ছোট থাকতে আমরা কম বেশি সবাই আকাশে উড়ার স্বপ্ন দেখে থাকি। নাইনে উঠার সাথে সাথে গ্রুপ ভিত্তিক সাবজেক্ট ভাগের সাথে আকাশে উড়ার স্বপ্নটাও ভাগ হয়ে যায়। সাইন্স থেকেও অনেকে অর্থনৈতিক বা প্রতিবন্ধকতার জন্য আকাশে উড়ার স্বপ্ন অধরাই রয়ে যায়। কিন্তু মনে আদম্য ইচ্ছা থাকলে লেখাপড়া আর অর্থনৈতিক সমস্যা যে আকাশে উড়ার পথে বাধা হয়ে দাড়াতে পারেনা সেটাই দেখানো হয়েছে এই মুভিতে।
Kai Po Che

Vimaanam মুভি ইনফোঃ

Vimaanam (2017)
Directed: Pradeep M. Nair
Produced: Listin Stephen
Written: Pradeep M. Nair
Starring: Prithviraj Sukumaran, Durga Krishna, Alencier Ley Lopez, Liya Anu Varghese
Release date: 22 December 2017
Running time: 147minutes
Country: India
Language: Malayalam
IMDb rating: 7.2/10
Personal rating: 8/10

Vimaanam রিভিউঃ

মুভিতে ভেঙ্কেডি(পৃথ্বীরাজ) ছোট থেকে সে কানে কম শুনে যার কারনে অনেকে তাকে বয়রা ডাকে ফলে এক পর্যায়ে সে স্কুল বিমুখ হয়ে পড়ে। স্কুলে থাকাকালীন সে প্রথমে আকাশে উড়ার স্বপ্ন দেখে। সে তার মামা থেকে সবচেয়ে বেশী সাহায্য পায়।গ্রামের সবাই ভেঙ্কিডির এই ইচ্ছাকে পাগলামি ভাবত। জানাকি (কৃষ্ণা) যে ছোট কাল থেকেই ভেঙ্কেডির প্রিয় বন্ধু থাকে। জানাকিকে নিয়ে আকাশে উড়ার স্বপ্ন প্রতিদিনই দেখতো ভেঙ্কেডি। বয়স বাড়ার সাথে সাথে তাদের সম্পর্কও প্রণয়ে রুপ নেয়। ভেঙ্কেডির আকাশে উড়ার স্বপ্নও বড় হতে থাকে।

প্রথম যে দিন ভেঙ্কেডি তার স্বপ্নের উড়োজাহাজ উড়ায় কিছুদূর যাওয়ার পরেই তা বিধ্বস্ত হয় অথচ উড়ানো দেখতে পুরো গ্রাম হাজির হয়েছিল।
সবাই ভেবেছিলো এবার বুঝি ভেঙ্কেডির পাগলামি থামবে কিন্তু সে আবারো নব উদ্যমে কাজ শুরু করলো। তার একটি গাড়ির ইঞ্জিন দরকার হয় যেটা জানাকি তার বাবার গাড়িসহ দিয়ে দেয়। যা দিয়ে ভেঙ্কেডি আবার নতুন করে উড়োজাহাজ বানাতে শুরু করে। ভেঙ্কেডি ইঞ্জিন রেখে গাড়িটি নদীতে ফেলে দেয়। অন্যদিকে জানাকির বাবা একজন প্রভাবশালী উকিল। সে সিঙ্গাপুর প্রবাসী এক ছেলের সাথে বিয়ে ঠিক করে। সিঙ্গাপুর নিয়ে তিনি মেয়ের বিয়ে দিতে বদ্ধপরিকর।
কিন্তু ভেঙ্কেডির সাথে সম্পর্কের কারণে তাকে বিয়েতে রাজি করাতে পারেনা। জানাকির বাবা তাকে বাসায় বন্ধি করে রাখে।
অন্যদিকে দ্বিতীয় বার প্রচেষ্টায় সফল হয় ভেঙ্কেডি পুরো গ্রামের উপর দিয়ে সে ঘুরে। বাড়ি থেকে জানাকিও দেখে খুশিতে আত্বহারা হয়।

হটাৎ দৃশ্যপট বদলে যায়।
বাবার গাড়ি জেলেদের জালে আটকা পরে আর গাড়ির ইঞ্জিন দিয়ে সে এটা তৈরি করে সেটা ছড়িয়ে পরে। সদ্যই আকাশে উড়ার খুশী মুহুর্তেই বিষাদে পরিনত হয় যখন তাকে পুলিশ বাড়ি থেকে আটক করে নিয়ে যায়।
অন্যদিকে সিঙ্গাপুর নিয়ে যাওয়ার চুড়ান্ত হয়ে যায়। বাবা ভেঙ্কেডিকে কঠিন মামলা দিয়ে ফাঁসিয়ে দেয়।

ভেঙ্কেডি নিয়ে একসাথে আকাশে ঘুরার স্বপ্ন অধরাই রয়ে যাবে?
ভেঙ্কেডি কি নিজের আবিষ্কৃত উড়োজাহাজের স্বীকৃতি পাবে নাকি জেলেই থেকে যাবে?
জানাকি সিঙ্গাপুর চলে যাবে নাকি দেশেই থাকবে?
সব প্রশ্নের উত্তর জানতে হলে দেখতে হবে মুভিটি।
প্বীতৃরাজের অভিনয় অসাধারণ ছিলো। ক্লিন সেভে যত ভালো লাগছে তার চেয়ে ঢের ভালো লাগছে তার বয়স্ক লুকটা।

হ্যাপি ওয়াচিং✌

মুভি রিভিউ লিখেছেনঃ Obied Khan

[review]

Vimaanam: পৃথ্বীরাজ অভিনীত অত্যন্ত প্রিয় একটি মালায়লাম মুভি - মুভি রিভিউTankiBazzমালায়ালাম মুভি রিভিউVimaanam
ছোট থাকতে আমরা কম বেশি সবাই আকাশে উড়ার স্বপ্ন দেখে থাকি। নাইনে উঠার সাথে সাথে গ্রুপ ভিত্তিক সাবজেক্ট ভাগের সাথে আকাশে উড়ার স্বপ্নটাও ভাগ হয়ে যায়। সাইন্স থেকেও অনেকে অর্থনৈতিক বা প্রতিবন্ধকতার জন্য আকাশে উড়ার স্বপ্ন অধরাই রয়ে যায়। কিন্তু মনে আদম্য ইচ্ছা থাকলে লেখাপড়া আর অর্থনৈতিক সমস্যা যে...