বিজয় ❤

পুরো নাম “জোসেফ বিজয় চন্দ্রশেখর”, তামিল চলচ্চিত্রের একটি জনপ্রিয় মুখ এবং অতি পছন্দের একজন অভিনেতা। একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, প্লে – ব্যাক গায়ক যিনি তামিল সিনেমায় কাজ করে থাকেন। ভক্তদের কাছে “ইলায়া থালাপতি” অর্থাৎ জুনিয়র কমান্ডার ইন চীফ বা “থালাপতি” – কমান্ডার চীফ নামেই পরিচিত তিনি। তামিল চলচ্চিত্রের একজন প্রভাবশালী অভিনেতাদের মধ্যে তিনিও একজন।

vijay
বিজয়ের জন্ম ২২শে জুন, ১৯৭৪ সালের মাদ্রাজে। পিতা ছিলেন একজন তামিল ছবির পরিচালক – এস, এ, চন্দ্রশেখর এবং মা শোভা চন্দ্রশেখর যিনিও কিনা একজন স্বনামধন্য প্লে ব্যাক গায়িকা এবং কারনাটিক ভোকালিস্ট। বিজয়ের ছোট বোন বিদ্যা চন্দ্রশেখর মাত্র দু’বছর বয়সে মারা যায়। তখন বিজয়ের বয়স ৯ বছর। বিজয় তাঁর সামাজিক কাজগুলো তার বোন বিদ্যার নামেই করে থাকে। বিজয় তার পুরো শৈশবকালই কাটায় চেন্নাই-তে। বালালোক ম্যাট্রিকুলেশন স্কুলে তিনি তাঁর পড়াশোনা শুরু করেন এবং পরবর্তীতে লয়লা কলেজ হতে ভিজুয়াল কমিউনিকেশনের ওপর পড়াশোনা করেন। যদিও অভিনয়ের প্রতি আগ্রহের কারণে তিনি তা শেষ করতে পারেন নি। গাড়ির ব্যাপারে তিনি এতটাই উৎসাহিত ছিলেন যে মাত্র তিন বছর বয়সে গাড়ি চালানো শেখেন তিনি।

তার বাবার পরিচালিত বেশ কিছু মুভিতে তিনি শিশু চরিত্রে অভিনয় করার পর মাত্র ১৮ বছর বয়সে ১৯৯২ সালে “নালায়া থিরুপু” চলচ্চিত্রের মধ্য দিয়ে নিজের অভিনয় জীবন শুরু করেন বিজয়। ১৯৯৯ সালের “থুল্লাডা মানামুম থুল্লুম” মুভিতে অভিনয় করেও অনেকটা খ্যাতি লাভ করেন তিনি যেটার পরবর্তীতে কলকাতায় বাংলা রিমেকও হয়েছিল – “সাথী”

বিজয় – এর ক্যারিয়ারে এমন কয়েকটি মুভি খুঁজে পাওয়া যায় যেগুলো বক্স অফিসে ১০০ কোটির বিজনেস করেছে। তন্মধ্যে –

১/ Thuppakki (2012)

২/ Kaththi (2014)

৩/ Theri (2016)

৪/ Bairavaa (2017)

৫/ Mersal (2017)

১৯৯৮ সালে তিনি তামিলনাড়ুর সেরা অভিনেতার পুরস্কার, তিন বার ফেভারিট হিরোর এ্যাওয়ার্ড, ফিল্ম এ্যাওয়ার্ড এবং দু’ বার এডিসন এ্যাওয়ার্ড জিতে নিয়েছেন । অভিনয়ের পাশাপাশি তামিল মুভির বেশ কয়েকটি গানেও নিজের কন্ঠ দিয়েছেন।
তিনি তামিল সুপারস্টার রজনীকান্তের ডাই-হার্ড ফ্যানদের মধ্যে একজন।

লিখেছেনঃ আকাশ চক্রবর্তী

বিজয়ঃ তামিল চলচ্চিত্রের একটি জনপ্রিয় মুখ এবং অতি পছন্দের একজন অভিনেতাTankiBazzমতামতvijay
বিজয় ❤ পুরো নাম 'জোসেফ বিজয় চন্দ্রশেখর', তামিল চলচ্চিত্রের একটি জনপ্রিয় মুখ এবং অতি পছন্দের একজন অভিনেতা। একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, প্লে - ব্যাক গায়ক যিনি তামিল সিনেমায় কাজ করে থাকেন। ভক্তদের কাছে 'ইলায়া থালাপতি' অর্থাৎ জুনিয়র কমান্ডার ইন চীফ বা 'থালাপতি' - কমান্ডার চীফ নামেই পরিচিত তিনি। তামিল চলচ্চিত্রের...