gru এর ভবিষ্যৎ Wife… আর আছে El-Macho…!!!

Despicable Me3: সিরিজে এই পর্বটা আগের দুইটার চেয়ে আরো জোশ। কারন এই পর্বে যে Gru এর সাথে Dru ও আছে। Dru হচ্ছে Gru এর যমজ ভাই। আমার এই পর্বের সবচেয়ে ভালো লাগার মুহুর্ত হচ্ছে যখন Gru আর Dru একে অন্য সেজে সবাইকে বোকা বানিয়ে দিয়েছে ভাবে কিন্তু ছোট্ট Angess ও সেটা বুঝে নিয়ে বলে,”Why are they pretending to be each other?” অবশ্য এই পর্বের একটা জিনিস আমার কাছে একটু খারাপ লেগেছে আর তা হচ্ছে কেন জানি…. চরিত্রটাকে একটু কম গুরুত্ব দেওয়া হয়েছে। অবশ্য সেটার অভাব Dru পূরণ করে দিয়েছে।

Minions: এইটা সিরিজের spin-off আর আমার সবচেয়ে প্রিয়। এই পর্বটা সম্পুর্ণ Minionsদের উপর focus করে করা। শুধু সিরিজেরই না আমার দেখা সবচেয়ে entertaining movie এইটা। কতো দ্রুত শেষ হবে আপনি চিন্তাও করতে পারবেন না।

সামনে 2020 এ Minions 2 আসছে। যদিও ডেট জানিনা তবে summer এই হবে সম্ভবত। কারণ এই সিরিজের সব মুভিই summer এই রিলিজ দেওয়া হয়েছে। আমি কিন্তু avengers:untitled sequel এর চেয়েও Minions 2 প্রতি বেশি আগ্রহী।

রিভিউ লিখেছেনঃ Patrick Beteman

TankiBazzহলিউড মুভি রিভিউ
'Animation মুভি? সে তো বাচ্চাদের জিনিস!' এইরকম ধারণা যারা রাখেন তারা যে গাধামিতে পি. এইচ. ডি. ডিগ্রি অর্জনকারীদের চেয়েও এক ধাপ উপরে অবস্থান করে সেটা বোধ করি আর বলার অপেক্ষা রাখে না। Despicable me যার আভিধানিক অর্থ হলো জঘন্য আমি। আর এই জঘন্য একজনকে কেন্দ্র করেই কিন্তু এই সিরিজটা। কালে কালে যুগে...