২০১২ তে তার করা ৪টে মুভিরই ভারী প্রশংসা শোনা যায় ক্রিটিক্সদের মুখে। “কাহানী”, “গ্যাংস অফ ওয়াসেপুর – পর্ব ১ ও ২”, “তালাশ” হচ্ছে উল্লেখযোগ্য। সে বছরই তিনি জাতীয় পুরস্কার পান।

Beyond the clouds

উত্তর প্রদেশের পশ্চিম ভাগের একটি ছোট্ট গ্রামে জন্ম নেওয়া এই অভিনেতা বারবার প্রমাণ করেছেন যে, অভিনেতা হতে দরকার নেই সুদর্শন হওয়া, দরকার শুধু ভালো অভিনয় জানার। একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম তাঁর। নওয়াজ, বেশ কিছু ইন্টারভিউতে এটা বলেছেন যে তিনি সবসময় নিজের গ্রাম্য পরিবেশ থেকে বেরিয়ে আসতে চাইতেন। কেননা তাঁর মতে নিজের গ্রাম মোটেও থাকার উপযোগী ছিল না। তার নিজ গ্রামের মানুষেরা শুধু তিনটে জিনিসই জানতেন – গম, আখ এবং বন্দুক।

গ্রাম ছেড়ে দিল্লিতে চলে আসা নওয়াজ বর্তমানে একজন ন্যাশনাল এ্যাওয়ার্ড বিজয়ীও বটে। বেশ কিছু নাটকে অভিনয় করার পর ১৯৯৯ সালে আমির খানের “সারফারোশ” মুভি দ্বারা ফিল্ম জগতে প্রবেশ করেন এই দুর্দান্ত অভিনেতা। তারপরও আরো একটি হিন্দি মুভিতে কোনো ছোট চরিত্রে অভিনয় করার পর রাজকুমার হিরানি পরিচালিত মুন্নাভাই এম,বি,বি,এস এ তিনি সঞ্জয় দত্ত এবং সুনীল দত্তের সাথে কাজ করেন। এছাড়াও তিনি মনোজ বাজপাই, ইরফান খান, অনুরাগ কশ্যপ, সালমান খান, শাহরুখ খান, আমির খান অনেক নামি দামি অভিনেতা এবং পরিচালকদের সাথে কাজ করেছেন।

রিভিউ লিখেছেনঃ আকাশ চক্রবর্তী

নওয়াজ উদ্দিন সিদ্দিকীঃ বলিউডের মোস্ট টেলেন্টেড একজন অভিনেতাTankiBazzমতামতনওয়াজ উদ্দিন সিদ্দিকীঃ বলিউডের মোস্ট টেলেন্টেড একজন অভিনেতা
২০১২ তে তার করা ৪টে মুভিরই ভারী প্রশংসা শোনা যায় ক্রিটিক্সদের মুখে। 'কাহানী', 'গ্যাংস অফ ওয়াসেপুর - পর্ব ১ ও ২', 'তালাশ' হচ্ছে উল্লেখযোগ্য। সে বছরই তিনি জাতীয় পুরস্কার পান। উত্তর প্রদেশের পশ্চিম ভাগের একটি ছোট্ট গ্রামে জন্ম নেওয়া এই অভিনেতা বারবার প্রমাণ করেছেন যে, অভিনেতা হতে দরকার নেই সুদর্শন...