Jab We Met (2007) ভালোলাগার শেষ নেই যখন তখন যেকোনো সময় ই লাগতে পারে – মুভি রিভিউ

Kai Po Che

Jab We Met মুভি ইনফোঃ
Film:-Jab We Met(2007)
Genre:-Romance/Comedy/Drama
Cast:-Shahid kapor,Kareena kapor,Tarun Arora
Director:-Imtiaz Ali
আই এমডিবি:-৮/১০
ব্যক্তিগত:-৮.৫/১০

Jab We Met রিভিউঃ

ব্যক্তিগতভাবে আমার বলিউডের ৫জন ভালোলাগার নায়কদের মধে্য শহীদ কাপুর একজন।তার ইনোসেন্ট স্মার্টনেস,ভয়েস ডেলিভারি,এক্সপ্রেশান সব ই আমায় মুগ্ধকরে স্পেশালি রোমান্স নির্ভর স্টোরিগুলোতে।তার প্রতি আমার সেই ভালোলাগা/বাসার শুরু হয় তার ই অভিনীত “Vivah(বিবাহ)”ছবিটা দেখবার পর।
#আমি মুভিখোর নই।আমার মতে মুভির শুরুটা অবশ্যই এমন কিছু হতে হবে যেনো যে দেখছে তার আকাঙ্খা বাড়ে/বোর না লাগে।ইমতিয়াজ আলীর সেরকম ই একটা গল্পের চিত্রায়ন।ছোট্ট পরিসরে মুভি সম্পর্কে যতটুকু বুঝি /বুঝেছি এই ছবি দেখার পর তা আপনাদের মাঝে প্রকাশ করার প্রয়াস মাএ…!

>আদিত্য(শহীদ কা:) একজন হোপলেস ব্যক্তি যার চলতে থাকা অজানার দিকে নিজেকে শেষ করবে বলে।যাত্রা শুরু মুম্বাই টু দিল্লীর ট্রেনে।সেখানেই উপস্থিত চণ্চল প্রিয়,ফ্রেশ মনের অধিকারী,বাচাল প্রকৃতির গীত(কারিনা কা:)।যার ঘড় ছেরে পালিয়ে যাওয়া প্রেমিক আয়ুস্মান(তারুন আরুরা)কে বিয়ে করবার উদ্দেশ্যে।পাশাপাশি সিট।গীতের হাজারো বকবকানির একটার রিপ্লে না দেওয়া আদিত্য যেনো বেঁচে থেকেও মৃতপ্রায়।অজান্তেই আদিত্যের সুইসাইড করবার মুহুর্তে গীতের উপস্থিতি আদিত্যকে বাচায়।ষ্টেশান ব্রেক,আদিত্যের নেমে পরা…!

+ট্রেন ছারলো,আদিত্য নেই।স্টেশনের বেন্সে আদিত্যকে দেখতে পেয়ে পরোপকারি গীত।চলন্ত ট্রেন থেকে নেমে আদিত্যকে ডাকতে যায়।ততক্ষনে বেচারীর নিজের সাথে করে আনা মালামাল সহ ট্রেন ষ্টেশান ছেরে যাওয়া।ছুটোছুটি,পরের ষ্টেশানে ট্রেন ধরা,আবার মিস করা,বখাটে ছেলেদের পাত্তায় পরা,অনেক যন্ত্রনার পর সস্তির আদিত্যকে ফিরে পেয়ে বুকে জরানো…!

++অত:পর ২জনের সব কথা বলাবলি/পরিচয়।গীতের বারিতে পৌঁছে দেওয়ার যাত্রা শুরু।ছোটো ছোটো হাসির ছলে ৪টি চোখের লোকুচুরী।যদিও গীতের প্রকাশ যে,যদি সে আয়ুস্মানকে ভালো না বাসতো তাহলে অবশ্যই আদিত্যের প্রেমের পরতো।যার ফলে গীতের ছোটো বোনকে নিয়ে যেনো আদিত্য পালিয়ে যায় তার জন্য সাজেষ্ট করা,সে অনুযায়ী ই গীতের বারির গেট উপক্রম করা…!

+++ভালোলাগাগুলির যেনো শেষ নেই।যখন তখন যেকোনো সময় ই লাগতে পারে এবং নিজেকে বদলানোর সুযোগ শুরু হয়।আদিত্যের জিবনের নতুন অধ্যায় শুরু।যেখানে তার মলিন হাসির বিপরীতে এক নতুন জিবনের স্বাদ,হাসি,স্বপ্ন সব ই নিজের মধে্য ধারন করা এবং গীত কে তার প্রেমিকের গন্তব্যের মধ্যরাস্তায় পৌছিয়ে নিজের ঠিকানায় ফিরে যাওয়া।

>জানি আমি রোমান্সের উপলব্দি লেখার মাঝে কখনোই পাওয়া সম্ভব নয়।যা দেখবার/বুঝবার/উপলব্দির বিষয়।রোমান্স প্রিয় মানুষগুলোর জন্য #মাষ্টওয়াচ একটা ছবি।যার শুরুটার সাথে শেষটাও অসম্ভব সুন্দর আর কমেডির আকস্মিক রুপের মিল-বন্ধন।বলতে পারেন “নো ওয়ে ফর এ্যানি-স্পেস”।

•••ছবির মধ্যকার উস্তাদ রসিদখানের গাওয়া ১টা গান ই আমার মনে ব্যাপক প্রভাব ফেলেছে আর তা হলো:-
#Aaoge Jab Tumhe Saajna…!!!
ঠিক কতোবার যে শুনেছি গুনে বলতে পারবো না।বিরহের মেলোডি অসম্ভবভাবে আপনার হার্ট-টাচ করবে।তাছারা ইউটিউবে একই গানের #Flute এর কাভার টোন আছে যা আপনাকে অতি-মুগ্ধ করবে।এছাড়াও উল্লেখযোগ্য কয়েকটা গান:-
1.Hum Jho Chalnelage..
2.Ye Isqu Hai….
3.Nakara Nakara Baja..&
4.Tum Se He…!

>ছবিটির অবস্থান #ইন্ডিয়ান টপ-রেটেড সিনেমার ৮৩নম্বরে।যার বাজেট ছিলো ১৭কোটি।যা হিট হয় এবং টোটাল কালেকশান গিয়ে দাড়ায় ৩১কোটি রুপিতে।ছবিটি মোট ১৪টি নমিনেশান এবং ৭টি পুরস্কার তার ঝুলিতে লুফে নেয়।বেষ্ট এবং লিডিং এক্ট্রেস হিসেবে কারিনা কাপুর ফ্লিম-ফেরার সহ একাধিক পুরস্কার জিতেন।

হ্যাপি ওয়াচিং✌

[review]

TankiBazzবলিউড মুভি রিভিউ2007,Jab We Met (2007),মুভি রিভিউ
Jab We Met (2007) ভালোলাগার শেষ নেই যখন তখন যেকোনো সময় ই লাগতে পারে - মুভি রিভিউ Jab We Met মুভি ইনফোঃ Film:-Jab We Met(2007) Genre:-Romance/Comedy/Drama Cast:-Shahid kapor,Kareena kapor,Tarun Arora Director:-Imtiaz Ali আই এমডিবি:-৮/১০ ব্যক্তিগত:-৮.৫/১০ Jab We Met রিভিউঃ ব্যক্তিগতভাবে আমার বলিউডের ৫জন ভালোলাগার নায়কদের মধে্য শহীদ কাপুর একজন।তার ইনোসেন্ট স্মার্টনেস,ভয়েস ডেলিভারি,এক্সপ্রেশান সব ই আমায় মুগ্ধকরে স্পেশালি রোমান্স...