সুরিয়া শিবকুমার ওরফে সর্বনন। অভিনয় জগতে সুরিয়া নামেই বেশি পরিচিত তিনি। একজন ভারতীয় অভিনেতা, প্রযোজক এবং তামিল ইন্ডাস্ট্রিতে একজন টেলিভিশন প্রেজেন্টরও বটে। এমন একজন অভিনেতা যিনি তামিলের কয়েকটি হিট মুভিতে বেশ কিছু ভার্সেটাইল চরিত্র পালনের জন্য পরিচিতি লাভ করেন।

The Corpse of Anna Fritz
১৯৯৭ সালের “নেরুক্কু নের” নামের মুভিতে অভিনয় করার পর তিনি ধীরে ধীরে ফিচার ফিল্মগুলোর দিতে অগ্রসর হতে থাকেন। তন্মধ্যে – “সিংগাম”, “গাজিনী”, “আয়ান” উল্লেখযোগ্য।

তিনটে ফিল্মফেয়ার এ্যাওয়ার্ডও জিতেছেন এই অভিনেতা। সেই সাথে অর্জন করেছেন ” সাউথ এবং তামিলনাড়ু স্টেট ফিল্ম এ্যাওয়ার্ড”। অভিনয়ের পাশাপাশি “টু ডি ইন্টারটেনমেন্ট” নামের একটি প্রোডাকশন হাউজের জন্যও কাজ করেন তিনি। ❤

সুরিয়ার জন্ম – ১৯৭৫ সালের ২৩শে জুলাই, চেন্নাইতে। সুরিয়ার বাবাও ছিলেন তামিল ও কান্নাডা মুভির অভিনেতা। বাবার নাম শিবকুমার এবং মায়ের নাম লক্ষ্মী। তিনি লয়লা কলেজ হতে বি.কম ডিগ্রী পেয়েছিলেন। তার ভাই – কার্তিক শিবকুমার, যেও কিনা একজন অভিনেতা।

অভিনয় জগতে প্রবেশের পূর্বে একটি গার্মেন্ট ফ্যাক্টরিতে কাজ করতেন সুরিয়া। নিজের ফ্যামিলি ব্যাকগ্রাউন্ড ছাড়া আজ এতটা খ্যাতি অর্জন করেছেন এই অভিনেতা। এক কথায় – “সুরিয়া ইজ ওয়ান অফ দ্য হার্ড-ওয়ার্কিং এ্যাক্টর ইন তামিল ফিল্ম ইন্ডাস্ট্রি ”

★সুরিয়া অভিনীত :-

১/ Nandha (2001)

২/ Friends (2001)

৩/ Pithamagan (2003)

৪/ Rakhta Charitra (2010)

৫/ Singam – 1,2,3 —>(2010) —> (2013) —> (2017)

৬/ Aum Arivu (2011)

৭/ Ghajini (2005)

৮/ Maattraan (2012)

৯/ Anjaan (2014)

১০/ Pasanga 2 (2015)

১১/ Masss (2015)

১২/ 24 (2016)

লিখেছেনঃ আকাশ চক্রবর্তী

সুরিয়া তামিলের টপ ক্লাস অভিনেতাদের মধ্যে একজনTankiBazzমতামত
সুরিয়া শিবকুমার ওরফে সর্বনন। অভিনয় জগতে সুরিয়া নামেই বেশি পরিচিত তিনি। একজন ভারতীয় অভিনেতা, প্রযোজক এবং তামিল ইন্ডাস্ট্রিতে একজন টেলিভিশন প্রেজেন্টরও বটে। এমন একজন অভিনেতা যিনি তামিলের কয়েকটি হিট মুভিতে বেশ কিছু ভার্সেটাইল চরিত্র পালনের জন্য পরিচিতি লাভ করেন। ১৯৯৭ সালের 'নেরুক্কু নের' নামের মুভিতে অভিনয় করার পর তিনি ধীরে...